মহাকাশে হবে সিনেমার শুটিং! ইতিহাস গড়তে চলেছে রাশিয়া

মহাকাশ নিয়ে তো সিনেমা হয়েছে অনেকগুলিই। গ্রিন স্কিন ব্যবহার করে আসল মহাকাশের দৃশ্য বারবার ফুটে উঠতে দেখা গেছে বিভিন্ন সিনেমার মাঝে। তবে সেইসব সিনেমার কোনো দৃশ্যই মহাকাশে গিয়ে শ্যুট করা হয়নি। পৃথিবীতে থেকেই শুট হয়েছে সেই সিনেমাগুলি। তবে সেই কাজেই রাশিয়া আরো একধাপ এগিয়ে গিয়েছে। মহাকাশের দৃশ্যের শুটিং এবার পৃথিবীতে নয় বরং মহাকাশেই হবে। ইতিহাস গড়তে চলেছে রাশিয়া।

আগামী অক্টোবর মাস থেকেই শুরু হবে সিনেমার শুটিং। পরিকল্পনা রয়েছে মহাশূন্যেই সিনেমার সমস্ত দৃশ্য শ্যুট হবে। আর যদি এমনটা সম্ভব হয় তাহলে সিনেমাটি নতুন ইতিহাস গড়বে, যা আজ পর্যন্ত কল্পনাতীত ছিল। ছবির নির্মাতারা জানিয়েছেন আগামী ৫ অক্টোবর সয়ুজ MS-19 মহাকাশযানে আন্তর্জাতিক স্পেস স্টেশনে পাড়ি দেবেন তারা। যেখান থেকে শুরু হবে সিনেমার শুটিংয়ের প্রথম পদক্ষেপ। মোট চারজন মহাকাশে যাবেন সিনেমার শুটিংয়ে। যেখানে দুইজন থাকবেন নভশ্চর এবং অপর দু’জন পেশাদার অভিনেতা।

কিছুদিন আগে থেকেই স্পেস ট্যুরিজম নতুন এক মাত্রা ধারণ করেছে। ব্লু অরিজিন বা স্পেসএক্সের মত সংস্থাগুলি আমজনতাদের নিয়ে মহাকাশে যাত্রা শুরুর পর থেকেই নানান অভিনব চিন্তাভাবনা তৈরি হতে দেখা যাচ্ছে। আর সেই স্পেস ট্যুরিজমকেই আরও একধাপ এগিয়ে নিয়ে যেতে চলেছে রাশিয়া। সম্পূর্ণ সিনেমার শুটিং সেরে ফেলতে চান মহাকাশেই। তবে মহাকাশে পাড়ি দেওয়া আমজনতা দের অভিযান থেকে সম্পূর্ণ আলাদা হতে চলেছে এই অভিযানটি।

আরো পড়ুন-তিন মাস পর স্পেস স্টেশন থেকে ফিরলেন চিনের তিন নভশ্চর, কেমন আছেন তারা?

ছবির পরিচালক এবং অভিনেতা হলেন ক্লিম শিপেস্কো একটি সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, সিনেমার মূল গল্প একজন সাধারন মানুষকে নিয়ে, যিনি অপরদিকে একজন ডাক্তার। তার সঙ্গে মহাকাশ অভিযানের কোন সম্পর্ক নেই, তবে সিনেমা গড়ানোর সঙ্গে সঙ্গেই নতুন মোড় নেবে গল্প। আন্তর্জাতিক স্পেস স্টেশনে পাড়ি দিতে হবে সেই সাধারণ মানুষকে। তিনি একজন নভশ্চরের প্রাণ বাঁচাবেন। এই সিনেমায় অভিনয় করতে দেখা যাবে রুশ নভোশ্চরদের, এছাড়াও ছবির অভিনেত্রী হিসেবে থাকছেন জুলিয়া পেরেসলিড

“মহাকাশে হবে সিনেমার শুটিং! ইতিহাস গড়তে চলেছে রাশিয়া”-এ 1-টি মন্তব্য

Leave a Reply