পাকিস্তানে স্মার্টফোনের দাম ব্যাপক বৃদ্ধি, আইফোন বিক্রি হচ্ছে ৭ লক্ষ টাকায়

পাকিস্তানে স্মার্টফোনের দাম ব্যাপক বৃদ্ধি পেয়েছে। আইফোনের দাম ছাড়িয়েছে ৭ লাখ টাকারও বেশি। যেকোনো কম রেঞ্জের ফোন বিক্রি হচ্ছে ১ লাখ টাকায়।

কিছুদিন ধরে পাকিস্তানে চলা আর্থিক মন্দার কারণে মার্কিন ডলারের তুলনায় পাকিস্তানের রুপির দাম কমে গিয়েছে অনেকটাই, সেই সঙ্গে জিনিসপত্রের দাম বেড়েছে আকাশ ছোয়া, যে কোন জিনিসের দাম ধরাছোঁয়ার বাইরে। অন্যদিকে পাকিস্তান নির্ভর করে পার্শ্ববর্তী দেশ চীনের উপর, আর সেই চিনা স্মার্টফোন গুলির পাকিস্তান বাজারে দাম শুনলে আপনি হতবাক হয়ে যাবেন। যে কোন স্মার্টফোনের দাম ভারতীয় বাজার মূল্যের তুলনায় চার গুণেরও বেশি। পাকিস্তানে অ্যাপেলের আইফোন বিক্রি হচ্ছে ৭ লাখ টাকার কাছাকাছি দামে এবং অন্যান্য ১০ থেকে ২০ হাজার টাকা দামের স্মার্টফোন গুলির দাম ছাড়িয়েছে এক লাখ টাকা।

ভারতে vivo v25 স্মার্ট ফোন এর দাম মাত্র কুড়ি হাজার টাকা থেকে শুরু। বিভিন্ন অফার ও ফ্ল্যাট ডিস্কাউন্ট মিলিয়ে দামটা মোটামুটি কুড়ি থেকে পঁচিশ হাজারের মাঝামাঝি থাকে। কিন্তু এই স্মার্টফোনটির পাকিস্তানে দাম ১ লক্ষ ৯ হাজার টাকা। অন্যদিকে ভিভোর আরো একটি স্মার্ট ফোন যার নাম vivo v25e সেই ফোনের দাম পাকিস্তানে ৮৯ হাজার ৯৯৯ টাকা যেখানে স্মার্টফোনটি ভারতে মাত্র ২৫ হাজার টাকায় বিক্রি হয়।

আরো পড়ুন -Redmi 10 Power: অ্যামাজনে চলছে ১০,৮০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাস

শুধু ভিভোর স্মার্টফোনই নয় স্যামসাংয়ের samsung galaxy Z Fold 4 এর দাম পাকিস্তানে ৪ লক্ষ ১৯ হাজার টাকা, অন্যদিকে শাওমি ১১টি প্রো এর দামও ১ লক্ষ টাকার কাছাকাছি। একটি স্মার্টফোনের দামে আপনি ভারত একটি চারচাকা কিনে ফেলতে পারবেন। অন্যদিকে পাকিস্তানের iphone ১৩ এর দাম ২ লক্ষ ৭৩ হাজার টাকা এবং iphone এর লেটেস্ট ভার্সন ফোরটিন প্রো ম্যাক্স এর ৬ জিবি ১টিবি ভার্সনটি পাকিস্তানের বিক্রি হচ্ছে ৭ লক্ষ ২১ হাজার টাকায়।

Leave a Reply