অলিম্পিকের নয়া চমক, যুক্ত হলো ব্রেকডান্স

গেমস কে না পছন্দ করেন, আর যারা খেলতে পারেন না তারা খেলা দেখে মন ভরিয়ে নেন। আর সেখানে যদি কথা উঠে অলিম্পিকের, তবে তো কোন কথাই নেই। “গ্রেটেস্ট শো অন আর্থ”, অর্থাৎ বিশ্বজুড়ে যত রকমের ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয় সেই সমস্ত প্রতিযোগিতার মধ্যে সর্বোচ্চ স্থানে রয়েছে অলিম্পিক।

অলিম্পিকের নয়া চমক যুক্ত হলো ব্রেকডান্স

প্রতি চার বছর অন্তর আয়োজিত হওয়া এই অলিম্পিক গেমস প্রথমবারের জন্য তাদের শুরু থেকে চলে আসা রীতিনীতির ব্যাঘাত ঘটাতে বাধ্য হয়। প্রথম বিশ্বযুদ্ধ চলাকালীন সময়ে যে ঘটনা ঘটেনি ঠিক সেটাই হয়েছে ২০২০ সালে। ২০২০ তে হওয়া করোনা মহামারীর কারণে এক বছর পিছিয়ে নিতে বাধ্য হতে হয় অলিম্পিক গেমসের টুর্নামেন্ট গুলিকে। যার প্রভাব পড়ে বাকি ইউরো, উইম্বলডন এর মত প্রতিযোগিতা গুলির উপর। গত বছর অর্থাৎ ২০২০ সালের অলিম্পিক প্রতিযোগিতাই পুনরায় আয়োজিত হতে চলেছে ২০২১-এ।

আরও পড়ুন – পাবজি এর মতোই আরেকটি ব্যাটেল রয়েল গেম আনতে চলেছে ক্রাফটন

যদিও সম্পূর্ণ একটা বছর পিছিয়ে নেওয়া হয়েছে অলিম্পিক গেমস কে। তবে একটি সুখবর অবশ্যই রয়েছে; সেটি হলো আগামী অলিম্পিক গেমস আয়োজিত হবে ২০২৪ সালে ফ্রান্সে তাও আবার প্যারিস শহরের বুকে। আর এই প্যারিসে আয়োজিত অলিম্পিক গেমস এই যুক্ত হতে চলেছে ব্রেকড্যান্স। ব্রেকড্যান্স যে অলিম্পিক গেমসে জায়গা করে নেবে তা সত্যিই অবিশ্বাস্য। ২০২০ সালের টোকিও অলিম্পিক, যেটা ২০২১ সালে আয়োজিত হবে সেটিতে আগেই যোগ করা হয়েছে সার্ফিং, স্পোর্ট ক্লাইম্বিং স্কেটবোর্ডের মত ইভেন্টগুলি। এর সাথেই ব্রেকড্যান্স এর জায়গা করে নেওয়া টা আরো আকর্ষণীয় করে তুলবে অলিম্পিক গেমস কে।

“অলিম্পিকের নয়া চমক, যুক্ত হলো ব্রেকডান্স”-এ 1-টি মন্তব্য

Leave a Reply