বড় খবর: বিসিসিআই এই দেশে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করছে

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১: এই বিশ্বকাপটি এবার ভারতে আয়োজনের কথা থাকলেও বর্তমান পরিস্থিতির জন্য সেটি স্থানান্তরিত হলো অন্য একটি দেশে। আইপিএল মাঝ পথে বন্ধ হয়ে যাওয়ার পর বিসিসিআই UAE তে আইপিএলের দ্বিতীয় পর্ব আয়োজন করবে। এবার এই দেশেই আয়োজন হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ কবে কোথায় আয়োজন হবে?

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ UAE-তে আয়োজন করা হবে ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর।

বিসিসিআই তাদের অফিসিয়াল ওয়েবসাইটে সাংবাদিক বিবৃতি জারি করে খবরটি প্রকাশ করেছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১: কোন কোন স্টেডিয়ামে খেলা হবে?

মোট চারটি স্টেডিয়ামে আয়োজন করা হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১

  • দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়াম
  • শেখ জায়েদ স্টেডিয়াম
  • শারজা স্টেডিয়াম
  • ওমান ক্রিকেট একাডেমি গ্রাউন্ড

আরো পড়ুন- ভারতীয় ক্রিকেট দলের সবচেয়ে পছন্দের খাবার কিভাবে তৈরি হয়। দেখুন শিখর ধাওয়ানের সাথে

বিবৃতিতে বিসিসিআই সভাপতি শ্রী সৌরভ গাঙ্গুলী বলেছেন যে, “বিসিসিআই সংযুক্ত আরব আমিরাত ও ওমানে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ টুর্নামেন্টের আয়োজন হওয়ার অপেক্ষায় রয়েছে। ভারতে এটি করতে পারলে আমরা আরও আনন্দিত হতাম, তবে কোভিড ১৯ পরিস্থিতি এবং বিশ্ব চ্যাম্পিয়নশিপের গুরুত্বের কারণে অনিশ্চয়তার কথা বিবেচনা করে বিসিসিআই এখন সংযুক্ত আরব আমিরাত ও ওমানে এই টুর্নামেন্ট আয়োজন করবে। বিসিসিআই এই টুর্নামেন্ট আয়োজনের অপেক্ষায় রয়েছে।”

এছাড়া বিসিসিআই সেক্রেটারি শ্রী জয় শা বলেছেন, “বিসিসিআই ভারতে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চ তৈরি করতে এবং ক্রিকেটের অনুরাগী ভক্তদের দীর্ঘ সময় অবসন্ন থাকবার পরে আনন্দ সরবরাহ করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়েছে। তবে, দেশের বিরাজমান মহামারী পরিস্থিতিটির জন্য প্রত্যেকের স্বাস্থ্য এবং সুরক্ষা ঝুঁকিতে ভরা, ফলে এই মাপের একটি টুর্নামেন্ট দেশজুড়ে অনুষ্ঠিত হওয়া অনুচিত। বিসিসিআই এখন সংযুক্ত আরব আমিরাত ও ওমানে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত করবে এবং এটি একটি স্মরণীয় ইভেন্ট হিসাবে গড়ে তুলতে আইসিসির সাথে নিবিড়ভাবে কাজ করবে।”

Leave a Reply