এবার Apple watch ব্যবহার করে জানতে পারবেন শরীরের তাপমাত্রা ও ব্লাড সুগার, কবে লঞ্চ হবে জানুন

বিশ্বের সবচেয়ে বড় টেক জায়ান্ট কোম্পানি গুলির মধ্যে অন্যতম হল Apple, তা আর বলার অপেক্ষা রাখে না। আর এই ক্যালিফর্নিয়ান টেক জায়ান্ট কোম্পানি আগামীদিনে আনতে চলেছে অ্যাপেল ওয়াচ এর আরও একটি নতুন মডেল যেখানে থাকছে হেলথ ফিচারস। কোম্পানি তরফ থেকে জানানো হয়েছে, তাদের নতুন অ্যাপেল ওয়াচ-এ থাকতে চলেছে শরীরের তাপমাত্রা ও ব্লাড সুগার মাপার জন্য নতুন সেন্সর। আর এই সমস্ত ফিচার যুক্ত করা হবে তাদের আগামী অ্যাপেল ওয়াচ সিরিজ-৭ এ। এই সিরিজের যে সমস্ত অ্যাপেল ওয়াচ গুলিতে এই ফিচারটি যুক্ত সেগুলি লঞ্চ করা হবে ২০২২ সালে। যদিও চলতি বছরেই তাদের এই ফিচারগুলি বাজারে আনার কথা ছিল তবে তা আর হচ্ছে না। আগামী বছরেই আসতে চলেছে এই ফিচার, সাথেই থাকবে watchOS8 সফটওয়্যার আপডেটও।

চলুন তবে অ্যাপেল ওয়াচ এর এই নতুন ফিচারগুলো সম্পর্কে জেনে নেওয়া যাক। প্রথমেই চলে আসে যাক ব্লাড সুগার সেন্সর এর উপরে। অ্যাপেল এর তরফ থেকে জানানো হয়েছে নতুন এই সেন্সরের সাহায্যে ডায়াবেটিসের রোগীরা তাদের শরীরে ব্লাড সুগারের মাত্রা অনায়াসেই জানতে পারবেন আর সবচেয়ে দুর্দান্ত ব্যাপার হলো ব্লাড সুগার টেস্ট করার জন্য আপনাকে সূচ ফুটিয়ে রক্তক্ষরণ করতে হবে না।

অ্যাপেল ওয়াচে যে আরো একটি নতুন ফিচার যুক্ত করা হয়েছে সেটি হল বডি টেম্পারেচার সেন্সর। এই সেন্সরটি সাহায্যে আপনার শরীরের কত তাপমাত্রা তা খুব সহজে এবং সঠিকভাবে পরিমাপ করা সম্ভব হবে, এমনটাই জানাচ্ছে টেক জায়ান্ট কোম্পানি অ্যাপেল।

আরো পড়ুন-শীঘ্রই বাজারে আসতে চলেছে Iphone 13 pro, জানুন বিস্তারিত

অ্যাপেলের তরফ থেকে জানানো হয়েছে নতুন দুটি সেন্সর থাকার কারণে আগের থেকে সামান্য মোটা হতে পারে নতুন অ্যাপেল ওয়াচ। তবে তা খুবই সামান্য এবং আলাদা ভাবে বোঝা কঠিন। নতুন এই ওয়াচে সেন্সর গুলির সাথে আরো থাকছে স্পোর্টস মোড। এছাড়াও আগের তুলনায় আরো বেশি আপগ্রেড নিয়ে আসা হবে এর ডিসপ্লেতেও। নতুন এই অ্যাপেল ওয়াচ লঞ্চ করা হবে আগামী বছর। সাথেই থাকছে দ্রুতগতির প্রসেসর, ওয়ারলেস কানেক্টিভিটি, আপগ্রেডেড ডিসপ্লে ও অন্যতম দুটি নতুন ফিচার।

“এবার Apple watch ব্যবহার করে জানতে পারবেন শরীরের তাপমাত্রা ও ব্লাড সুগার, কবে লঞ্চ হবে জানুন”-এ 2-টি মন্তব্য

Leave a Reply