NASA jobs : কাজ বলতে বিছানায় শুয়ে টিভি দেখা, মাইনে পাবেন ১৫ লাখ, চাকরি দিচ্ছে নাসা

NASA jobs : মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম মহাকাশ গবেষণা কেন্দ্র ন্যাশনাল অ্যারোনটিক্স অ্যান্ড স্পেস এডমিনিস্ট্রেশন (NASA) নিয়ে এসেছে চাকরির বড় সুযোগ, মাইনে হবে কয়েক লক্ষ টাকা। কাজ বলতে শুধু শুয়ে শুয়ে টিভি দেখা টানা দুই মাস।

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা কেন্দ্র নাসা এর তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে, যেখানে তারা এমন কিছু ভলেন্টিয়ার খুঁজছেন যাদের কাজ হবে শুধু শুয়ে শুয়ে টিভি দেখা, হ্যাঁ ঠিকই শুনছেন শুয়ে শুয়ে টিভি দেখলেই পাওয়া যাবে ১৫ লক্ষ টাকা বেতনের চাকরি। এমন চাকরি যা হয়তো আমরা সবসময় চেয়ে থাকি কিন্তু বাস্তবে তা সম্ভব নয়। আমরা প্রায় সকলেই জানি নাসার মতো মহাকাশ গবেষণা কেন্দ্রে চাকরি অর্জন করতে গেলে প্রয়োজন হয় বিশাল মেধা এবং বিজ্ঞানে আঘাত জ্ঞান, তবে নাসার এই চাকরিতে তার কোন বাধ্যবাধকতা নেই।

নাসার তরফ থেকে জানানো হয়েছে তারা এমন কিছু ভলেন্টিয়ার খুঁজছেন যারা দুই মাস টানা বিছানায় শুয়ে থাকবেন, টিভি দেখবেন এবং সময় কাটাবেন নিজের মতো করে এবং নাসার বিজ্ঞানীরা তাদের উপরে চালাবেন গবেষণা। মহাবিশ্বের রহস্য উন্মোচনে এই গবেষণা আগামী দিনে অনেক তথ্য প্রদান করবে বিজ্ঞানীদের। অদ্ভুত এই গবেষণার কারণ হিসেবে তারা জানিয়েছেন সম্প্রতি কৃত্রিম মাধ্যাকর্ষণ শক্তি নিয়ে গবেষণা করছেন তারা, যেখানে প্রয়োজন বেশ কয়েকজন ভলেন্টিয়ারের।

আরো পড়ুন -NASA: বিজ্ঞানীদের নতুন খোঁজ, মঙ্গল গ্রহের ভিডিওতে দেখা মিলল বরফ, মাকড়শার মত অদ্ভুত বস্তুর

মার্কিন স্পেস সংস্থা নাসা এবং ইউরোপিয়ান স্পেস এজেন্সি এর যৌথ উদ্যোগে জার্মান এরোস্পেস সেন্টারে আর্টিফিশিয়াল গ্র্যাভিটি বেড রেস্ট স্টাডি (AGBRESA) নামের একটি গবেষণা শুরু করা হয়েছে যেখানে ২৪ থেকে ৫৫ বছর বয়সের মধ্যে ১২ জন মহিলা এবং ১২ জন পুরুষ কে ভলেন্টিয়ার হিসেবে প্রয়োজন। মোট এই ২৪ জন ভলেন্টিয়ারকে দুই মাস একটানা কৃত্রিম মাধ্যাকর্ষণে বিছানায় শুয়ে কাটাতে হবে। দীর্ঘ সময় কৃত্রিম মাধ্যাকর্ষণে থাকার কারণে মানবদেহে কি কি প্রভাব পড়ছে এবং তার দীর্ঘমেয়াদী পরিণতি কি হতে পারে সে বিষয়ে গবেষণা করবেন বিজ্ঞানীরা। এখানেই শেষ নয় নাসা জানিয়েছে যে সমস্ত ভলেন্টিয়াররা তাদের গবেষণা সাহায্য করবেন তাদেরকে মাসে ১৮,৫০০ মার্কিন ডলার হিসেবে বেতন দেওয়া হবে যার মূল্য ভারতীয়র মুদ্রায় প্রায় ৫০ লক্ষ ৩০ হাজার টাকা। তবে এক্ষেত্রে একটি শর্ত রাখা হয়েছে, জানতে হবে জার্মান ভাষা।

“NASA jobs : কাজ বলতে বিছানায় শুয়ে টিভি দেখা, মাইনে পাবেন ১৫ লাখ, চাকরি দিচ্ছে নাসা”-এ 1-টি মন্তব্য

মন্তব্য করুন