পাবজি মোবাইল আপডেট (১.৩ বিটা) : ৫ টি বড় পরিবর্তন

পাবজি মোবাইল বিশ্বজুড়ে কতটা জনপ্রিয় তা আর বলার অপেক্ষা রাখে না। এই গেমটির ফ্যান বেস বিশাল আকারের। আর এই জনপ্রিয়তার জন্য গেমটিতে প্রতিনিয়ত নতুন নতুন আপডেট আসতেই থাকে। এবার পাবজি মোবাইল তাদের নতুন আপডেটের মধ্যে দিয়ে আনতে চলেছে আবারও এক বিশাল পরিবর্তন; নতুন ম্যাপ, নতুন যানবাহন। কি কি সেই পরিবর্তন এবং এই পরিবর্তনের মধ্যে বিশেষ ৫ সম্পর্কে নিচে আলোচনা করা হলো

পাবজি মোবাইল ১.৩ বিটা আপডেট খেলার জন্য একেবারে তৈরী। আর এই বিটা আপডেটের নতুন ফাংশন গুলি একে একে পরিবর্তী মেইন পাবজি মোবাইল গেমটিতে যুক্ত হবে।

পাবজি মোবাইল আপডেট :

নতুন ম্যাপ (Karakin) :
নতুন একটি ক্লাসিক ম্যাপ বিটা ভার্সনটিতে যুক্ত হয়েছে, যে টির নাম Karakin। এই ম্যাপটি পূর্বের Livik ম্যাপটির মতোই ছোট, দুই বর্গ কিলোমিটারের।

এটিতে মোট ৬৪ জন খেলোয়াড় থাকবে একটি লবিতে। যেখানে উত্তেজনাপূর্ণ লড়াই এবং থাকবে নতুন একটি Demolition zone; যেটি Red Zone-এর সাথে সামঞ্জস্যপূর্ণ।

আরো পড়ুন – পাবজি এর মতোই আরেকটি ব্যাটেল রয়েল গেম আনতে চলেছে ক্রাফটন

নতুন স্নাইপার রাইফেল (Mosin Nagant) :
একটি নতুন স্নাইপার রাইফেল যোগ করা হয়েছে পাবজি মোবাইল বিটা ভার্সনে। যে স্নাইপার রাইফেলটির নাম Mosin Nagant। এই রাইফেলটি Erangel এবং Vikendi ম্যাপটিতে উপলব্ধ থাকবে।

এই স্নাইপার রাইফেলটি KAR-98K এর মতই ৭.৬২ মিলিমিটার এর বুলেট ব্যবহারযোগ্য। এটি একটি স্নাইপার রাইফেল এবং এর ফায়ার রেট ও রেঞ্জ KAR-98K থেকে বেশি থাকবে বলে জানা গিয়েছে।

PicsArt 02 09

নতুন থ্রোয়াবল এবং ফায়ারআর্ম :
বিটা ভার্সনটি তে যোগ করা হয়েছে নতুন একটি থ্রোয়াবল এর। এটি একটি স্টিকিবোম। যেটি কেবলমাত্র Karakin ম্যাপটি তেই পাওয়া যাবে। এবং Panzerfaust নামে একটি ফায়ারআর্ম যোগ করা হয়েছে এই ম্যাপেই। এই Panzerfaust ফায়ারআর্ম বা আগ্নেয়াস্ত্রটি ৬ মিটারের পাতলা দেওয়াল গুলো ভেঙে দেবে। এটি একবার ব্যবহারযোগ্য অস্ত্র যার শুটিং এর দূরত্ব ৬০ মিটার, ১০০ মিটার এবং ১৫০ মিটার-এর মধ্যে সামঞ্জস্য করা যাবে।

PicsArt 02 09

নতুন এরিনা ম্যাপ :
নতুন একটি এরিনা ম্যাপ যোগ করা হবে পাবজি মোবাইল এর প্রধান গ্লোবাল ভার্সনটিতে। এই নতুন এরিনা ম্যাপের নাম এখনো প্রকাশ করা হয়নি। তবে প্যাচ নোট অনুযায়ী আক্রমণাত্মক প্লেয়ার যারা একটি ছোট ও দ্রুত গেমপ্লে পছন্দ করেন তাদের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে নতুন এই ম্যাপটি। এখনো পর্যন্ত সবচেয়ে তীব্র উত্তেজনা পূর্ণ ম্যাপ হবে বলে জানানো হয়েছে পাবজি মোবাইল এর তরফ থেকে।

নতুন যানবাহন (Moto Glider) :
নতুন একটি যান পাবজি মোবাইলে যুক্ত হতে চলেছে। যেটি Erangel এবং Miramar এর ম্যাপটিতে যে কোন জায়গায় খুঁজে পাওয়া যাবে। এই নতুন যানটির নাম Moto Glider। এই নতুন যান টিতে দুইজন খেলোয়ার বসে আকাশে উড়ে বেড়াতে পারবে এবং উড়ে যাওয়ার সাথেই অস্ত্র ব্যবহার করতে পারবে। যা পাবজি মোবাইল গেমপ্লে কে এক নতুন মাত্রা দেবে বলেই আশা করা হচ্ছে।

(Disclaimer: পাবজি মোবাইল এবং পাবজি মোবাইল লাইট ভারতে ব্যান করা হয়েছে, যে কারণে কঠোরভাবে এই গেমটিকে ডাউনলোড না করার পরামর্শ দেওয়া হচ্ছে)

“পাবজি মোবাইল আপডেট (১.৩ বিটা) : ৫ টি বড় পরিবর্তন”-এ 1-টি মন্তব্য

Leave a Reply