425 ফুট লম্বা সাপের খোঁজ, গুগল ম্যাপ এর ছবি ঘিরে ভাইরাল সোশ্যাল মিডিয়া

ভাইরাল ভিডিও: 425 ফুট লম্বা সাপ? হ্যাঁ অবিসাশ্ব লাগছে তো, কিন্তু এরকম একটি ভাইরাল ভিডিও সোশ্যাল মিডিয়া তোলপাড় করে দিয়েছে। বিদেশের একটি টিকটক ভিডিওতে গুগল ম্যাপ থেকে তোলা একটি সাপের কঙ্কালের ভিডিও ভাইরাল হয়। কিন্তু সেই কঙ্কালের দৈর্ঘ্য 8-9 ফুট নয় 425 ফুট, যা প্রধানত দর্শকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে ওঠে।

প্রথমে ছবিটি দেখে অনেকেই এই সাপের কঙ্কালটি কে ‘টাইটানোবোয়া’ বলেছিলেন, যারা জানেন না তাদের জন্য বলে রাখি টাইটানোবোয়া ছিল পৃথিবীর মাটিতে পাওয়া সবচেয়ে দীর্ঘ সাপ যার দৈর্ঘ্য ছিল 42 ফুট। গুগল ম্যাপ এর ভাইরাল হওয়া ছবিটি হলো ফ্রান্সের একটি সমুদ্র তীরবর্তী এলাকার। তবে ছবিটি সত্যি হলেও ছবিটির মধ্যে যে কঙ্কালটি কে দেখা যাচ্ছে সেটি কোন সাপের কঙ্কাল নয়। এটি সম্পূর্ণভাবে মানুষের হাতে তৈরি এবং কাঠামোটি ধাতু দিয়ে তৈরি করা।

Twitter Credit- wider focus

ভাইরাল হওয়া ছবিটির আসল তথ্য

ভাইরাল হওয়া ছবিটি বাস্তবে একটি ভাস্কর্য শিল্প যার নাম “লা সার্পেন্ট ডি’অপশন”। 2012 সালে “এসচুয়ারি এয়ার আর্ট একজিভিশন” চিত্র প্রদর্শনীতে এটিকে উন্মোচিত করা হয়। এই ভাস্কর্যটির নির্মাতা চিনা শিল্পকার ‘Huang Yong Ping’ এর। সমুদ্রের ঢেউ যখন কমে যায় তখনই কেবল এই ভাস্কর্যটি স্যাটেলাইট থেকে দেখা যায়।

আরো পড়ুন- ব্লেডের মাঝে অসাধারন নকশা, ১০০ বছরেও বদল করেনি কোন কোম্পানি

এইরকমই দেশ-বিদেশের আকর্ষণীয় ঘটনার খবর পেতে আমাদের extragyaan ওয়েবসাইটকে ফলো করুন।

extragyaan এখন টেলিগ্রামে>>

“425 ফুট লম্বা সাপের খোঁজ, গুগল ম্যাপ এর ছবি ঘিরে ভাইরাল সোশ্যাল মিডিয়া”-এ 2-টি মন্তব্য

Leave a Reply