রশ্মিকা মন্দানা – Rashmika Mandanna in bengali

রশ্মিকা মন্দানা, Rashmika Mandanna in bengali: আপনি কি একজন সিনেমা প্রেমী মানুষ?, দক্ষিণ ভারতের সিনেমা যদি আপনার পছন্দের হয়ে থাকে তবে এই দক্ষিণ ভারতের নায়িকাকে আপনি অবশ্যই চিনে থাকবেন। যদি আপনি দক্ষিণ ভারতের সিনেমা কখনো নাও দেখে থাকেন তবে কখনো না কখনো এই নায়িকার প্রতি আপনিও ক্রাশ খেয়েছেন। আশা করি বুঝতেই পারছেন এখানে কার কথা বলা হচ্ছে। হ্যাঁ ঠিকই ধরেছেন! ভারতের কাছে যিনি ক্রাশ নামে পরিচিত, ভারতের অন্যতম দক্ষিণী অভিনেত্রী রাস্মিকা মান্দানা। সম্প্রতি প্রকাশিত পুষ্পা সিনেমায় আমাদের সকলেরই মন জয় করেছেন তিনি।

রশ্মিকা মন্দানা, Rashmika Mandanna in bengali

রশ্মিকা মন্দানা - Rashmika Mandanna in bengali
নামরশ্মিকা মন্দানা (কন্নড়- ರಶ್ಮಿಕಾ ಮಂದನಾ)
পিতা, মাতার নামমদন মন্দানা, সুমন মন্দানা
জন্মতারিখ৫ এপ্রিল, ১৯৯৬
বয়স২৬
জন্মস্থানকর্ণাটকের, কোড়গু জেলার বিরাজপেট
শিক্ষাগত যোগ্যতামনোবিজ্ঞান, সাংবাদিকতা ও ইংরেজি সাহিত্যে স্নাতক
পেশামডেলিং ও অভিনয়
সিনেমা শুরুকিরিক পার্টি
হস্তাক্ষররস্মিকা মন্দানা – Rashmika Mandanna in bengali

রশ্মিকা মন্দানা: চলচ্চিত্রের প্রবেশ

রশ্মিকা ২০১২ সালে মডেলিং শুরু করেছিলেন। যে বছর তিনি মডেলিং শুরু করেন সেই বছরই তিনি ক্লিন এন্ড ক্লিয়ার ফ্রেশ ফেস অফ ইন্ডিয়া খেতাব অর্জন করেছিলেন এবং ক্লিন এন্ড ক্লিয়ার এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে যুক্ত হয়েছিলেন। এর পরবর্তীতে তিনি মডেলিং এর দিকে মননিবেশ করেন। লামোডে বেঙ্গালুরুর টপ মডেল হান্ট ২০১৩ তে তিনি টিভিসির খেতাব অর্জন করেছিলেন। এখান থেকেই তার অভিনয় জগতের যাত্রা শুরু। তার প্রথম চলচ্চিত্র কিরিক পার্টি এর নির্মাতাদের মুগ্ধ করেছিলেন তিনি, যার ফলস্বরূপ ২০১৪ সালের প্রথম দিকে কিরিক পার্টি চলচ্চিত্রে তিনি অভিনেত্রীর ভূমিকা পালন করার সুযোগ পান।

রশ্মিকা মন্দানা - Rashmika Mandanna in bengali

রশ্মিকা মন্দানা: সিনেমা

সিনেমা লঞ্চের তারিখ
কিরিক পার্টি২০১৬
আঞ্জানী পূত্রা২০১৭
চলো২০১৮
গীত গোবিন্দ২০১৮
দেবদাস২০১৮
যাজামানা২০১৯
ডিয়ার কমরেড২০১৯
সারিলেরু নিকেভ্যারু২০২০
ভীষ্ম২০২০
পগারু২০২১
সুলতান২০২১
পুষ্পা: দা রাইজ২০২১
আদাভাল্লু মীকু জোহারলু২০২২
গুডবাই২০২২
সীতা রামম২০২২
ভারিশু২০২৩
মিশন মজনু২০২৩

রশ্মিকা মন্দানা এর আসন্ন সিনেমাগুলি

  • পুষ্পা ২: দা রুল ২০২৩
  • অ্যানিমেল ২০২৩

রশ্মিকা মন্দানা: পুরস্কার সামগ্রী

রশ্মিকা মন্দানা - Rashmika Mandanna in bengali
সিনেমার নাম পুরস্কারের নাম বিভাগ
কিরিক পার্টি৬তম SIIMA পুরস্কার
২য় IIFA উৎসবম
সেরা নবাগতা অভিনেত্রী
সেরা অভিনেত্রী
অঞ্জনি পূত্রালাভ লাবিকে রিডার্স চয়েস পুরস্কার
জি কন্নড় হেম্মেয়া কন্নডাথী পুরস্কার
শ্রেষ্ঠ অভিনেত্রী
শ্রেষ্ঠ অভিনেত্রী
গীত গোবিন্দজি সিনে পুরস্কার
৬৬তম ফ্লিমফেয়ার পুরস্কার
প্রিয় অভিনেত্রী
সেরা অভিনেত্রী (সমালোচক দ্বারা নির্বাচিত)
ডিয়ার কমরেড৯তম SIIMA পুরস্কারসমালোচক দ্বারা নির্বাচিত সৃষ্ট অভিনেত্রী
যাজামানা৯তম SIIMA পুরস্কারসমালোচক দ্বারা নির্বাচিত সৃষ্ট অভিনেত্রী
লোকমত স্টাইলিশ পুরস্কারমোস্ট স্টাইলিশ ইয়ুথ আইকন
গুডবাইজি সিনে পুরস্কারসেরা মহিলা আত্মপ্রকাশ

আরো পড়ুন,

রশ্মিকা মন্দানা: জাতীয় ক্রাশ হওয়ার গল্প

রশ্মিকা মন্দানা, Rashmika Mandanna in bengali

দক্ষিণ ভারতীয় নায়িকা রস্মিকা শুধু ভারতের দক্ষিনেই নয় সমান ভাবে সারা ভারতে বেশ জনপ্রিয়। অভিনেত্রীর দক্ষিণ ভারতীয় সিনেমায় অসাধারণ অভিনয়, তার স্টাইল স্টেটমেন্ট প্রত্যেকটি ফ্যানের মুখে মুখে ছড়িয়ে। তার অভিনয়, তার কথা বলার ধরন এবং প্রত্যেকটি অঙ্গভঙ্গি সকলের কাছে বেশ প্রশংসিত। ২০২০ সালে বিশ্বের সবচেয়ে বড় টেক জায়েন্ট কোম্পানি গুগল তাকে ভারতের জাতীয় ক্রাশ ঘোষণা করেছিল। দক্ষিণ ভারতীয় কন্নড় এবং তেলেগু সিনেমা গুলিতে অভিনয়ের পর ভক্তরা তাকে নিয়ে টুইটারে ন্যাশনাল ক্রাস রাস্মিকা (#NationalCrushRashmika) ট্রেন্ড ছড়িয়ে দেয়। যদিওবা রস্মিকা মন্দানা দক্ষিণ ভারতের সবচেয়ে শীর্ষ অভিনেত্রীদের মতো একজন, তবে তিনি বলিউডের সিনেমাতেও পা রেখেছেন। সম্প্রতি প্রকাশিত ‘গুডবাই’ সিনেমায় তিনি অভিনয় করেছেন। এছাড়াও অমিতাভ বচ্চনের সাথেও তিনি কাজ করেছেন। তবে আপনি কি জানেন কোন সিনেমা গুলির জন্য তিনি আজ ভারতের জাতীয় ক্রাশ? তার এই জাতীয় ক্রাশ হয়ে ওঠার পেছনে যে সিনেমার অবদান সবচেয়ে বেশি সেটি হল ‘পুষ্পা দা রাইজ’। এই সিনেমায় অভিনীত ‘সৃভাল্লি’ চরিত্র বক্স অফিসের সাথে সাথে ভারতীয় জনতার মনও জয় করেছে। অনেকেই এখনো এই সিনেমায় সামি- সামি গানের জাদু কাটিয়ে উঠতে পারেনি। এছাড়াও তার অভিনীত গীত গোবিন্দম তার খ্যাতিকে অনেক গুণ বাড়িয়ে দিয়েছে।

রস্মিকা মন্দানার ইনস্টাগ্রাম প্রোফাইলে তার গ্লাম ছবি ও স্পষ্টবাদিতা নেটিজেনদের খুব পছন্দের। শুধু ছবিগুলিই নয় যেগুলি ফ্যানদের মনে দাগ কাটে, ছবির সাথে থাকা ক্যাপশনগুলিও থাকে বেশ গভীর, দীর্ঘ ও হৃদয়গ্রাহী।

শুধু সিনেমায় অসাধারণ অভিনয় এবং ইনস্টাগ্রামের এর জাঁকজমক পূর্ণ ছবিই নয়, তার ব্যবহারও সকলের কাছেই বেশ প্রিয়। সম্প্রতি বলিউডে বিভিন্ন সিনেমায় কাজে যাতায়াতের সময় পেপারাজিরা তার ছবি তোলার জন্য প্রায়শই অনুরোধ জানিয়েছে। পেপারাজিদের কাছে তার শীতল আবেশ, শিশুর মত হাসি প্রায়শই ধরা পড়তে দেখা গেছে। তার এরূপ স্বভাব তাকে জাতীয় ক্রাশ করে তোলার পেছনে একটি বড় কারণ।

রশ্মিকা মন্দানা এর ইনস্টাগ্রাম ফলোয়ার সংখ্যা

রশ্মিকা মন্দানা এর ইনস্টাগ্রাম ফলোয়ার সংখ্যা ৩৬,৭০০,০০০

রশ্মিকা মন্দানা এর ফেসবুক ফলোয়ার সংখ্যা

রশ্মিকা মন্দানা এর ফেসবুক ফলোয়ার সংখ্যা ৭,৩০০,০০০

রশ্মিকা মন্দানা এর টুইটার ফলোয়ার সংখ্যা

রশ্মিকা মন্দানা এর টুইটার ফলোয়ার সংখ্যা ৪,৪০০,০০০

রশ্মিকা মন্দানা: জীবনের প্রথমার্ধ

রশ্মিকা কর্নাটকের কোডাগু জেলার একটি শহর বিরাজপেটে জন্মগ্রহণ করেন ১৯৯৬ সালের ৫ই এপ্রিল। তার মার নাম ছিল সুমন মন্দানা এবং বাবা মদন মন্দানা। শৈশবে তিনি কোডাগুতে কর্গ পাবলিক স্কুল থেকে তার প্রাথমিক শিক্ষা সমাপ্ত করেন। এরপর তিনি ব্যাঙ্গালোরের এম.এস রামাইয়া কলেজ ওফ আর্টস, সাইন্স এন্ড কমার্স কলেজ থেকে মনোবিজ্ঞান, সাংবাদিকতা এবং ইংরেজি সাহিত্যের স্নাতক ডিগ্রি অর্জন করেন।

রশ্মিকা মন্দানা: বিবাহিত জীবন

রশ্মিকা তার প্রথম সিনেমা অর্থাৎ কিরিক পার্টি তে কাজ করার সময় এই সিনেমার সহ-অভিনেতা রক্ষিত সেঠির সাথে ডেটিং শুরু করেন। এরপর ২০১৭ সালে ৩ জুলাই তার নিজস্ব শহরে অর্থাৎ ভিরাজপেটেতে একটি ব্যক্তিগত পার্টিতে তাদের বিবাহ সম্পন্ন করেন। পরবর্তীতে ২০১৮ সালে সামঞ্জস্যতার সমস্যার কারণে তাদের দাম্পত্য জীবন আলাদা হয়ে যায়।

রশ্মিকা মন্দানা: ব্যক্তিগত জীবন, বয়ফ্রেন্ড

রশ্মিকা বর্তমানে অবিবাহিত, তবে বিভিন্ন সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী তিনি বর্তমানে বিজয় দেভারাকন্ডার সঙ্গে সম্পর্কে জড়িয়ে আছেন।

রশ্মিকা মন্দানা: বিতর্ক, চর্চিত বিষয়

২০১৯ সালের নভেম্বর মাসে রশ্মিকার একটি কলেজের ছবি নিয়ে ট্রোল করা হয়, যেখানে সেই ছবিতে তাকে বলা হয়েছিল ‘dagar’ কানাডাতে যার অর্থ ‘দেহব্য*সায়ী’।  তবে তিনি এই মিম হাসির সাথে উড়িয়ে দেন।

অন্যদিকে ২০২০ সালের ১৬ই জানুয়ারি ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্টের তরফ থেকে রেড করা হয় রশ্মিকার বাড়িতে। তাদের অভিযোগ ছিল ইনকাম ট্যাক্স কে ফাঁকি দিয়েছেন তিনি। তার বাড়িতে মোট ১৫ জন ইনকাম ট্যাক্স অফিসার হাজির হয়েছিলেন অনুসন্ধান এবং জব্দ অপোরেশনের জন্যে। যদিও যেই সময় এই অপারেশন চালানো হয়েছিল সেই সময় রশ্মিকা তার বাড়িতে ছিলেন না।

গায়িকা রশ্মিকা মন্দানা

রশ্মিকা মন্দানা এখনো পর্যন্ত নিজের গলায় কোন গান করেননি ঠিকই, তবে তার একটি মিউজিক ভিডিও ২০২১ সালের প্রকাশ পেয়েছিল। এই মিউজিক ভিডিওর নাম ছিল ‘Top Tucker’। ইয়াশ রাজ ফিল্মস দাদা পরিচালিত এই গানটি হিন্দি এবং তামিল ভাষায় প্রকাশ পায়। যেখানে রশ্মিকার সাথে দেখা মিলেছিল বলিউডের অন্যতম গায়ক বাদশার।

Q&A: রশ্মিকা মন্দানা সম্বন্ধে কিছু প্রশ্ন উত্তর

রশ্মিকা মন্দানা কে ?

রশ্মিকা মন্দানা হলেন একজন জনপ্রিয় দক্ষিণ ভারতীয় অভিনেত্রী।

রশ্মিকা মন্দানার বয়স কত ?

রশ্মিকা মন্দানার বর্তমান বয়স ২৬ বছর।

রশ্মিকা মান্দানার জন্মদিন কবে ?

রশ্মিকা মান্দানার জন্মদিন ৫ এপ্রিল, ১৯৯৬

Leave a Reply