ফিরে আসছে পাবজি। সবচেয়ে বড় খবর ঘোষণা করল পাবজি কর্পোরেশন

ফিরে আসছে পাবজি(pubg comeback) 

১২ই নভেম্বর ২০২০ পাবজি অফিসিয়াল দের পক্ষ থেকে একটি বড় ঘোষণা করা হল। যে পাবজি পুনরায় ভারতে আসছে, পাবজি ফিরে আসা নিয়ে শেষ কিছুদিন যাবত সামাজিক মাধ্যমে ভারতের পাবজি প্রো-প্লেয়ার দের মধ্যে কিছু ইঙ্গিত পাওয়া যাচ্ছিলো। যা তাদের সোশ্যাল মিডিয়া একাউন্টে দেখতে পাওয়া যায়। 

১২ই নভেম্বর পাবজি তাদের ‘পাবজি ইন্ডিয়া’ অফিসিয়াল ইনস্টাগ্রাম একাউন্টে পাবজি ফিরে আসার খবরটি প্রকাশ করে। যেটি নিচের ছবিতে আপনি দেখতে পাবেন। 

ছবিটিতে লোগোর নীচে  ইন্ডিয়া ও কমেন্টে ‘coming soon’ কথাটি লেখা আছে। পাবজি করপোরেশন ভারতবর্ষের জন্য আলাদা একটি সংস্করণ তৈরি করেছে যা শুধুমাত্র ভারতীয় গেমাররা খেলতে পারবে।পাবজির এই নতুন সংস্করণে ভারতীয় খেলোয়াড়দের যাবতীয় তথ্য বা ডেটা যেগুলি তারা সংরক্ষণ করবে, সেগুলো যাতে সুরক্ষিত থাকে সেটার উপর প্রাধান্য দেওয়া হয়েছে। খেলোয়ারদের ব্যক্তিগত তথ্য ভারতের সংরক্ষন করার ব্যবস্থা করা হয়েছে।

নতুন সংস্করণে গেমটির মধ্যে ভারতীয় সংস্কৃতিতে তুলে ধরা হবে। এছাড়াও গেমের ভেতরে যে ‘চরিত্রটি’তে আপনি খেলবেন তার জামাকাপড় সহ বন্দুকের গুলির আঘাতের রং লাল এর বদলে সবুজ বা নীল হতে পারে। বাচ্চাদের জন্য প্রতিদিন গেমটির সময়সীমা বেঁধে দেওয়া হতে পারে। এই সব পরিবর্তনের মধ্য দিয়ে গেমটিকে আপনি কিছুটা নতুন রূপে দেখতে পাবেন। সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী পাবজি কর্পোরেশন ভারতে ১০০ মিলিয়ন আমেরিকান ডলার বিনিয়োগ করবে। ভারতে পাবজি তাদের একটি অফিস তৈরির পরিকল্পনা করেছে, যেখানে ভারতের থেকেই ১০০ থেকে ২০০ লোক নিয়োগ করা হবে। ২৪ ঘন্টা পরিশেবা দেওয়ার জন্য একটি ‘কাস্টমার সার্ভিস সেন্টার’ করা হবে বলে খবর পাওয়া যাচ্ছে।

এই বিনিয়োগের মাধ্যমে পাবজি ভারতের তথ্য প্রযুক্তি বাজারে নিজেদের ব্যবসা কে আরও এগিয়ে নিয়ে যাবে। ভারতে অফিস থাকবার ফলে স্থানীয় গেমিং কোম্পানির সাথে চুক্তি ছাড়াও, পাবজির ই-স্পোর্ট ব্যবসাকে এগিয়ে নিয়ে যেতে সহজ হবে। পাবজি এখনো পর্যন্ত কোন ফিরে আসার তারিখ ঘোষণা না করলেও ভারতের পাবজি প্রো-প্লেয়ারদের মধ্যে তৎপরতা লক্ষ্য করা গেছে। কিছু ভারতীয় গেমার দের মেসেজ যেমন ডায়নামো গেমিং, মট্রাল, স্কাউট, ক্রনটেন গেমিং, ঘাতক, যনাথন গেমিং এদের ইনস্টাগ্রাম ও টুইটার একাউন্টে গিয়ে আপনি দেখতে পাবেন। প্রত্যেকেটি খেলোয়াড় এবং তাদের দলকে তারা একত্রিত করেছে ও অনুশীলন হয়তো তারা খুব শীঘ্রই শুরু করে দেবে। প্রত্যেকেই দীপাবলিতে গেমটির প্রত্যাবর্তনের ইঙ্গিত দিয়েছে, কিন্তু দীপাবলিতে যদি প্রত্যাবর্তন নাও হয় তবে এ বছরের শেষের দিকে গেমটি আসার সম্পূর্ণ সম্ভাবনা রয়েছে। 

প্রসঙ্গত গত ৪ই সেপ্টেম্বর ভারতে নিষিদ্ধ ঘোষণা করা হয়। ভারত-চীন সীমান্তে সংঘর্ষের পর ভারত সরকারের তথ্য ও প্রযুক্তি নিয়ন্ত্রক দপ্তর ১১৬টি এপ্লিকেশন সহ পাবজি ও পাবজি লাইটকে নিষিদ্ধ ঘোষণা করে। এরপর বহুবার সংবাদমাধ্যমে পাবজি ফিরে আসার কথা আসলেও পাবজি অফিশিয়াল দের তরফ থেকে কোনো বিবৃতি দেওয়া হয়নি। সম্প্রতি পাবজি তাদের প্রকাশক সংস্থা টেনসেন্ট এর সঙ্গে চুক্তি বাতিল করে এবং মাইক্রোসফটের সঙ্গে চুক্তি করে। মাইক্রোসফট পাবজি খেলোয়াড়দের তথ্য সামগ্রী নিজেদের সার্ভারে জমা করবে। 

পাবজি কর্পোরেশনের এই খবর ভারতের কোটি কোটি পাবজি অনুগামীদের মাঝে দীপাবলির খুশির খবর নিয়ে এসেছে। বর্তমানে গত এক সপ্তাহ আগে পাবজি তাদের সার্ভারকে সম্পূর্ণভাবে বন্ধ করে দেয় ভারতের উপর। এর ফলে অসংখ্য ভারতীয় খেলোয়াড় বর্তমানে গেমটি আর উপভোগ করতে পারছে না। কিন্তু পাবজির কোরিয়ান সংস্করণ এখনও ভারতে চালু রয়েছে, বেশিরভাগ পাবজি অনুগামীরাই এখন কোরিয়ান সংস্করনের দিকে আকর্ষিত হয়েছে। 

পাবজি Come back সংক্রান্ত আরো খবর এর জন্য আমাদের ওয়েবসাইট ও পেজটিকে ফলো করুন।

Leave a Reply