মিতালি রাজের বিশ্ব রেকর্ড। শচীন টেন্ডুলকারের সঙ্গে একই আসনে মিতালি রাজ

মিতালি রাজের বিশ্ব রেকর্ড

‘লেডি টেন্ডুলকার’ হ্যাঁ এখন থেকে হয়তো এই নামেই তিনি পরিচিত হবেন ভারতের মানুষের কাছে। বিশ্বের সর্বপ্রথম মহিলা ক্রিকেটার রূপে এই নজির গড়লেন তিনি। আর এরপরই বিসিসিআই তাকে শচীন টেন্ডুলকারের সঙ্গে একই আসনে বসালেন। টুইটারে এই নিয়ে একটি ছবিও শেয়ার করেছে বিসিসিআই।

৩ জুন শনিবার ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় তথা শেষ একদিনের ম্যাচ খেলার সময় ৭৫ রান করেন ৮৬ বলে। আর এই রান করার ফলেই বিশ্ব মহিলা ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক হলেন মিতালি রাজ। বর্তমানে তিনটি ফরম্যাট মিলিয়ে তার রান সংখ্যা ১০,৩৩৭। মিতালি রাজের পূর্বে এই রেকর্ড ছিল ইংল্যান্ডের প্রাক্তন মহিলা ক্রিকেটার শার্লট এডওয়ার্ডসের, তার মোট রানসংখ্যা ১০,২৭৩। এইদিন ইংল্যান্ডের মাটিতেই ৭৫ রান করে এই রেকর্ড গড়লেন তিনি।

আরো পড়ুন- আবারো একটি করোনা রিলিফ ক্যাম্প চালু করলেন বিরাট কোহলি, রয়েছেন বিশ্বব্যাপী খেলোয়াড়রা নেইমার, সুয়ারেজ

২২ বছরের ক্রিকেটীয় জীবনে মিতালি রাজ ভারতের মহিলা ক্রিকেট জগতের অন্যতম একজন কিংবদন্তি। ১৯৯৯ সালে তিনি তাঁর ক্রিকেটীয় জীবন শুরু করেছিলেন। ব্যক্তিগত সাফল্য ছাড়াও ভারতের মহিলা ক্রিকেট দলের অধিনায়ক রূপে বিভিন্ন সাফল্য এনে দিয়েছেন তিনি। ৩৮ বছর বয়সী এই ক্রিকেটারের পরবর্তী লক্ষ্য ২০২২ ক্রিকেট বিশ্বকাপ, যেটা খেলে তিনি তার ক্রিকেটিও জীবন থেকে অবসর নিতে চাইবেন।

Twitter source- @bcci

মিতালি রাজের পরিসংখ্যান
ফরম্যাটম্যাচরান
টেস্ট১১৬৬৯
ওয়ানডে২১৭৭৩০৪
টি-টোয়েন্টি৮৯২৩৬৪
মিতালি রাজের পরিসংখ্যান ০৫/০৭/২১ তারিখ পর্যন্ত

“মিতালি রাজের বিশ্ব রেকর্ড। শচীন টেন্ডুলকারের সঙ্গে একই আসনে মিতালি রাজ”-এ 1-টি মন্তব্য

Leave a Reply