দুবাইয়ের সবচেয়ে বিলাসবহুল বাড়ি

দুবাইয়ের সবচেয়ে বিলাসবহুল বাড়ি: এশিয়া মহাদেশের পশ্চিম প্রান্তে অবস্থিত সংযুক্ত আরব আমিরাত বা UAE দেশের জনপ্রিয় পর্যটন শহর হল দুবাই। পর্যটন কেন্দ্রের পাশাপাশি এই অঞ্চলে প্রচুর ভারতীয় ও বাংলাদেশী জনগণ কাজের সূত্রে রয়েছেন। এই শহরের বেশিরভাগ জনগণ বিদেশি এবং সারা পৃথিবীর বিভিন্ন দেশের লোক এখানে বসবাস করেন। বিশ্বের সবচেয়ে উঁচু বিল্ডিং, কৃত্রিমভাবে তৈরি করা সমুদ্রের উপর দ্বীপ মালা, এরোপ্লেন থেকে স্কাই ডাইভিং করা, দুবাই স্কাই লাইন ইত্যাদি প্রচুর আকর্ষণের পর্যন্ত রয়েছে। যেগুলি উপভোগ করার জন্য প্রত্যেক বছর বহু মানুষ এই অঞ্চলে আসেন।

আজকে আমরা এই নিবন্ধে দুবাইয়ের সবচেয়ে বিলাসবহুল বাড়ি, মার্বেল প্যালেস, এমিরেটস হিলস, দুবাইয়ের সবচেয়ে দামি প্যালেস ইত্যাদি বিষয় সম্বন্ধে আলোচনা করব। আমরা আমাদের দেশে বড় বড় ব্যবসায়ীদের কোটি টাকার বাড়ি দেখেছি, বা 5 স্টার হোটেল লক্ষ্য করেছি। কিন্তু দুবাইয়ের আজকে যে বাড়িটিকে নিয়ে আলোচনা করা হবে তার মূল্য প্রায় ৭৫০ মিলিয়ন দিরাম। এবার ভাবুন এই অর্থ আমাদের দেশের কারেন্সি রুপীতে পরিবর্তন করলে কত টাকা হতে পারে হতে পারে। বাড়িতে এতটাই দামি যে কোন একজন ব্যক্তির পক্ষে এই বাড়িটি কেনা প্রায় অসম্ভব।

বিষয়দুবাইয়ের সবচেয়ে বিলাসবহুল বাড়ি
বিভাগআন্তর্জাতিক
দেশসংযুক্ত আরব আমিরাত
শহরদুবাই

দুবাইয়ের সবচেয়ে বিলাসবহুল বাড়ি

দুবাইয়ের সবচেয়ে বিলাসবহুল বাড়ি

এখানকার ইঞ্জিনিয়ার ও আর্কিটেক্টাররা সব সময় অসাধারণ ইউনিক স্থাপত্য তৈরি করার জন্য বিখ্যাত আজ সেরকমই একটি বিলাসবহুল প্যালেস কে নিয়ে আলোচনা করব। দুবাইয়ের সবচেয়ে বিলাসবহুল বাড়ি হল ‘মার্বেল প্যালেস’, এই বাড়িটি এমিরেটস হিলস অঞ্চলে অবস্থিত। বাড়িটি প্রায় ৬০,০০০ বর্গফুট অঞ্চল জুড়ে রয়েছে। বাড়িটির দাম শুনলে আপনার চোখ কপালে উঠবে, দুবাই কারেন্সিতে বাড়িটির মূল্য ৭৫০ মিলিয়ন দিরাম। অর্থাৎ এই অর্থকে যদি আপনি ভারতীয় কারেন্সিতে পরিবর্তন করেন তবে ১৬৭৫ কোটি টাকা লাগবে।

মার্বেল প্যালেস: অঞ্চল, ঘরের সংখ্যা

দুবাইয়ের সবচেয়ে বিলাসবহুল বাড়ি

এমিরেটস হিলস হলো এমন একটি জায়গা যেখানে এই ধরনের বিলাসবহুল বাড়ি তৈরি করা আছে বিক্রির জন্য। বড় ব্যবসায়ী কোটিপতি লোকেরা এই অঞ্চলে তাদের বিলাসিতা প্রদর্শন করে। এবার আসুন দেখে নেই দুবাইয়ের সবচেয়ে বিলাসবহুল বাড়ি এর কিছু অসাধারণ তথ্য। রাজপ্রাসাদ সমান এই বিলাসবহুল বাড়িতে মোট পাঁচটি থাকার ঘর রয়েছে। প্রধান যে বেডরুমটি রয়েছে সেটি প্রায় ৪,০০০ বর্গফুটের, এই কক্ষটিকে যদি আপনি আপনার বাড়ির সঙ্গে তুলনা করেন তবে পাঁচটি ঘর তৈরি করে ফেলতে পারবেন। বাড়িটির মধ্যে মিষ্টি বাথরুম রয়েছে, এছাড়া এই সম্পূর্ণ বাড়িটি যে জায়গায় রয়েছে যে কোন মধ্যবিত্ত পরিবার সেখানে ৫০ টির বেশি বাড়ি তৈরি করে ফেলতে পারবে। আশা করি এবার বুঝতে পারছেন এই বিলাস বাড়িটি কত বড়।

মার্বেল প্যালেস: জিম, সিনেমা হল

দুবাইয়ের সবচেয়ে বিলাসবহুল বাড়ি

এই বাড়িটির মধ্যে জিম, সিনেমা হল, বিশাল বড় ডাইনিং হল, উপযুক্ত পার্কিং ফেসিলিটি রয়েছে। ১৫ টির বেশি বড় গাড়ি আপনি এই বাড়ির পার্কিং অঞ্চলে রাখতে পারবেন। এছাড়া বাড়িটির মধ্যে রয়েছে আউটডোর সুইমিং পুল ও ইনডোর সুইমিংপুল। আমাদের অনেকের বাড়িতেই অ্যাকোরিয়াম রয়েছে যেখানে আমরা সৌন্দর্যের জন্য রংবেরঙের মাছ রেখেদিই। কিন্তু এই বাড়িতে প্রায় ৭০ হাজার লিটারের একটি অ্যাকোয়ারিয়াম রয়েছে।

মার্বেল প্যালেস: সুইমিং পুল, পাওয়ার স্টেশন

দুবাইয়ের সবচেয়ে বিলাসবহুল বাড়ি

দুবাইয়ের এই মার্বেল প্যালেসে যে আউটডোর সুইমিং পুল রয়েছে সেখানে জলের তাপমাত্রা নিয়ন্ত্রণ করা যায়। এছাড়া ২৪ ঘন্টা বিদ্যুৎ সরবরাহের জন্য পৃথক একটি সাব স্টেশন তৈরি করা আছে। ভূমিকম্প, প্রাকৃতিক দুর্যোগ বা আপৎকালীন পরিস্থিতিতে সুরক্ষার জন্য একটি পৃথক ঘর রয়েছে। বর্তমানে এই বাড়িতে নিলামে ওঠার জন্য প্রস্তুত, Luxhabitat Sotheby’s International সংস্থার অধীনে রয়েছে এই বাড়িতে। অনুমান করা হচ্ছে এই বিলাসবহুল বাড়িটি দুবাইতে বিক্রি হওয়া সবচেয়ে দামি বাড়ি তালিকায় নাম লেখাবে।

মার্বেল প্যালেস তৈরি করতে কত বছর সময় লেগেছিল

দুবাইয়ের সবচেয়ে বিলাসবহুল বাড়ি

তথ্য অনুসারে এই বাড়িটি তৈরি করতে প্রায় ১২ বছর সময় লেগেছিল ২০১৮ সালে এই বিলাসবহুল বাড়িটির নির্মাণ সম্পন্ন হয়। এই বাড়িটির মালিক বর্তমানে স্থানীয় এক জন ব্যবসায়ী, যদিও তার নাম বর্তমানে প্রকাশ্যে আসেনি। মার্বেল প্যালেসের সর্বত্র সূক্ষ কারুকার্য দ্বারা সজ্জিত হয়েছে, যেখানে ৪০০ টির বেশি নকশা রয়েছে। বাড়িটির বিভিন্ন স্থানে পুরনো আমলের অনুপ্রেরণায় তৈরি বিভিন্ন মূর্তি স্থাপন করা রয়েছে। যেগুলি বাড়িটিকে একটি রাজপ্রাসাদের রূপ দিয়েছে। বলা হচ্ছে পৃথিবীর বুকে খুব কম সংখ্যক লোক আছে যারা এই বাড়িটি কে কিনতে পারবেন। রাশিয়ার এক ব্যক্তি ও ভারতীয় এক ব্যবসায়ী এই বাড়িটি কেনার ব্যাপারে আগ্রহ দেখেছেন।

আমরা উপরের নিবন্ধে এই মার্বেল প্যালেসের ছবি দিয়েছি যেগুলি ইন্টারনেট থেকে সংগৃহীত এবং এর ক্রেডিট সম্পূর্ণ উপযুক্ত সংস্থার। এই ধরনের আকর্ষণীয়, আন্তর্জাতিক, গুরুত্বপূর্ণ খবর, শিক্ষামূলক আকর্ষণীয় খবরের জন্য আমাদের ওয়েবসাইট, ফেসবুক পেজ, টুইটার পেজ, ইন্সটাগ্রাম, ইউটিউব, শেয়ারচ্যাট ইত্যাদি প্লাটফর্মে ফলো করতে পারেন। ধন্যবাদ।

FAQ: দুবাইয়ের সবচেয়ে বিলাসবহুল বাড়ি

বর্তমানে দুবাইয়ের সবচেয়ে বিলাসবহুল বাড়ির নাম কি?

মার্বেল প্যালেস বর্তমানে দুবাইয়ের সবচেয়ে বিলাসবহুল বাড়ির মধ্যে একটি।

দুবাই কোন দেশে ও মহাদেশে অবস্থিত?

সংযুক্ত আরব আমিরাত দেশ ও এশিয়া মহাদেশের অন্তর্গত দুবাই একটি জনপ্রিয় শহর এবং পর্যটন কেন্দ্র।

দুবাইয়ের সবচেয়ে বিলাসবহুল বাড়ির দাম কত?

ভারতীয় টাকায় ১৬৭৫ কোটি টাকা লাগবে এই বাড়িটি কিনতে।

Leave a Reply