Google Meet: নয়া ফিচার নিয়ে হাজির গুগল, ইউটিউবে সরাসরি সম্প্রচার করা যাবে গুগল মিটিং-এর লাইভস্ট্রিম

Google Meet: গুগল মিট নতুন একটি ফিচার নিয়ে এসেছে সম্প্রতি। ইউটিউবে সরাসরি সম্প্রচার করা যাবে গুগল মিটিং এর লাইভ স্ট্রিম ভিডিও।

বিশ্বের অন্যতম টেক কোম্পানি গুগল তাদের ভার্চুয়াল মিটিং অ্যাপ্লিকেশন গুগল মিট-এ (Google Meet) নতুন একটি ফিচার যোগ করেছে, যে ফিচারের সাহায্যে এর ব্যবহারকারীরা যেকোনো মিটিং এর লাইভ স্ট্রিম ইউটিউবে সরাসরি সম্প্রচার করতে পারবে। নতুন ফিচারটি ব্যবহার করার পদ্ধতি হিসেবে তারা জানিয়েছেন গুল মিট-এর একজন এডমিন এই ফিচারটি এনাবেল করতে পারবেন অ্যাক্টিভিটিস প্যানেল থেকে এবং লাইভ স্ট্রিমিং অপশন সিলেক্ট করার মাধ্যমে স্ট্রিমিং অপশন চালু করতে পারবেন। এরপরে ইউজাররা তাদের নিজস্ব ইউটিউব চ্যানেলে সরাসরি স্ট্রিমিং করতে পারবেন। তারা জানিয়েছেন এই ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা তাদের বক্তব্যগুলি অনেক বেশি শ্রোতাদের কাছে ছড়িয়ে দিতে সক্ষম হবেন।

ইউটিউব লাইভ স্ট্রিমিং এর ক্ষেত্রে চ্যানেল অ্যাপ্রুভালেরও প্রয়োজন বলে জানিয়েছেন তারা। গুগল জানিয়েছে গুগল মিটের নতুন ফিচারটি ব্যবহার করার আগে ইউজারদের ইউটিউব চ্যানেলটিকে অ্যাপ্রুভাল নিতে হবে। নতুন ফিচার সম্পর্কে গুগল মিট হেল্প এর পেজে একটি বিবৃতিতে বলা হয়েছে গুগল মিটিং এর হোস্ট ম্যানেজমেন্ট যখন চালু থাকবে তখন শুধুমাত্র হোস্ট এবং সহ-হোস্টরাই মিটিংটি ইউটিউবে লাইভ স্ট্রিম করতে সক্ষম হবেন অন্যথা এই মিটিং লাইভ স্ট্রিমিং করা সম্ভব নয় এবং যদি কেউ করতে আগ্রহী হয়ে থাকেন তবে একটি গোপনীয়তার অপশনও তারা যোগ করেছেন।

আরো পড়ুন -টাটা মোটরস সম্বন্ধে কি চিন্তা করেন আনন্দ মাহিন্দ্রা, নিজেই বললেন সে কথা

গুগলের তরফ থেকে তাদের এই নতুন ফিচারটি সম্পর্কে জানানো হয়েছে এই ফিচারটি অন্যান্য ভার্চুয়াল মিটিং প্লাটফর্ম থেকে তাদেরকে এক অনন্য বৈশিষ্ট্য প্রদান করবে। নতুন এই ফিচারটি পর্যায়ক্রমে চালু করা হবে বলে জানানো হয়েছে। প্রথম ক্ষেত্রে বাছাই করা কিছু ডোমেইন দের জন্যই চালু করা হবে ফিচারটি এবং দ্বিতীয় ক্ষেত্রে সিডিউলড রিলিজ করা হবে। যা চলবে ২৫ শে জুলাই থেকে পরবর্তি ১৫ দিন পর্যন্ত।

মন্তব্য করুন