Poco X4 Pro 5G: ভারতে লঞ্চ হলো পোকো ‘এক্স’ সিরিজের পোকো এক্স৪ প্রো ৫জি, জানুন দাম ও স্পেসিফিকেশন

Poco X4 Pro 5G: ভারতে লঞ্চ হলো পোকো ‘এক্স’ সিরিজের নয়া স্মার্টফোন পোকো এক্স৪ প্রো ৫জি।

পোকো ভারতের বাজারে নিয়ে এসেছে ‘এক্স’ সিরিজের পোকো এক্স৪ প্রো ৫জি (Poco X4 Pro 5G) স্মার্টফোন। নতুন এই মডেলটি পূর্বের পোকো এক্স৩ প্রো (Poco X3 pro) ফোনের সাকসেসর মডেল। পোকো এর নতুন এই মডেলটিতে থাকছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এর সুপার অ্যামোলেড ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা, ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং আরো অনেক কিছু। ভারতে মোট তিনটি রঙে এই স্মার্টফোনটি লঞ্চ করা হয়েছে। বিশেষজ্ঞদের মতে বর্তমানে ভারতের বাজারে থাকা রিয়েলমি ৯প্রো ৫জি, মোটো জি৭১ ৫জি এবং ভিভো টি১ ৫জি স্মার্টফোন গুলিকে কড়া টেক্কা দেবে এই পোকো এক্স৪ প্রো ৫জি স্মার্টফোনটি। চলুন নতুন এই স্মার্টফোনটির দাম, স্পেসিফিকেশন লঞ্চ অফার ও অন্যান্য ফিচার সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

পোকো এক্স৪ প্রো ৫জি ফিচার ও স্পেসিফিকেশন:

পোকো ‘এক্স’ সিরিজের পোকো এক্স৪ প্রো ৫জি স্মার্টফোনে থাকছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এর সাথে, স্ক্রীন প্রটেকশনের জন্য থাকছে কর্নিং গরিল্লা গ্লাস ৫।

এই স্মার্টফোনে থাকছে ডুয়েল ন্যানো সিম সাপোর্ট, অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম, অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর এবং ফাইভ-জি কানেক্টিভিটি।

ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেয়া হয়েছে নতুন এই স্মার্টফোনে, যেখানে প্রাইমারি সেন্সর থাকছে ৬৪ মেগাপিক্সেল এর সাথেই ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড এবং ২ মেগাপিক্সেলের মাইক্রো সেন্সর থাকবে। সেলফির জন্য এই স্মার্টফোনে দেয়া হয়েছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সেনসর।

LPDDR4X RAM এর সাথে থাকছে ৮ জিবি পর্যন্ত স্টোরেজ, এছাড়াও ১২৮জিবি অনবোর্ড ইউএফএস ২.২ স্টোরেজ দেওয়া হয়েছে এই স্মার্টফোনে। মাইক্রোএসডি কার্ডের সাহায্যে ১টিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে।

এই ফোনের ব্যাটারি ৫০০০ mAh, ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট এবং দুটি স্টেরিও স্পিকার ও দুটি মাইক্রোফোন রয়েছে এই স্মার্টফোনে।

আরো পড়ুন-হোয়াটসঅ্যাপ আপডেট: এবার হোয়াটসঅ্যাপে পাঠানো যাবে ২জিবি সাইজের ফাইল, আসতে চলেছে নয়া আপডেট

পোকো এক্স৪ প্রো ৫জি দাম ও অফার:

পোকো ‘এক্স’ সিরিজের পোকো এক্স৪ প্রো ৫জি ফোনে তিনটি স্টোরেজ কনফিগারেশনের সাথে লঞ্চ করা হয়েছে, ভারতে বেস মডেলটি থাকছে ৬জিবি ৬৪জিবি স্টোরেজ কনফিগারেশন, এটির দাম ১৮,৯৯৯ টাকা। ৬জিবি ১২৮জিবি মডেলের দাম ১৯,৯৯৯ টাকা এবং ৮জিবি ১২৮জিবি মডেলের দাম ২১,৯৯৯ টাকা। ভারতের তিনটি রঙের স্মার্টফোনটি লঞ্চ করা হয়েছে সেগুলি হল পোকো ইয়োলো, লেজার ব্লু এবং লেজার ব্লেক।

স্মার্টফোনের বিক্রি শুরু হবে আগামী ৫ এপ্রিল থেকে। ভারতের সবচেয়ে বড় e-commerce সংস্থা ফ্লিপকার্টে এই ফোনটির সেল শুরু করা হবে। লঞ্চ অফার হিসেবে দেয়া হয়েছে ১০০০ টাকা পর্যন্ত ইনস্ট্যান্ট ক্যাশব্যাক, এইচডিএফসি ব্যাংকের কার্ড অথবা ক্রেডিট ইএমআই কার্ডের এর মাধ্যমে স্মার্টফোনটি কিনলে এই অফারটি পাওয়া যাবে।

Leave a Reply