2011 বিশ্বকাপ ফাইনালে ধোনির সেই দুর্দান্ত 91 আজও মনে পড়ে। দেখুন সেই ভিডিও

2 এপ্রিল 2021 ভারতের ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ জেতার 10 তম জন্মদিন সম্পন্ন হল। 10 বছর আগে 2011 সালের 2 এপ্রিল শ্রীলঙ্কাকে হারিয়ে 28 বছর পর একদিনের ক্রিকেট বিশ্বকাপ জিতেছিল ভারত। কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়া, সেমিফাইনালে পাকিস্তান ও ফাইনালের শ্রীলঙ্কাকে হারিয়ে ধনী ব্রিগেড সেদিন বিশ্ব খেতাব জেতে।

ধোনির বিশ্বকাপ ফাইনালের ইনিংস

বিশ্বকাপ ফাইনালে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কার তৎকালীন অধিনায়ক কুমার সাঙ্গাকারা। প্রথমে ব্যাটে নেমে ভারতকে 275 রানের লক্ষ্যমাত্রা দেয় শ্রীলংকা, যে ইনিংসে শতরান করেন মাহেলা জয়াবর্ধনে। সেই রান তাড়া করতে নেমে প্রথম শেহবাগ ও শচীনের উইকেট হারালেও ভারতের হয়ে প্রথম পার্টনারশিপ করে গৌতম গম্ভীরবিরাট কোহলি

শ্রীলংকার বিপক্ষে ফাইনালে যে দুটি ইনিংস সবার আগে মনে পড়ে তা হল গৌতম গম্ভীরের 97 ও ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির 91। টুইটারে “CWC11 Rewind” দু-জনের ব্যাটিংয়ের সম্পূর্ণ ইনিংসের ভিডিও প্রকাশ করে। যার মধ্যে ধোনির ইনিংসের ভিডিও নিচে দেওয়া হল।

ধোনির বিশ্বকাপ ফাইনালের ইনিংস

Twitter source- @cricketworldcup

আরো পড়ুন- CWC 2011 ওয়াহাব রিয়াজের সেই দুরন্ত 5 উইকেট ভারতের বিপক্ষে। দেখুন ভিডিও

79 বলে 91 রানের এক স্মরণীয় ইনিংস খেলেন সেদিন মহেন্দ্র সিং ধোনি। যে ইনিংসে ছিল 8 টি চার ও 2 টি ছয়। 49 তম ওভারে শ্রীলংকার ফাস্ট বোলার নুয়ান কুলাসেকারার বলে ছক্কা হাঁকিয়ে ভারতকে বিশ্বকাপ এর গণ্ডি পেরোতে সাহায্য করে MS ধোনি, যে ছক্কা সারা ভারতবাসীর আজও মনে আছে।

ক্রিকেটের সমস্ত ধরনের খবরা খবর সবার আগে পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইটের বেল আইকনটিতে ক্লিক করুন।

“2011 বিশ্বকাপ ফাইনালে ধোনির সেই দুর্দান্ত 91 আজও মনে পড়ে। দেখুন সেই ভিডিও”-এ 1-টি মন্তব্য

Leave a Reply