মেলবোর্নের টুইট ঘিরে ট্রোলের মুখে রোহিত শর্মা

ভারতীয় ক্রিকেটের অন্যতম চেনা মুখ রোহিত শর্মা। আর সেই রোহিত শর্মার বিরুদ্ধে গরুর মাংস খাওয়ার অভিযোগে টুইট করলেন একজন টুইটার ব্যবহারকারী। কয়েকদিন আগে মেলবোর্ন থেকেই এই ঘটনার সূত্রপাত। মেলবোর্নের একটি রেস্টুরেন্টে রোহিত শর্মা ও তার সাথে থাকা ঋষভ পান্থ, শুভমান গিল, নবদ্বীপ সাইনি পৃথ্বী সাউ এর একটি ভিডিও টুইটারে বেশ জনপ্রিয় হয়। ভিডিও পোষ্টের কিছুক্ষণের মধ্যেই রীতিমতো ভাইরাল হয়ে যায় সম্পূর্ণ ব্যাপারটি।

টুইটারে পোস্ট করা ভিডিওটির সাথে একটি খাবারের বিলের ছবিও ছিল। আর রোহিত শর্মা কে নিয়ে ট্রল এর সূত্রপাত এখানেই। ঘটনাটা ছিল কিছুটা এমন, যেখানে নভালদীপ সিং নামের একজন ভারতীয় মেলবোর্নের সেই রেষ্টুরেন্টটিতে উপস্থিত ছিলেন যেখানে এই পাঁচজন ভারতীয় ক্রিকেটাররাও উপস্থিত ছিলেন। নভালদীপ সিং তাদের একটি ভিডিও এবং একটি বিলের ছবি তার টুইটারে পোস্ট করেন এবং তার টুইটারে লেখেন যে তিনি রোহিত শর্মা ও বাকি চারজনের খাবারের বিলটি পরিশোধ করেছেন।

আরো পড়ুন -দূষণ কমাতে কাঠের তৈরী  উপগ্রহ মহাকাশে পাঠাবে জাপান

এই ঘটনার পরেই নজর আছে বিলটিতে লেখা বিফ অর্থাৎ গরুর মাংসের ব্যাপারটি। বিলটির মোট দুটি ছবি পোস্ট করেছিলেন নভালদীপ, প্রথম বিলটি তিনি আঙ্গুল দিয়ে ঢেকে রেখেছিলেন বিফ এর জায়গাটুকু। কিন্তু পরেরটিতে সেটি স্পষ্ট দেখা যায়। যে কারণে রোহিত শর্মাকে প্রচন্ড ট্রোলের মুখে পড়তে হয়েছে। বিলটিকে সামনে রেখে একজন টুইট করেন, ” তিনি হিন্দুদের বক্তৃতা দেওয়ার জন্য হোলি এবং দেওয়ালিতে পশুর অ্যাক্টিভিস্ট হয়ে ওঠেন। অন্যান্য দিনে তিনি এবং তার দল গরুর মাংস খান। তার মতে হোলি এবং দেওয়ালি উদযাপন করা প্রাণীদের প্রতি দায়িত্বজ্ঞানহীনতা। তবে গরুর মাংস খাওয়া এবং গরু জবাই তার কাছে প্রাণী অ্যাক্টিভিজম।”

মেলবোর্নের টুইট ঘিরে ট্রোলের মুখে রোহিত শর্মা

ঘটনাটি টুইট করার পরেই অনেকেই প্রশ্ন করতে থাকে বিলটির সত্যতাকে নিয়ে। যেখানে তার ভক্তরা রহিত শর্মা কে সমর্থন দেখিয়ে টুইট করে #IstandwithRohit। টুইটি রবিবার সকালে শীর্ষস্থানীয় ট্রেন্ড তৈরি করে টুইটারে। রেস্টুরেন্টে রোহিতের সঙ্গে ঋষভ পান্থ, নবদ্বীপ সাইনি, শুভমান গিল, পৃথ্বী সাউ থাকলেও গরুর মাংস খাওয়ায় প্রধানভাবে টার্গেট করা হয় রোহিত শর্মাকে। যে কারণে তাঁর ভক্তরা তার পাশে আছে বলে ঝড় তোলে টুইটারে। রোহিত শর্মার একজন ভক্ত টুইট করে নভালদীপ সিং বিরুদ্ধে অভিযোগ তুলে বলেন, তিনি পান্থ এর সাথে আলিঙ্গন করেছিলেন যেটা ছিল সম্পূর্ণ মিথ্যা। সুতরাং বিল পরিশোধের ঘটনাটিও সম্পূর্ণ প্রচার পাওয়ার কারণে ঘটানো হতে পারে। সেই ভক্ত এও জানান, বিলটি খেলোয়াড়দের না হয়ে তার নিজেরও হওয়ার সম্ভাবনা রয়েছে প্রবল।

“মেলবোর্নের টুইট ঘিরে ট্রোলের মুখে রোহিত শর্মা”-এ 3-টি মন্তব্য

Leave a Reply