টি-টোয়েন্টি বিশ্বকাপে পরামর্শদাতা ধোনি- কি মতামত অধিনায়ক কোহলির?

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১: সবেমাত্র আইপিএল সমাপ্ত হয়েছে আর এর সঙ্গে ঘন্টা বেজে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে শুরু করবে ভারত। এবারের বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর বা পরামর্শদাতা রূপে মহেন্দ্র সিং ধোনিকে রাখা হয়েছে। যে বর্তমান এই ভারতীয় দলের ক্রিকেটারদের হাতের তালুর মতো চেনেন। এই প্রসঙ্গে বিরাট কোহলি বিশ্বকাপের পূর্বে আইসিসির একটি ইভেন্টে নিজের মতামত জানিয়েছেন।

ধোনিকে মেন্টর করা প্রসঙ্গে বিরাট কোহলি বলেছেন যে, “ব্যাপক অভিজ্ঞতা। এই পরিবেশে ফিরে আসায় তিনি বেশ উচ্ছ্বসিত। তিনি সবসময় আমাদের সকলের জন্য একজন পরামর্শদাতা ছিলেন, যখন আমরা আমাদের ক্যারিয়ার শুরু করেছিলাম, যখন সে খেলেছিল এবং এখন তার আবার একইভাবে চালিয়ে যাওয়ার সুযোগ রয়েছে। বিশেষ করে ছোট ছেলেদের জন্য যাদের ক্যারিয়ার প্রাথমিক পর্যায়ে আছে, শুধু তার অভিজ্ঞতা যা তিনি বছরের পর বছর ধরে অর্জন করেছেন এবং খেলা সম্পর্কে তার সাথে কথোপকথন তাঁদের উজ্জীবিত করবে।”

আরো পড়ুন- বিশ্বকাপের পরে ভারতের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়

কোহলি আরো বলেন যে, “এই ধরনের গুরুত্বপূর্ণ টিপস এবং খেলাটি কোথায় চলছে এবং আমরা কোথায় উন্নতি করতে পারি ইত্যাদি। তিনি যখন কোনো দলের নেতৃত্বের ভূমিকায় থাকেন, তখন ওই দলে তিনি পার্থক্য গড়ে তোলেন। তিনি অবশ্যই দলের মনোবল আরও বাড়িয়ে তুলবেন।”

১৭ অক্টোবর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের কোয়ালিফাই রাউন্ড শুরু হচ্ছে “সুপার 12” এর যোগ্যতা অর্জন করার জন্য। ২৩ অক্টোবর থেকে বিশ্বকাপের প্রথম পর্ব শুরু হতে চলেছে দুটি ম্যাচের মধ্য দিয়ে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ।

Leave a Reply