সাইকেলে জমাটো ডেলিভারি বয় শিক্ষক, বাইকের টাকা যোগালো সোশ্যাল মিডিয়া

জোমাটো অনলাইন খাবার ডেলিভারি সংস্থার নাম আমরা সবাই শুনেছি এবং এই খাবার ডেলিভারি করে যারা তাদেরকে আমরা ডেলিভারি বয় রূপেই বলে থাকি। পার্ট টাইম বা সম্পূর্ণভাবে ফুলটাইম এই চাকরি করা যেতে পারে জোমাটোর অধীনে। কিন্তু আজকে যে জোমাটো ডেলিভারি বয়ের ঘটনা বলা হবে তার গল্পটা একটু অন্য ধরনের। চাকরি হারানো এক শিক্ষক এই কাজ করতেন সাইকেলে করে।

ঘটনাটি রাজস্থানের এক শিক্ষকের, একদিন রাজস্থানের এক ব্যক্তি জমাটো থেকে খাবার অর্ডার করে এবং সেই খাবার ডেলিভারি দেওয়ার জন্য সাইকেলে করে এক ব্যক্তি এসে খাবারটি ডেলিভারি দেয় তখন দিনের বেলা তাপমাত্রা প্রায় ৪২ ডিগ্রী সেলসিয়াস। এই অবস্থায় দেখে ওই ব্যক্তি ডেলিভারি বয় কে তার ব্যাপারে জিজ্ঞাসা করেন এবং তারপরেই তিনি সবটা জানতে পারেন ও সেই কথাবার্তা টুইটারে শেয়ার করেন।

টুইটারে তিনি লিখেছেন, “আজ আমার অর্ডার সময়মতো আমার কাছে পৌঁছে গেছে এবং আমি অবাক হয়েছি, এবার ডেলিভারি বয় সাইকেলে ছিল। রাজস্থানের এই প্রচণ্ড গরমে আজ আমার শহরের তাপমাত্রা প্রায় 42 ডিগ্রি সেলসিয়াস সে সময়মতো আমার অর্ডার পৌঁছে দিয়েছে।”

আরো পড়ুন- রেকর্ড ভাঙল পৃথিবীর ঘূর্ণন গতি, কপালে চিন্তার ভাঁজ বিজ্ঞানীদের

প্রসঙ্গত ডেলিভারি বয় পেশাল কত ৮ বছর ধরে একজন শিক্ষক ছিলেন, তার নাম দুর্গা মিনা, বয়স ৩১। গত কয়েক মাস ধরে তিনি এই কাজ করেন এবং মাসে প্রায় ১০ হাজার টাকা উপার্জন করেন। ডেলিভারি বয় দুর্গা মিনা জানান তিনি B.COM করেছেন এবং তিনি জোমাটো গ্রাহকের সঙ্গে তিনি রীতিমতো ইংরেজি ভাষায় কথাবার্তা বলেন।

এরপরই ম্যাজিক এর মত টুইটটা ছড়িয়ে পড়ে এবং ক্লাউড ফান্ডিংয়ের মাধ্যমে ৭৫ হাজার টাকা জোগাড় করেন এবং যা দিয়ে দুর্গার জন্য একটি নতুন বাইক কেনা হয় যার ভিডিও তিনি টুইটারে পোস্ট করেছেন।

image credit- Aditya Sharma (Twitter)

Leave a Reply