বিশ্বের প্রথম ভাসমান সুইমিং পুল বন্ধ হয়ে যাচ্ছে বিদ্যুতের বিলের জন্য

বিশ্বের প্রথম ভাসমান সুইমিং পুল: হ্যাঁ ঠিকই শুনেছেন বিদ্যুতের বিলের জন্য বন্ধ হয়ে যাচ্ছে বিশ্বের প্রথম ভাসমান সুইমিং পুল। শুনতে কিছুটা অবাক লাগলেও এটাই সত্যি, ২০১৩ সালে লন্ডনের
দূতাবাস অ্যাপার্টমেন্টে তৈরি হয় এই ভাসমান সুইমিং পুল। এই সুইমিং পুলের দৈর্ঘ্য ৮২ ফুট ও ১১৫ ফুট উচ্চতায় এটি অবস্থিত, প্রায় দশ তলা বাড়ি উচ্চতা।

IMG 20211227 1174

ভাসমান সুইমিং পুল যা একটি বিল্ডিং থেকে অপর বিল্ডিংয়ে সংযুক্ত রয়েছে। এটি তৈরি হওয়ার পর পর্যটকদের জন্য অত্যন্ত একটি আকর্ষণীয় জায়গা হয়ে ওঠে। প্রায় ৫০ টন জল ধারণ করতে সক্ষম এই সুইমিং পুল। কিন্তু আচমকাই হোটেল কর্তৃপক্ষ পুল টি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। কারণ এর বিদ্যুতের বিল, ইংল্যান্ড প্রধানত শীতপ্রধান দেশ ও বর্তমানে শীতকাল। যার জন্য সুইমিং পুলের জলকে গরম রাখতে হচ্ছে।

আরো পড়ুন- হাইওয়েতে টাকার বন্যা, কুড়িয়ে নিচ্ছে আমজনতা। ভিডিও

জল গরম রাখতে যে হিটার ব্যবহৃত হচ্ছে তার জন্য প্রতিদিন প্রায় ৪৫০ ইউরো বা ভারতীয় টাকায় ৪০,০০০ এর কাছাকাছি। ফলে বছরে প্রায় ১.৫০ কোটি টাকা ব্যয় হয় বিদ্যুৎ বিলের পেছনে। যা গ্রাহকদের কাছ থেকে তোলা অসম্ভব হয়ে উঠেছে। এছাড়াও এই হোটেলে যে সমস্ত গ্রাহকরা আসেন তাদের কাছ থেকেও অভিযোগ আসে যে সুইমিং পুলের জল গরম পাওয়া যাচ্ছে না। যেহেতু ১১৫ ফুট উঁচুতে সুইমিং পুলটি রয়েছে সেই কারণে অতি দ্রুত জল ঠান্ডা হয়ে যাচ্ছে। এই সমস্ত কারনে পুলটি বর্তমানে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

“বিশ্বের প্রথম ভাসমান সুইমিং পুল বন্ধ হয়ে যাচ্ছে বিদ্যুতের বিলের জন্য”-এ 2-টি মন্তব্য

Leave a Reply