NZ VS BAN: রানের লক্ষ্যমাত্রা না জেনেই রান চেস করতে নামলে বাংলাদেশের ক্রিকেট দল। কিন্তু কেন?

নিউজিল্যান্ড বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজ 2021

NZ VS BAN 2ND T20: মঙ্গলবার, 30 শে মার্চ নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। সেইমতো প্রথমে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড 17.5 ওভারে 173 রান করে 5 উইকেটে। এরপর বৃষ্টির জন্য ম্যাচ বিঘ্নিত হয়, নিউজিল্যান্ডের ইনিংস 173 রানেই সমাপ্ত হয়।

সমস্যা দেখা দেয় বাংলাদেশ যখন সেই রান তাড়া করতে মাঠে নামে। কারণ সম্পূর্ণ ম্যাচ না হওয়ায় DSL নিয়ম প্রযোজ্য হবার কথা। কিন্তু প্রযুক্তিগত কারণে DLS নিয়ম প্রয়োগ করে বাংলাদেশ কত রান চেজ করবে সেটাই জানান হয়নি তখন। সাময়িকভাবে 16 ওভারে 148 রানের লক্ষ্যমাত্রা দেওয়া হয় বাংলাদেশকে। দ্বিতীয় ইনিংস শুরু হওয়ার 1.3 ওভার পর রানের লক্ষ্যমাত্রা নির্ধারিত হয় 16 ওভারে 170। ফলে ম্যাচের মাঝেই বদলে যায় টার্গেট যা সচরাচর আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যায় না।

এই ঘটনা নিয়ে হতবাক নিউজিল্যান্ডের অলরাউন্ডার জিমি নিশাম টুইটারে তিনি লিখেছেন, “রানের লক্ষ্যমাত্রা না জেনে কিভাবে রান তাড়া করা সম্ভব। ক্রেজি স্টাফ”।

টার্গেট পরিবর্তনের সময় খেলা কিছু সময় বন্ধ ছিল এরপর নিয়ম মাফিক খেলা শুরু হয়। 16 ওভারে বাংলাদেশ 142/7 রান করে, 28 রানে নিউজিল্যান্ড ম্যাচটি জিতে যায় DLS নিয়মে।

আরো পড়ুন- বিরাট, MSD নয় ভারতের এই ক্রিকেটার সবচেয়ে ধনী। দেখলে অবাক হবেন

Nz vs Ban man of the match:-

গ্লেন ফিলিপ(Glenn Phillips)

Nz vs Ban full scorecard:-
নিউজিল্যান্ড ইনিংস
নামরান
মার্টিন গাপটিল২১(১৮)
ফিন অ্যালেন১৭(১০)
ডিভন কনওয়ে১৫(৯)
উইল ইয়াং১৪(১৭)
গ্লেন ফিলিপস*৫৮(৩১)
মার্ক চ্যাপম্যান৭(৮)
ড্যারিল মিচেল*৩৪(১৬)
মোট১৭৩/৫

বাংলাদেশ ইনিংস
নামরান
মোহাম্মদ নাইম৩৮(৩৫)
লিটন দাস৬(৫)
সৌম্য সরকার৫১(২৭)
মাহমুদউল্লাহ২১(১২)
আফিফ হোসেন২(৪)
মোহাম্মদ মিঠুন১(২)
মাহেদী হাসান*১২(৬)
মোহাম্মদ সাইফুদ্দিন৩(৬)
তাসকিন আহমেদ*০(০)
মোট১৪২/৭

Leave a Reply