হোয়াটসঅ্যাপ আপডেট: এবার হোয়াটসঅ্যাপে পাঠানো যাবে ২জিবি সাইজের ফাইল, আসতে চলেছে নয়া আপডেট

হোয়াটসঅ্যাপ আপডেট: হোয়াটসঅ্যাপে আসতে চলেছে আবারো নতুন একটি আপডেট, নতুন এই আপডেটের সাহায্যে ২জিবি সাইজ পর্যন্ত ফাইল পাঠানো যাবে অনায়াসে।

ভারত তথা সারা বিশ্বজুড়ে ব্যাবহৃত সবচেয়ে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ, আর এই হোয়াটসঅ্যাপ মেসেঞ্জারে আসতে চলেছে নতুন একটি ফিচার, যার সাহায্যে ২জিবি পর্যন্ত সাইজের ফাইল পাঠানো যাবে কোন ঝামেলা ছাড়াই। বর্তমানে হোয়াটসঅ্যাপে সর্বোচ্চ ১০০এমবি সাইজের ফাইল পাঠানো যায়। হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে নতুন এই আপডেটটি চালু করার আগে বিটা টেস্টিং চলবে বেশ কিছুদিন। যদি বিটা টেস্টিং এর ফলাফল ভাল হয় তবে নতুন এই ফিচারটি আর কিছুদিনের মধ্যেই প্রধান হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশন-এ যুক্ত করবেন তারা।

বর্তমানে আর্জেন্টিনায় নতুন ফিচারটি রোলআউট শুরু হয়েছে। জানা গিয়েছে অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই ধরনের ডিভাইসে এই নতুন ফিচার যুক্ত করা হবে। তবে আর্জেন্টিনা বাদে অন্যান্য দেশগুলিতে নতুন ফিচার কবে যুক্ত করা হচ্ছে সেই প্রসঙ্গে কিছু জানানো হয়নি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের তরফ থেকে। হোয়াটসঅ্যাপের তরফ থেকে আরো জানানো হয়েছে বিভিন্ন সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশন গুলিতে একটি নির্দিষ্ট পরিমাণ সাইজের মিডিয়া ফাইল শেয়ার করা যায় এমনকি জি-মেইল এর ক্ষেত্রেও এই সাইজের সীমাবদ্ধতা ২৫এমবি পর্যন্ত, যে কারণে তারা ইউজারদের কথা মাথায় রেখেই নতুন এই আপডেট নিয়ে আসতে চলেছে। ফিচারটি চালু হলে ২জিবি পর্যন্ত সাইজের ফাইল হোয়াটসঅ্যাপে ট্রান্সফার করা যাবে অনায়াসে।

ফিচারটির সাহায্যে বড় সাইজের অডিও ফাইল অথবা ভিডিও ফাইল হোয়াটসঅ্যাপের মাধ্যমে শেয়ার করা যাবে এবং তা অরিজিনাল কোয়ালিটি তে শেয়ার করাও সম্ভব হবে। বর্তমানে বড় সাইজের কোন ফাইল হোয়াটসঅ্যাপে ট্রান্সফারের ক্ষেত্রে সেটির সাইজ কমানো প্রয়োজন হয়, এমনকি কোয়ালিটির ক্ষেত্রেও এর প্রভাব পড়ে বেশ কিছুটা। এই সমস্যার সমাধান করতে চলেছে হোয়াটসঅ্যাপ, মাত্র এক ক্লিকেই ২জিবি সাইজ পর্যন্ত ফাইল অনায়াসে পাঠানো যাবে, সেক্ষেত্রে প্রয়োজন হবেনা কোন থার্ড পার্টি অ্যাপ্লিকেশনের, এমনকি কনটেন্টের কোয়ালিটিও একই রকম থাকবে। এই অ্যাপ ব্যবহারকারীরা এ ক্ষেত্রে অনেকটাই উপকৃত হবে বলে মনে করছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

আরো পড়ুন-রিয়েলমি ৯: রিয়েলমি লঞ্চ করতে চলেছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার নয়া স্মার্টফোন

বর্তমানে হোয়াটসঅ্যাপে ফাইল ট্রান্সফারের ক্ষেত্রে সীমাবদ্ধতা হলো ১০০এমবি অর্থাৎ ১০০এমবির বেশি সাইজের কোন ফাইল পাঠানোর ক্ষেত্রে হোয়াট্সঅ্যাপ এ সাপোর্ট করে না, অনেক ক্ষেত্রেই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এই ধরনের সমস্যার সম্মুখীন হন। WABetainfo জানিয়েছে বর্তমানে আর্জেন্টিনায় নতুন ফিচারটি ব্যবহার করছে বিটা টেস্টাররা ফাইলটির অরিজিনাল ভার্শন টি এখনো রোলআউট শুরু হয়নি যে কারণে নতুন আপডেটের বিষয় সম্পূর্ণ নিশ্চয়তা দিতে পারছেন না তারা।

“হোয়াটসঅ্যাপ আপডেট: এবার হোয়াটসঅ্যাপে পাঠানো যাবে ২জিবি সাইজের ফাইল, আসতে চলেছে নয়া আপডেট”-এ 1-টি মন্তব্য

Leave a Reply