টুইটারে যুক্ত হতে চলেছে পেমেন্ট অপশন, থাকছে একগুচ্ছ নতুন ফিচার

সোশ্যাল মিডিয়া জগতের ফেসবুক ও হোয়াটসঅ্যাপকে বাদ দিলে সর্বপ্রথম যে সোশ্যাল মিডিয়ার কথা মাথায় আসে সেটি হল টুইটার (Twitter)। বিশ্বের জনপ্রিয় ব্যক্তিত্ব থেকে শুরু করে সাধারণ মানুষ সকলেই এখানে নিজের বক্তব্য পেশ করতে পারেন। জনপ্রিয় এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম-এ নতুন কয়েকটি ফিচার যুক্ত হতে চলেছে। যার মধ্যে অন্যতম ‘টিপস’ ফিচার। নতুন এই ফিচার এর সাহায্যে ইউজাররা বিটকয়েন ব্যবহার করে টিপস দিতে পারবেন যেকোন ইউজারকে।

গত মে মাসে মার্কিন যুক্তরাষ্ট্রের টুইটার ইউজারদের ছোট্ট একটি গোষ্ঠীর মধ্যে ফিচারটি প্রথম চালু করা হয়। ফিচারটি চালু করার উদ্দেশ্য হলো ক্রিয়েটার কিছু পরিমাণ টিপস দান করা। ক্রিয়েটারদের টিপস দেওয়ার জন্যে ছিল রেজারপে-এর মত থার্ড-পার্টি পেমেন্ট পরিষেবা। তবে টুইটার নতুন পেমেন্ট সার্ভিস যোগ করে বিষয়টিকে আরও জনপ্রিয় করে তুলতে চায়। নতুন এই ফিচার ছাড়াও স্পেসস-এ রেকর্ডিং আর রিপ্লে ফিচার যোগ করতে চলেছেন তাঁরা। টুইটার নতুন কাস্টমাইজ কন্ট্রোল এবং কনটেন্ট মডারেশন ফিচার এর তালিকাও প্রকাশ করেছে সম্প্রতি।

টুইটারে টিপস ফিচারটি কেবল মার্কিন যুক্তরাষ্ট্র-এর জন্যই উপলব্ধ ছিল তবে বর্তমানে ফিচারটি বিশ্বের সকল টুইটার ইউজাররাই ব্যাবহার করতে পারবেন। গত বৃহস্পতিবার টুইটার জানিয়েছে বিশ্বব্যাপী ইউজারদের মধ্যে প্রথমে আইওএস ভার্সনে চালু করা হবে ফিচারটি এবং পরবর্তীতে অ্যান্ড্রয়েডে চালু করা হবে।

টুইটারে নতুন ফিচারটি কিভাবে কাজ করবে চলুন জেনে নেওয়া যাক। টুইটার কর্তপক্ষ জানিয়েছেন তাদের প্ল্যাটফর্মের অন্যান্য ইউজারদের কাছ থেকে ক্রিপ্টোকারেন্সি পাওয়ার জন্য প্রথমে তার প্রোফাইলে বিটকয়েনের ঠিকানা যোগ করতে হবে। টুইটার থেকে সরাসরি বিটকয়েন টিপ করার জন্য বিটকয়েনের ঠিকানা কপি করতে হবে এবং তাদের পছন্দের বিটকয়েন ওয়ালেট এ পেস্ট করতে হবে। সর্বশেষে প্রোফাইলের পাশে থাকা মনিটাইজেশন আইকনটি ক্লিক করতে হবে।

আরো পড়ুন-হোয়াটসঅ্যাপে নতুন ফিচার! গ্রুপ আইকনে ব্যবহার করা যাবে স্টিকার বা ইমোজি

টুইটারের এই পদক্ষেপ ইঙ্গিত দিচ্ছে আগামী দিনে ক্রিপ্টোকারেন্সি সম্পর্কিত অন্যান্য ফিচারগুলোঃ তারা যুক্ত করতে পারে। এছাড়াও অডিও কথোপকথন শোনার জন্য রিপ্লে ফিচার এবং রেকর্ডিং ফিচার যোগ করতে চলেছেন তারা। টুইটার আরও জানিয়েছেন তারা ট্রোল জাতীয় পোস্টগুলির উপর নিষেধাজ্ঞা জারি করতে পারেন খুব শীঘ্রই।

“টুইটারে যুক্ত হতে চলেছে পেমেন্ট অপশন, থাকছে একগুচ্ছ নতুন ফিচার”-এ 1-টি মন্তব্য

Leave a Reply