মহাকাশে সিনেমার শুটিং শেষে পৃথীবিতে ফিরলেন এই তিনজন, জানুন বিস্তারিত

কিছুদিন আগেই শোনা গিয়েছিল রাশিয়ার তিন ব্যক্তি মহাকাশে যাচ্ছেন সিনেমার শুটিং করতে। যার মধ্যে ছিলেন একজন রাশিয়ান অভিনেত্রী, একজন ছবির পরিচালক এবং একজন নভশ্চর। অবশেষে সিনেমার শুটিং শেষ করে মহাকাশ থেকে পৃথিবীকে ফিরলেন তারা। গত ১৭ অক্টোবর ভারতীয় সময় অনুযায়ী সকাল দশটা বেজে পাঁচ মিনিটে কাজাকিস্তানে অবতরণ করেন রাশিয়ার ওই দলটি। নাসা দ্বারা নির্মিত আন্তর্জাতিক স্পেস স্টেশনে মোট ১২ দিন সময় কাটিয়ে অবশেষে পৃথিবীতে ফেলেছেন তারা। পৃথিবীর বাইরে মহাকাশে প্রথম কোন সিনেমার শুটিং হয়েছে যেখানে চিত্রিত হয়েছে আন্তর্জাতিক স্পেস স্টেশনের বিভিন্ন মহাকাশের দৃশ্য গুলি।

এখানে যে সিনেমাটির কথা বলা হচ্ছে সেই সিনেমাটির নাম ‘দ্যা চ্যালেঞ্জ‘। এই সিনেমার মূল গল্প একজন ডাক্তারকে নিয়ে। ডাক্তারের চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী ইউলিয়া পেরিসিলদ। গল্পের মূল কাহিনী একজন ডাক্তারকে নিয়ে যিনি কখনো মহাকাশে যান নি। তবে গল্পের শেষের দিকে তিনি মহাকাশে গিয়ে একজন নভশ্চরের প্রাণ বাঁচাবেন। আর সেই দৃশ্যের শুটিং হয়েছে মহাকাশেই।

জনপ্রিয় অভিনেতা টম ক্রুজ, নাসা এবং স্পেস এক্স এর সঙ্গে মিলিত হয়ে একটি হলিউডের সিনেমা বানানোর কথা ঘোষণা করা হয়েছিল। তবে সেই প্রজেক্ট চালু হওয়ার অনেক আগেই এই সিনেমার কথা ঘোষণা করে রাশিয়া। দ্যা চ্যালেঞ্জ সিনেমায় যারা মহাকাশে গিয়েছিলেন তাদের নাম রাশিয়ান অভিনেত্রী ইউলিয়া পেরিসিলদ, প্রযোজক এবং পরিচালক ক্লিম শিপেনকো এবং নভশ্চর ওলেগ নোভিৎস্কিভ। মহাকাশে যাওয়ার জন্য তারা ব্যবহার করেছিলেন Soyuz MS-18 স্পেসক্রাফ্ট।

আরো পড়ুন-নাসাকে টেক্কা দিতে স্পেস স্টেশনে ৩ জন মহাকাশচারী পাঠালো চিন

আন্তর্জাতিক স্পেস স্টেশন থেকে সিনেমার শুটিং সম্পন্ন করে পৃথিবীতে ফিরে এসেছেন তারা। সেই দৃশ্যের একটি ভিডিও শেয়ার করা হয়েছে টুইটারে। ইন্টারন্যাশনাল স্পেস স্টেশন এর অফিশিয়াল টুইটার হ্যান্ডেলে ভিডিওটি প্রকাশ পেয়েছে। ৫ মিনিটের ভিডিওতে তাদেরকে সম্পূর্ণ নিরাপদে পৃথিবীতে ফিরে আসতে দেখা গিয়েছে।

“মহাকাশে সিনেমার শুটিং শেষে পৃথীবিতে ফিরলেন এই তিনজন, জানুন বিস্তারিত”-এ 1-টি মন্তব্য

Leave a Reply