CSK এর নতুন জার্সিতে আপত্তি ইংল্যান্ড স্পিনার মইন আলীর। কিন্তু কেনো

সম্প্রতি আইপিএলের সমস্ত দল তাদের ২০২১ সালের জার্সি প্রকাশ করেছে, প্রত্যেক দলের জার্সিতে কিছু নতুনত্ব রয়েছে। তিনবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের জার্সিতে এবার কিছু নতুন বৈশিষ্ট্য রয়েছে তার মধ্যে অন্যতম হলো জার্সির দুই দিকের কাঁধের উপরে একটু নকশা করা আছে ভারতীয় সেনাবাহিনীর পোশাকের।

কিন্তু ইংল্যান্ডের অফস্পিনার মইন আলীর সমস্যা এখানে নয়, CSK এর জার্সিতে এবার একটি অ্যালকোহল কোম্পানির লোগো ছিল যা নিয়ে আপত্তি জানায় মইন আলী। তিনি CSK ম্যানেজমেন্ট এর কাছে ওই অ্যালকোহল কোম্পানির লোগো সরানোর জন্য আবেদন জানায়। ফলে প্রবল সমস্যায় পড়ে CSK ম্যানেজমেন্ট, কারণ সংশ্লিষ্ট ব্যান্ডের সঙ্গে ইতিমধ্যে চুক্তি হয়ে গিয়েছে।

মইন আলীর এই বিরোধের কারণ হলো, তিনি ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেললেও জাতিগতভাবে তিনি মুসলিম এবং তার ধর্ম কোনভাবেই কোন অ্যালকোহল কে প্রচার করে না। প্রধানত এই কারণেই মইন আলি CSK কর্তৃপক্ষকে লোগো সরানোর জন্য অনুরোধ করেছে।

আরো পড়ুন- CSK এর নতুন জার্সি উদ্বোধন হলো ধোনির হাত দিয়ে। দেখুন সেই ভিডিও

এক্ষেত্রে চেন্নাই টিম ম্যানেজমেন্ট কোনভাবেই মইন আলীর ধর্ম বা তার আবেগকে আঘাত দিতে রাজি নয়। মইন আলীর অনুরোধ মত তার জার্সি থেকে ওই অ্যালকোহল কোম্পানির লোগো সরিয়ে দেওয়া হচ্ছে। ২০২১ আইপিএলে মইন আলী কে CSK ৭ কোটি টাকায় কিনেছে। ফলে অবশ্যই তার প্রতি এবারের প্রতিযোগিতায় অনেক আশা রয়েছে টিম ম্যানেজমেন্টের।

এখানে বলে রাখা ভালো যে, শুধুমাত্র মইন আলী নয় বিশ্বের যে কোন মুসলিম খেলোয়াড়ের জাতীয় দলের জার্সি বা ক্লাবের জার্সি তে কোন অ্যালকোহল কোম্পানির লোগো থাকে না।

Leave a Reply