পাবজি এর মতোই আরেকটি ব্যাটেল রয়েল গেম আনতে চলেছে ক্রাফটন

২০২০ সালটি মোবাইল গেমিং এর দিক থেকে সব থেকে বেশি রমরমা ছিল। মোবাইল গেমিং এই বছরের আগে কখনোই এতটা বেশি উন্নতি করতে পারেনি। বিশেষ করে ব্যাটেল রয়েল গেম গুলির জনপ্রিয়তা এতটা পরিমাণ বেড়েছে যা আগে কখনো কল্পনাও করা সম্ভব ছিল না। আর এই সমস্ত কিছুর পিছনে যে গেমটির অবদান সব থেকে বেশি সেটা হলো পাবজি মোবাইল

পাবজি এর মতোই আরেকটি ব্যাটেল রয়েল গেম আনতে চলেছে ক্রাফটন

সেন্সর টাওয়ারের একটি প্রতিবেদন অনুযায়ী পাবজি মোবাইল গেমটি একাই ২.৬ বিলিয়ন ডলার অর্থ উপার্জন করেছে ২০২০ সালে। এটি বাজারে আসার পর থেকে সব মিলিয়ে মোট ৪ বিলিয়ন ডলার উপার্জন করে ফেলেছে, যা একটি বিশাল ব্যাপার। আর এই সমস্ত কিছুর পিছনে রয়েছে পাবজির প্রধান কম্পানি ক্রাফটন। সম্প্রতি তাদের পাবজি এবং পাবজি মোবাইল সম্পর্কিত ভবিষ্যতের পরিকল্পনা গুলি জানিয়েছে।

আরও পড়ুন – জিও ফোনে কি পাবজি মোবাইল খেলা সম্ভব?

২০২১ সালে ক্রাফটন তাদের অন্যতম জনপ্রিয় গেম পাবজির ভবিষ্যৎ কি হতে চলেছে সে সম্পর্কে আলোচনা করে। ক্রাফটন এর CEO কিম চাং হান প্রকাশ করেন, এই বছরের মাঝামাঝি অথবা শেষের দিকে তারা তাদের IPO টি সরবরাহ করবে। কিম চাং হান আরো প্রকাশ করেন, তাদের কোম্পানি বছরের শেষের দিকে পাবজির থিমকে ভিত্তি করে আরেকটি নতুন গেম তৈরি করবে। বিভিন্ন সূত্র থেকে এটাও জানা গিয়েছে তাদের নতুন গেমটির নাম রাখা হবে পাবজি মোবাইল ২.০ যেটি হবে পাবজি মোবাইল গেম একটি সিক্যুয়াল।

ক্রাফটন কোম্পানির CEO কিম আরও জানান তারা পাবজি পিসি এর উপর ভিত্তি করে আরেকটি গেম তৈরি করতে চলেছে। এছাড়াও ২০২২ সালের মধ্যেই পাবজি ইউনিভার্স টির উপরে ভিত্তি করে একটি হরর সারভাইভাল গেম (Horror Survival game) তৈরি করতে চলেছে তারা। যেটি ভবিষ্যতে তিনটি দেশের প্রকাশ করা হবে। তবে গেমটির নাম এখনো জানানো হয়নি।

“পাবজি এর মতোই আরেকটি ব্যাটেল রয়েল গেম আনতে চলেছে ক্রাফটন”-এ 2-টি মন্তব্য

Leave a Reply