ধোনিকে মেন্টর করার জন্য তীব্র আপত্তি জানিয়ে বিসিসিআইকে চিঠি

সদ্যই ঘোষিত হয়েছে ভারতের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের দল। যেখানে অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে সহ-অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা। এরপরই সোশ্যাল মিডিয়ায় একটি লম্বা পোষ্টের মাধ্যমে বিশ্বকাপের পর টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা করেন বিরাট কোহলি। কিন্তু বিসিসিআই চমক দেয় অন্য জায়গায়, বিশ্বকাপের জন্য ভারতীয় দলের মেন্টর রূপে মহেন্দ্র সিং ধোনির নাম ঘোষণা করা হয়।

এরপরই শোরগোল পড়ে যায় সংবাদমাধ্যমে, কারণ ২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপের পর অবসর ঘোষণা করেন MS ধোনি। এরপর বর্তমানে তিনি আইপিএল খেলা চালিয়ে যাচ্ছেন CSK এর হয়ে। এবছরেও দুবাইতে আইপিএলের দ্বিতীয় পর্বে মাঠে দেখা যাবে তাকে। খবরটি প্রকাশ্যে আসতেই ধনী ভক্তরা যথেষ্ট আনন্দিত হয়েছেন। কিন্তু মধ্যপ্রদেশ ক্রিকেট সংস্থার প্রাক্তন এক কর্মকর্তা বিসিসিআইকে চিঠি লিখেছে ধোনিকে মেন্টর করার বিরুদ্ধে। তিনি ধোনির বিরুদ্ধে ‘স্বার্থের সংঘাতের’ অভিযোগ এনেছেন।

আরো পড়ুন- অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা করলেন বিরাট কোহলি

আসলে লোধা কমিটির নিয়ম অনুসারে বিসিসিআই’র কোনো কর্মকর্তা, নির্বাচক, কোচ একসাথে দুটি পদের অধিকারী হতে পারবেন না। কিন্তু ক্রিকেট থেকে অবসর নিলেও মহেন্দ্র সিং ধোনি বর্তমানে আইপিএল খেলা চালিয়ে যাচ্ছেন যেখানে তিনি একটি ফ্রাঞ্চাইজি দলের অধিনায়ক। ফলে এই ক্ষেত্রে ‘স্বার্থের সংঘাত’ বিষয়টি লংঘন হচ্ছে কিনা সেই বিষয়ে বিসিসিআইকে খতিয়ে দেখতে হবে।

মধ্যপ্রদেশ ক্রিকেট বোর্ডের এই কর্মকর্তা বিসিসিআইয়ের এপেক্স কাউন্সিলের কাছে এই চিঠি লিখেছেন। এখন বোর্ডের আইনজীবী বিষয়টি খতিয়ে দেখবে যে আদতেও লোধা কমিটির নিয়ম ভঙ্গ হচ্ছে কিনা।

“ধোনিকে মেন্টর করার জন্য তীব্র আপত্তি জানিয়ে বিসিসিআইকে চিঠি”-এ 1-টি মন্তব্য

Leave a Reply