পাকিস্তান যাচ্ছেন না জয় শাহ- জানালেন নিজেই

এশিয়া কাপ ভারত পাকিস্তান ম্যাচ: সম্প্রতি সংবাদমাধ্যমের শিরোনামে হেডলাইন হয়ে দাঁড়ায় যে বিসিসিআই চেয়ারম্যান জয় শাহ এশিয়া কাপ চলাকালীন পাকিস্তানের যাবে। পাকিস্তানের সংবাদমাধ্যমে প্রকাশিত হয় যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জাকা আশরাফ ও জয় শাহ নিজেদের মধ্যে আমন্ত্রণপত্র বিনিময় করেছে। যেখানে জাকা আশরাফ জয় শাহকে এশিয়া কাপ চলাকালীন পাকিস্তানে আমন্ত্রণ জানান এবং জয় শাহ সেই আমন্ত্রণ গ্রহণ করেন, অপরদিকে জয় শাহ জাকা আশরাফ কে ২০২৩ ক্রিকেট বিশ্বকাপে আমন্ত্রণ জানান।

ঘটনাটি সংবাদ মাধ্যমের ভাষার পরের দিন সকালে জয় শাহ সংবাদ মাধ্যমে জানিয়ে দেয় যে, “আমি কোন কিছুতেই রাজি হয়নি, এটি কেবলমাত্র ভুল বোঝাবুঝি হয়েছে। সম্ভবত ইচ্ছাকৃতভাবে এটা করা হয়েছে, এশিয়া কাপের আগে বা পরে বা চলাকালীন পাকিস্তানে আমি কোন সফর করবো না”। জয় শাহের পাকিস্তান সফরের খবর পাকিস্তান ও ভারতের সংবাদ মাধ্যমে ভাইরাল হয়। যদিও সমস্ত জল্পনাতেই জল ঢেলে দিলেন বিসিসিআই চেয়ারম্যান।

গুরুত্বপূর্ণ নিবন্ধ,

এই ঘটনার সূত্রপাত ঘটে যখন আইসিসির একটি সভায় পিসিবি ও বিসিসিআই চেয়ারম্যান সামনাসামনি হয়েছিলেন। তাদের দুজনের মধ্যে আসন্ন এশিয়া কাপ ও ক্রিকেট বিশ্বকাপ নিয়ে আলোচনা হয়। যেখান থেকে মিডিয়াতে এই আমন্ত্রণ প্রসঙ্গ চলে আসে। আসন্ন এশিয়া কাপ শুরু হতে চলেছে ৩১ আগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। যেখানে ওডিআই ফরম্যাটে এবছর এশিয়া কাপ আয়োজিত হবে। মোট ছটি দল অংশগ্রহণ করবে এশিয়া কাপে এবং দুটি গ্রুপে ভাগ করা হয়েছে দলগুলিকে। যদিও এখনো পর্যন্ত এশিয়া কাপের সম্পূর্ণ সময়সূচি প্রকাশিত হয়নি।

শ্রীলঙ্কা ও পাকিস্তানের এশিয়া কাপের ম্যাচগুলি সম্পূর্ণ হবে। বিশেষ করে ভারতের সমস্ত ম্যাচ খেলা হবে শ্রীলঙ্কাতে, যদি ভারত ও পাকিস্তান এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হয় তবে এই ম্যাচ সংগঠিত হবে শ্রীলংকার ডাম্বুলা তে। এখন দেখার বিষয় এটাই যে ক্রিকেট বিশ্বকাপের পূর্বে এশিয়ার দেশগুলির প্রস্তুতি পর্ব কেমন চলছে যা অবশ্যই ধরা পড়বে এশিয়া কাপে। এশিয়া কাপ, ক্রিকেট বিশ্বকাপ ও ক্রিকেটের অন্যান্য খবরের জন্য আমাদের ওয়েবসাইট, ফেসবুক পেজ, টুইটার পেজ, ইন্সটাগ্রাম, ইউটিউব, শেয়ারচ্যাট ইত্যাদি প্লাটফর্মে ফলো করতে পারেন। ধন্যবাদ।

Leave a Reply