ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমে চিটারদের আটকাতে কড়া পদক্ষেপ নিল ক্রফটন

ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমে চিটারদের আটকাতে কড়া পদক্ষেপ নিল ক্রফটন

ভারতের সবচেয়ে জনপ্রিয় ব্যাটেল রয়েল মোবাইল গেম ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া। যে গেমটির নির্মাতা কোরিয়ান গেম নির্মাণ সংস্থার ক্রাফটন (Krafton)। বর্তমানে গেমটির জনপ্রিয়তা বাড়ার সঙ্গে সঙ্গে চিটার দের সংখ্যাও দিনে দিনে বেড়েই চলেছে। যার কারণে গেমারদের বড় অংশ প্রত্যেক মুহূর্তে অভিযোগ জানিয়ে চলেছে গেম নির্মাণ সংস্থার কাছে। চিটার দের কারণে গেমটিতে প্রভাব পড়ছে অনেকেরই। যে সমস্যা দূর করার জন্য কয়েকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছে কোরিয়ান গেম নির্মাণ সংস্থা।

ক্রাফটন কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে অনেকেই গেমটিতে অন্যায় ভাবে চিট ইউজ করছেন। যার কারণে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে গেমারদের। যার বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার জন্য একটি বিশেষ পদ্ধতি অবলম্বন করেছে Krafton। গত ১৫ সেপ্টেম্বরের পর থেকে গেমটিতে লগইন করলেই সমস্ত খেলোয়াড়দের একাউন্ট পরীক্ষা করা শুরু করেছেন তারা। যদি অ্যাকাউন্ট-এ কোন রকম চিট এর নির্দেশনা পাওয়া যায় তবে কড়া পদক্ষেপ নেবেন তারা। এছাড়াও থার্ড-পার্টি অ্যাপ্লিকেশন ব্যবহারের ক্ষেত্রে পদক্ষেপ নেওয়ার কথাও জানানো হয়েছে।

গত ১৫ সেপ্টেম্বরের পর থেকে গেমটিতে লগইন করা সমস্ত অ্যাকাউন্টগুলির উপর মনিটর করা শুরু হয়েছে। যদি কোন থার্ড-পার্টি এপ্লিকেশন গেমটি খেলার ক্ষেত্রে ব্যবহার করা হয় তবে পপ-আপ নোটিফিকেশন সে বিষয়ে সতর্ক করবে অ্যাকাউন্ট হোল্ডারদের। এছাড়াও রুট বা জেলব্রোকড ডিভাইস ব্যবহারের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই গাইডলাইন গুলির সর্বশেষ আপডেটে Krafton জানিয়েছে- “নতুন ধরনের চিটিং রিপোর্ট এর খবর পেয়েছি আমরা। এগুলি বন্ধ করার জন্য কড়া পদক্ষেপ নেওয়া হবে। ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমের মধ্যে চিটার দের বিরুদ্ধে কঠোর নির্দেশিকা অব্যাহত রাখা হল, যাতে বাকি সাধারণ গেমাররা এই গেম খেলার সঠিক সুবিধা পেতে পারে“।

আরো পড়ুন-ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া: অ্যাকাউন্ট ব্যান হওয়া থেকে বাঁচবেন কিভাবে? জেনে নিন

Krafton আরও জানিয়েছে যে সমস্ত গেমাররা থার্ড-পার্টি এপ্লিকেশন ব্যবহার করবেন তাদের ক্ষেত্রে ঘন ঘন পপ আপ নোটিফিকেশন আসতে থাকবে। যদি কোন খেলোয়ার থার্ড-পার্টি এপ্লিকেশন ব্যবহার করে গেমটি ডাউনলোড করে থাকেন সেক্ষেত্রে গেমটিকে সম্পূর্ণ ডিলিট করতে হতে পারে এবং পুনরায় প্লে-স্টোর অথবা অ্যাপ স্টোর থেকে গেম ডাউনলোড করতে হবে। আর যদি এমনটা না হয় তাহলে খুব শীঘ্রই সম্পূর্ণ নিষিদ্ধ করা হবে সেই একাউন্টটি। আগামী দিনে গেমটিকে সম্পূর্ণ চিটার মুক্ত করার জন্য নতুন পদ্ধতি ব্যবহারের কথাও জানিয়েছেন তারা।

Previous articleনীরজ চোপড়ার অভিনয়ে মেতেছে নেটদুনিয়া, ভাইরাল হলো তার নতুন বিজ্ঞাপন
Next articleটুইটারে যুক্ত হতে চলেছে পেমেন্ট অপশন, থাকছে একগুচ্ছ নতুন ফিচার
আমরা Extra Gyaan এর সদস্যরা পেশাগতভাবে ব্লগিং এর সঙ্গে যুক্ত। আমরা ইন্টারনেট, প্রযুক্তি, নাসা, মহাকাশের বিভিন্ন তথ্য, শিক্ষাগত দিক ও খেলাধুলার বিষয়ে নিবন্ধ লিখে থাকি সম্পূর্ণ বাংলা ভাষায়। আমাদের উদ্দেশ্য হলো বাংলা ভাষায় আপনাদের সামনে সেরা তথ্য তুলে ধরা।

1 COMMENT

Leave a Reply