Samsung: স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি লঞ্চ হল ভারতে, জানুন দাম ও স্পেসিফিকেশন

Samsung galaxy A53 5G: স্যামসাং এ তরফ থেকে গ্যালাক্সি সিরিজের নতুন একটি ফাইভ-জি ফোন সম্প্রতি লঞ্চ হয়েছে ভারতে। স্যামসাং-এর ‘এ’ সিরিজের এই ফোনটির নাম স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি (Samsung galaxy A53 5G)। স্যামসাং এর তরফ থেকে জানানো হয়েছে আগামী ২৫শে মার্চ ভারতে এই ফোনটির বিক্রি শুরু হবে। ইতিমধ্যে স্যামসাং গ্যালাক্সি এ সিরিজ এই ফোনটি অর্থাৎ স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি ফোনের প্রি-অর্ডার শুরু হয়ে গিয়েছে ভারতীয় বাজারে স্যামসাং ইন্ডিয়া ওয়েবসাইট এর মাধ্যমে। স্যামসাংয়ের এই স্মার্টফোনটি গ্লোবাল মার্কেটে লঞ্চ করা হয়েছিল গত সপ্তাহে। চলুন জেনে নেওয়া যাক এই ফোনটির দাম, স্পেসিফিকেশন ও অন্যান্য বিবরণ বিস্তারিতভাবে।

স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি দাম:


স্যামসাং গ্যালাক্সি সিরিজের স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি ৬ জিবি ও ১২৮ জিবি মডেলের দাম রাখা হয়েছে ৩৪,৯৯৯ টাকা, অন্যদিকে ৮ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ৩৫,৯৯৯ টাকা। ফোনের এই দুটি ভেরিয়েন্টই ভারতীয় বাজারে লঞ্চ করা হবে।

স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি স্পেসিফিকেশনস ও ফিচার:


স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি ফোন টি অ্যানড্রয়েড ১২ One UI 4.1 দ্বারা পরিচালিত হবে।


স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি-এ থাকছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার এমোলেড ইনফিনিটি-ও ডিসপ্লে, সাথেই থাকছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট।


অক্টা-কোর EXYNOS 1280 প্রসেসর ব্যবহার করা হয়েছে এই ৫জি ফোনে, সাথেই থাকছে ৬ জিবি ১২৮ জিবি এবং ৮ জিবি ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্ট। স্টোরেজ বাড়ানো যাবে মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত।


স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি ফোনে থাকছে মোট চারটি ক্যামেরা, যার মধ্যে প্রাইমারি সেন্সর থাকছে ৬৪ মেগাপিক্সেল, আল্ট্রা ওয়াইড সেন্সর থাকছে ১২ মেগাপিক্সেল এর, এছাড়াও থাকছে ডেপ্থ সেন্সর এবং মাইক্রো সেন্সর ৫ মেগাপিক্সেলের। সেলফির জন্য দেয়া হয়েছে ৩২ মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা।


স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি ফোনের কানেক্টিভিটি অপশন হিসেবে দেয়া হয়েছে ৫জি, ৪জি, এলটিই, ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস, type-c ইউএসবি পোর্ট। ৫০০০ মেগাহার্টজ ব্যাটারি এবং ২৫ ওয়াট এর ফাস্ট চার্জিং সাপোর্ট-ও থাকছে স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি ফোনে।

আরো পড়ুন-গ্রাহকদের তথ্য পাচার হচ্ছে চীনে, অভিযোগ উঠল পেটিএম পেমেন্টস ব্যাংক-এর বিরুদ্ধে

স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি প্রি-বুকিং:


স্যামসাং এর তরফ থেকে জানানো হয়েছে ভারতীয় বাজারে আগামী ২৭ শে মার্চ থেকে ফোনটির ডেলিভারি শুরু করা হবে। প্রি-বুকিং ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে স্যামসাং ইন্ডিয়া অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে। ফোনটি পাওয়া যাবে অসাম ব্ল্যাক, অসাম পিচ, অসাম ব্লু, অসাম হোয়াইট এই চারটি রঙে। আইসিআইসিআই ব্যাঙ্ক কার্ডের মাধ্যমে প্রি অর্ডারে ফোনটির উপরে থাকতে ৩০০০ টাকা পর্যন্ত ইনস্ট্যান্ট ক্যাশব্যাক।

“Samsung: স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি লঞ্চ হল ভারতে, জানুন দাম ও স্পেসিফিকেশন”-এ 1-টি মন্তব্য

Leave a Reply