ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া: অ্যাকাউন্ট ব্যান হওয়া থেকে বাঁচবেন কিভাবে? জেনে নিন

সম্প্রতি ভিডিও গেম এর জগতে ভারতীয় বাজারকে সম্পূর্ণ দখলে রাখা মোবাইল গেম ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া। প্লে-স্টোরে এবং আইওএস অ্যাপ স্টোরে লঞ্চের পর থেকে এখনো পর্যন্ত গেমটির ডাউনলোড সংখ্যা ছাড়িয়েছে ৫০ মিলিয়নেরও বেশি। গত আগস্ট মাসের মাঝামাঝি সময়ে এই মাইলস্টোন অতিক্রম করেছিল গেমটি। তবে সম্প্রতি গেমটিতে চিটারের সংখ্যা দিনে দিনে বেড়েই চলেছে, গেমে স্বচ্ছ পরিবেশ রক্ষার তাগিদে এই ধরনের চিটারদের উপরে পদক্ষেপ নিয়েছে কোরিয়ান গেমিং সংস্থা Krafton। এই কোরিয়ান সংস্থা একটি প্রতিবেদনের মাধ্যমে জানিয়েছিল চিটার বা জালিয়াতদের গেম থেকে সম্পূর্ণ নিষিদ্ধ করার জন্য তারা একটি প্রোগ্রাম চালু করেছে, সম্প্রতি একটি বিবৃতিতে Krafton এও জানিয়েছে, এখনো পর্যন্ত ১.৪২ লক্ষেরও বেশি চিটার দের একাউন্ট সম্পূর্ণ নিষিদ্ধ করেছেন তারা।

ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেম চিটার মুক্ত রাখার জন্য সিকিউরিটি সিস্টেম এন্ড কমিউনিটি মনিটরিং এর মাধ্যমে গেমারদের উপরে নজরদারি রাখছেন তারা। যে সমস্ত গেমাররা বিকল্প পদ্ধতি ব্যবহার করে গেমের সিস্টেমের সঙ্গে প্রতারণা করছেন তাদের উপরে ২৪ ঘন্টা নজরদারি রাখা হয়েছিল। যার ফলস্বরূপ সেপ্টেম্বর মাসের শুরুতেই ১.৪২,৫৭৮ একাউন্ট এর উপর নিষেধাজ্ঞা জারি করেছিলেন তারা। যত দিন গড়াচ্ছে সংখ্যাটি ততই বেড়ে চলেছে।

গেমাররা যারা কোন চিট ব্যবহার না করে সহজ সরলভাবে গেমটি খেলতে চান তার ক্ষেত্রেও অসুবিধায় পড়তে হচ্ছে অনেককে। আপনার ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমিং অ্যাকাউন্ট ব্যান হওয়া থেকে বাঁচাবেন কি করে? চলুন জেনে নেওয়া যাক।

যদি আপনার অ্যাকাউন্টটির উপর নিষেধাজ্ঞা জারি হয় তবে ১৫ সেপ্টেম্বর থেকেই একটি সতর্কবার্তা পপ-আপ করবে আপনার স্ক্রিনের উপরে। এই পপ-আপ তখনই দেখানো হয় যখন আপনি গেমটিকে অন্য কোন সোর্স থেকে ডাউনলোড করে থাকেন, অথবা অবৈধ কোন থার্ড-পার্টি অ্যাপ্লিকেশন ব্যবহার করে থাকেন। রুট এন্ড্রয়েড ফোন ব্যবহারের ক্ষেত্রেও এই ধরনের সমস্যা দেখা দিতে পারে। এছাড়াও আপনি যদি অন্য খেলোয়াড়ের অ্যাকাউন্ট ব্যবহার করে কোন অসাধু কাজ করে থাকেন সেক্ষেত্রেও ব্যান হতে পারে আপনার অ্যাকাউন্টি।

আরো পড়ুন-BGMI গেমে যুক্ত হতে চলেছে হিন্দি ভাষা, থাকছে আরো নতুন আপডেট

যদি আপনি উপরিউক্ত কোন ধরনের অবৈধ থার্ড-পার্টি অ্যাপ বা রুট অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার না করে থাকেন তার পরেও নিষেধাজ্ঞা সংক্রান্ত পপ-আপ আপনার ফোনে আসতে থাকলে অবশ্যই গেমের ফাইল গুলি নিয়মিত মেরামত করুন। ফাইলগুলি মেরামত করার জন্য গেমের সেটিং অপশন থেকে লগ আউট করতে হবে আপনাকে। লগ আউট এর পরবর্তী প্রক্রিয়া হল ‘রিপেয়ার’। রিপিয়ারের ক্ষেত্রে আপনাকে বেছে নিতে হবে রুটিন রিপেয়ার এবং ওকে অপশনটিতে ক্লিক করতে হবে। যদি আপনার কাছে নিষেধাজ্ঞা সংক্রান্ত কোন পপ-আপ বারবার আসতে থাকে তাহলে অবশ্যই এই পদ্ধতি ব্যবহার করুন এবং নিশ্চিন্তে গেমের আনন্দ উপভোগ করুন।

“ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া: অ্যাকাউন্ট ব্যান হওয়া থেকে বাঁচবেন কিভাবে? জেনে নিন”-এ 1-টি মন্তব্য

মন্তব্য করুন