এবার থেকে বিনামূল্যেই খেলতে পারবেন PUBG BATTLEGROUNDS, জেনে নিন বিস্তারিত

PUBG BATTLEGROUNDS ভক্তদের জন্য এক বড় সুখবর! এবার থেকে ‘ফ্রি টু প্লে’ হতে চলেছে পাবজি ব্যাটলগ্রাউন্ডস, যে গেমটিকে আমরা পাবজি পিসি নামেও জানি। পাবজি ব্যাটেলগ্রাউন্ডস এর মতো অন্যান্য যে সমস্ত গেম রয়েছে যেমন কল অফ ডিউটি, এপেক্স লেজেন্ড, ভেলোরেন্ট ইত্যাদি মাল্টিপ্লেয়ার গেম গুলি প্রথম থেকেই ফ্রী টু প্লে ছিল। এবার পাবজি ব্যাকগ্রাউন্ডসও ফ্রী টু প্লে টাইটেল পেয়েছে। যার অর্থ পাবজি পিসি খেলতে গেলে এখন আর টাকা দিয়ে কিনতে হবেনা গেমটি।

২০২১ সালে অনুষ্ঠিত ‘দা গেম অ্যাওয়ার্ডস’-এ এই ঘোষণাটি করে গেমের ডেভেলপার। তারা জানিয়েছেন ২০২২ সাল থেকে পাবজি ব্যাটেলগ্রাউন্ডস ফ্রী টু প্লে করে দেওয়া হবে। তারা এও জানিয়েছেন আগামী জানুয়ারি মাসের ১২ তারিখে গেমটিকে সম্পূর্ণ বিনামূল্যে গেমারদের জন্য উপলব্ধ করা হচ্ছে। যদিও বর্তমানে গেমটি খেলার জন্য এক্সবক্স, প্লেস্টেশন এবং স্টাডিয়া থেকে টাকা খরচ করে গেমটি কিনে নিতে হয় প্লেয়ারদের। আগামী মাসে গেমটি বিনামূল্যে খেলতে পারলেও যে সমস্ত প্লেয়ারের গেমটি টাকা খরচ করে কিনেছেন তাদের জন্য থাকছে বিশেষ সুবিধা। চলুন এক নজরে দেখে নেওয়া যাক গেমটিতে কি কি পরিবর্তন আনা হচ্ছে।

ডেভেলপাররা জানিয়েছেন গেমটিকে ফ্রী টু প্লে করে দিলেও পূর্বের তুলনায় আরো বেশি লাভ করতে চাইছেন তারা। গেমটিতে থাকছে প্রিমিয়াম পাস সাবস্ক্রিপশন। এর সাহায্যে একাধিক ইন গেম আইটেম পেতে পারে প্লেয়াররা। এই পাসের দাম ধার্য করা হয়েছে মার্কিন ডলার অনুযায়ী ১২.৯৯ ডলার। এছাড়াও আরো কিছু নতুন বেনিফিট যুক্ত করতে চলেছেন ডেভলপাররা। তবে প্রিমিয়াম প্লাস সাবস্ক্রিপশন মাত্র একবারই কিনতে পারবেন প্লেয়াররা।

পাবজি ব্যাটেলগ্রাউন্ডস ‘ফ্রী টু প্লে’ যে সমস্ত ডিভাইসগুলোতে সাপোর্ট করবে সেগুলি হল – পিসি (ভায়া স্টিম), সনি প্লেস্টেশন ps4 এবং ps5, গুগোল স্টাডিয়া এবং এক্সবক্স ওয়ান ও এক্সবক্স সিরিজ এক্স ও এস। পাবজি ব্যাটেলগ্রাউন্ডস এর প্লাস সাবস্ক্রিপশনের সাথে প্লেয়াররা পেয়ে যাবেন Ranked mood, কাস্টম ম্যাচ ক্রিয়েট, সারভাইভাল মাস্টারি, এক্সপি প্লাস ১০০% বুষ্ট, ক্যামো মাস্ক, গ্লাভস, হ্যাট ও ১৩০০ জি কয়েন।

আরো পড়ুন-২০২১ এর সেরা গেমের তালিকা, দেখেনিন এক নজরে

যে সমস্ত প্লেয়াররা গেমটি ফ্রি টু প্লে হওয়ার আগে টাকা খরচ করে কিনতে চলেছেন তারা বিশেষ কমামোরটিভ প্যাক পেয়ে যাবেন, এই প্যাকে থাকছে পাবজি ব্যাটলগ্রাউন্ডস প্লাস সাবস্ক্রিপশন, ব্যাটেল হার্ডেন্ড লেগাসি জ্যাকেট, হ্যান্ড গ্লাভস এবং প্যান্ট, নেমপ্লেট- ব্যাটেল হার্ডেন্ড লেগাসি। আগামী ১২ জানুয়ারির পর প্লেয়াররা গেমটিতে লগইন করার সাথে সাথেই রিওয়ার্ড পেয়ে যাবেন নিজস্ব অ্যাকাউন্টে, এমনটাই জানিয়েছেন ডেভলপাররা।

“এবার থেকে বিনামূল্যেই খেলতে পারবেন PUBG BATTLEGROUNDS, জেনে নিন বিস্তারিত”-এ 1-টি মন্তব্য

Leave a Reply