গ্রাহকদের জন্য সুখবর, নেটওয়ার্ক কোম্পানিগুলি কে কড়া নির্দেশ দিল TRAI

ভারতীয় বাজারে এয়ারটেল, VI, জিও ইত্যাদি কোম্পানিগুলির দাদাগিরি যে আর চলবে না সেটা ‘টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া’ (TRAI) স্পষ্টভাবেই বুঝিয়ে দিল। নেটওয়ার্ক কোম্পানিগুলি ক্রমাগত তাদের রিচার্জ এর মূল্য বাড়িয়ে চলছে কিন্তু মাসিক ডেটা বা দিনসংখ্যা একই থাকছে। এবার কড়া নির্দেশ দেওয়া হল TRAI এর পক্ষ থেকে।

আমরা সবাই জানি বর্তমানে যে আনলিমিটেড 4G প্যাকগুলি আমরা রিচার্জ করি সেগুলির বৈধতা ২৮ দিন বা ৫৬ দিন বা ৮৪ দিন থাকে। এবার থেকে এই এইদিন সংখ্যার পরিবর্তন হতে চলেছে। Trai এর মতে গ্রাহকদের জন্য কমপক্ষে এক মাসের বৈধতা সম্পন্ন রিচার্জ প্ল্যান থাকা উচিত, অর্থাৎ ৩০ দিনের প্ল্যান চাইছে ট্রাই। TRAI এর নির্দেশ অনুসারে গ্রাহকদের সুবিধা হচ্ছে এখন থেকে ২৮ দিনের প্ল্যান ছাড়াও ৩০ দিনের রিচার্জ প্ল্যান থাকা বাধ্যতামূলক।

আরো পড়ুন- অ্যান্ড্রয়েড ও আইওএস এর মতই ভারতে নিজস্ব অপারেটিং সিস্টেম তৈরি করবে কেন্দ্র! জানুন বিস্তারিত

একটি বিবৃতিতে TRAI বলেছে যে, “প্রতিটি টেলিকম পরিষেবা প্রদানকারী কমপক্ষে একটি প্ল্যান ভাউচার, একটি বিশেষ ট্যারিফ ভাউচার এবং একটি কম্বো ভাউচার অফার করবে যার মেয়াদ হবে ৩০ দিনের।” এছাড়া আরও বলা হয়েছে যে এই ৩০ দিনের প্ল্যান গুলির রিনুয়াল প্রসেসও রাখতে হবে। ফলে কেউ যদি রিচার্জ করে তবে এক মাস পরে ওই দিনই সে আবার রিচার্জ করার সুযোগ পাবে।

“গ্রাহকদের জন্য সুখবর, নেটওয়ার্ক কোম্পানিগুলি কে কড়া নির্দেশ দিল TRAI”-এ 1-টি মন্তব্য

Leave a Reply