BGMI ডাউনলোড সংখ্যা ছড়ালো 5 মিলিয়ন। উপহার দিলো ক্রাফটন

ব্যাটেল গ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া ১৮ মে যার প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়। কিছুদিনের মধ্যে ক্রাফটন ঘোষণা করেছে তাদের কাছে ২০ মিলিয়ন (২ কোটি) প্রি-রেজিস্ট্রেশন আবেদন এসে পৌঁছেছে। এরপর ১৭ জুন প্রথমবার ক্রাফটন গেমটি প্রকাশ করে ‘early access‘ এর মাধ্যমে কিছু সীমিত সংখ্যক ব্যবহারকারীদের জন্য। পরের দিন ১৮ জুন ক্রাফটন তাদের সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গেমটির ‘early access’ ভারতের সবার জন্য উন্মুক্ত করে দেয়।

আর এই মাত্র পাঁচ দিনের মধ্যেই প্রায় ৫ মিলিয়ন বা ৫০ লক্ষ মানুষ ভারতে গেমটি ডাউনলোড করেছে। যা ক্রাফটন গেমের মধ্যে নোটিফিকেশন দিয়ে খবরটি প্রকাশ করেছে। নোটিফিকেশনের সাথে ক্রাফটন ৫ মিলিয়নের সুবাদে classic crate coupon উপহার দিয়েছে প্রত্যেক ব্যবহারকারীকে।

আরো পড়ুন- ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া: কি কি কারণে হতে পারে আপনার একাউন্ট নিষিদ্ধ। দেখেনিন বিশদে

৫ মিলিয়ন ছাড়াতেই BGMI গেমের মধ্যে ইন গেম ইভেন্টে নোটিফিকেশনে ‘5M download gift‘ নিয়ে এসেছে। যেখানে বলা হয়েছে, “ধন্যবাদ ভারত, আমরা ৫ মিলিয়ন ডাউনলোড উপভোগ করছি। আর সেই কারণে আপনাদের জন্য উপহার নিয়ে এসেছি। সকলে উপভোগ করুন।”

প্রসঙ্গত গত বছর ভারত সরকার চাইনিজ অ্যাপের উপর নিষেধাজ্ঞা জারি করে যার মধ্যে পাবজি মোবাইল অন্যতম। নিষিদ্ধ হওয়ার পর থেকেই গেমটির নির্মাণকারী সংস্থা ক্রাফটন গেমটির রী-লঞ্চের প্রচেষ্টা চালিয়ে যেতে থাকে। শেষ পর্যন্ত ৯ মাস পর ব্যাটেল গ্রাউন্ড ইন্ডিয়া নামে ১৭ জুন প্রথমবার গেমটি ভারতে প্রকাশিত হয়। যদিও সম্পূর্ণভাবে প্লে-স্টোরে গেমটি এখনো প্রকাশিত হয়নি। early access এর মাধ্যমে ধীরে ধীরে গেম টি প্রকাশিত হচ্ছে।

Leave a Reply