KFC বিগ ব্যাশ লিগে অদ্ভুত এক রান আউট, রইল ভিডিও

অস্ট্রেলিয়াতে বর্তমানে চলছে KFC বিগ ব্যাশ লিগ ২০২০-২১, আর এই টুর্নামেন্টে চলাকালীন অদ্ভুত এক রান আউটের সাক্ষী থাকলো গোটা ক্রিকেট জগৎ।


এক বলে একটি ব্যাটসম্যান দুবার রান আউট হয়েছে এরকম আগে কোথাও দেখেছেন এরকমই এক বিরল ঘটনার সাক্ষী থাকলো ক্রিকেট অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ। আইপিএলের মত বিগ ব্যাশ লিগ অস্ট্রেলিয়ার একটি ২০ ওভারের টুর্নামেন্ট। রবিবারের ম্যাচে যেখানে খেলা চলছিল অ্যাডিলেড স্ট্রাইকার বনাম সিডনি থান্ডার এর মধ্যে। সেই সময় সিডনির হয়ে বল করছিলেন ক্রিস গ্রীন, ওভার ছিল ১০ম ওভার।

আরো পড়ুন- আইপিএলের এই দলে নিযুক্ত হলেন কুমার সাঙ্গাকারা। আইপিএল ২০২১ খবর

KFC বিগ ব্যাশ লিগ ২০২০-২১


ক্রিস গ্রীন একজন ডানহাতি অফস্পিনার, অ্যাডিলেডের হয়ে ব্যাট করছিলেন ফিলিপ সল্ট এবং তার উল্টো দিকে নন-স্ট্রাইকারে ছিলেন জ্যাক ওয়েদারল্ড। ফুল লেন্থের বল করেন গ্রীন এবং স্ট্রাইকে থাকা ফিলিপ খুব জোরালো একটি শর্ট মারেন উইকেট সোজাসোজি। বলটি সোজা গিয়ে গ্রিনের হাতে লেগে উইকেটে লাগে এবং গ্রীন আম্পায়ারের কাছে রান আউটের আবেদন করে। এরই মধ্যে রান নেওয়ার জন্য দৌড়ায় ফিলিপ সল্ট কিন্তু তার সতীর্থ জ্যাক ওয়েদারল্ড সেটি খেয়াল করেননি। ওয়েদারল্ড যখন ফিলিপকে দেখে ফিলিপ ততক্ষণে তার কাছে চলে এসেছে, ওয়েদারাল্ড তখন রান সম্পূর্ণ করার জন্য অপর প্রান্তে দৌড়ায় এবং বলের থ্রো যায় সিডনির উইকেট রক্ষকের কাছে।

তৃতীয় আম্পায়ারের কাছে রান আউটের আবেদন যাওয়ার পর দেখা যায় নন-স্ট্রাইকারে থাকার সময় বল যখন উইকেটে লাগে তখন ওয়েদারাল্ডের ব্যাট হাওয়ায় ছিল, ফলে তৃতীয় আম্পায়ার তাকে আউট দেয়। পরে টিভি রিপ্লেতে দেখা যায় যে দ্বিতীয়বার যখন থ্রো যায় সিডনির উইকেট রক্ষকের কাছে তখনও তিনি আউট ছিলেন।


ক্রিকেট ইতিহাসে অবশ্যই এটা প্রথমবার যে একটি বলে একজন ব্যাটসম্যান দু-বার রানআউট হচ্ছেন।

Twitter source @BBL

Leave a Reply