Auto Expo 2023: এবছরের সেরা লুকের চোঁখ ধাঁধানো গাড়িগুলি দেখুন একনজরে

Auto Expo 2023: ২০২৩ সালের শুরুতে auto expo 2023 ইভেন্টে লঞ্চ করা হয়েছে সব থেকে উন্নত প্রযুক্তির গাড়িগুলি। যে তালিকায় আছে ব্যাটারি চালিত গাড়ি থেকে শুরু করে বিভিন্ন অসাধারণ লুকের গাড়ি গুলিও।

গত ১২ জানুয়ারি নয়ডায় অনুষ্ঠিত হয় অটোমোবাইল শো ইভেন্ট Auto expo 2023। এবছরের এই ইভেন্টের তালিকায় যুক্ত হয়েছে বিভিন্ন কোম্পানির টু হুইলার ও ফোর হুইলার গুলি। যার মধ্যে রয়েছে ইলেকট্রিক ভিকেল ও নজর কেড়ে নেওয়া অসাধারণ নতুন ডিজাইনের গাড়ি। একনজরে সেই সব অসাধারণ গাড়ি গুলো দেখে নেওয়া যাক।

Tata Avinya: ভারতের সর্ববৃহৎ ফোর হুইলা নির্মাতা কোম্পানি টাটা তাদের একটি নতুন কনসেপ্ট গাড়ি লঞ্চ করেছে অটো এক্সপো ২০২৩ ইভেন্টে। এই গাড়ির প্রধান আকর্ষণ এর হরাইজন উইং ডোর। গাড়ির দরজা খোলার সঙ্গে গাড়িটি দেখতে কিছুটা প্রজাপতির ডানার মত লাগবে। এছাড়াও তাদের তালিকায় রয়েছে Harrier EV ও Sierra EV।

Lexus LC500H: auto expo 2023 ইভেন্টে লেক্সাস নতুন ডিজাইনের একটি গাড়ি লঞ্চ করেছে, যে গাড়িটির নাম Lexus LC500H। এছাড়াও তারা লঞ্চ করে Lexus RX।

Hyundai Loniq 5: এবছরের অটো এক্সপো ইভেন্টে হুন্ডাই তাদের একটি ইলেকট্রিক গাড়ি লঞ্চ করে। এই ইলেকট্রিক গাড়িটির নাম Hyundai Loniq 5। গাড়িটির বুকিং ভারতে ইতিমধ্যে শুরু হয়েছে এই গাড়িটি আগামী ২০২৫ সাল থেকে ভারতে ডেলিভারি শুরু হবে।

আরো পড়ুন -Auto Expo 2023: ভারতে লঞ্চ হলো বিশ্বের প্রথম সেলফ ব্যালান্সিং ই-স্কুটার

Kia EV9: Kia Motors-এর তরফ থেকে একটি ইলেকট্রিক্ গাড়ি লঞ্চ করা হয়েছে অটো এক্সপো ইভেন্টে। এর ইন্টেরিয়র ডিজাইন সামনে না আসলোও, তারা জানিয়েছেন শুধুমাত্র ভারতীয়দের কথা মাথায় রেখে এই গাড়িটির ডিজাইন করা হয়েছে।

Maruti suzuki eVX: মারুতি সুজুকি নতুন একটি কনসেপ্ট কার নিয়ে এসেছে। গাড়িটির ফিউচারিস্টিক এসইউভির ডিজাইন বেশ দারুণ। এছাড়াও এই ইলেকট্রিক গাড়িটি চলবে ৫৫০ কিলোমিটার পর্যন্ত একবার চার্জে।

“Auto Expo 2023: এবছরের সেরা লুকের চোঁখ ধাঁধানো গাড়িগুলি দেখুন একনজরে”-এ 1-টি মন্তব্য

Leave a Reply