দুর্দান্ত সংবাদ গেমারদের জন্য। স্টেডিয়া প্রো দিচ্ছে বিনামূল্যে গেম খেলার সুযোগ

দুর্দান্ত সংবাদ গেমারদের জন্য। স্টেডিয়া প্রো দিচ্ছে বিনামূল্যে গেম খেলার সুযোগ। বিশ্বের সবচেয়ে বড় কোম্পানি গুগল দিচ্ছে স্টেডিয়া প্রো ক্লাউড গেম স্ট্রিমিং পরিষেবাকে একেবারে বিনামূল্যে ব্যবহার করার এক দুর্দান্ত সুযোগ। এমন সুযোগ হয়তো আপনি সবসময় নাও পেতে পারেন। এই পরিষেবা ব্যবহার করতে আপনার পকেট থেকে একটি পয়সাও খরচ করবার প্রয়োজন নেই। কিভাবে পাবেন এই ফ্রী ট্রিয়াল, কি কি করতে হবে সে সমস্ত কিছু সম্পর্কে নিচে আলোচনা করা হলো।

এই বছর অর্থাৎ ২০২০ সালের প্রথম দিকে একেবারে এপ্রিল মাস থেকেই এই ফ্রি ট্রায়ালের ব্যবস্থা উপলব্ধ ছিল। তবে সে ক্ষেত্রে বিনামূল্যে এটি খেলতে গেলে প্রথমেই অর্থ প্রদানের সমস্ত ধাপ গুলি পার করাটা ছিল বাধ্যতামূলক। যার ফলে এই ফ্রী ট্রিয়াল এর মেয়াদ শেষ হয়ে যাওয়া মাত্রই আপনার একাউন্ট থেকে এটি ব্যবহারের জন্য প্রয়োজনীয় মূল্য কেটে নেওয়া হতো। 

আরও পড়ুন-পাবজি মোবাইল ভারত আপডেট: কবে লঞ্চ হবে?

সম্প্রতি 9to5google এর দ্বারা এই স্টেডিয়া সম্পর্কিত একটি প্রতিবেদনে জানানো হয়, যারা এই ক্লাউড গেম স্ট্রিমিং পরিষেবাটি বিনামূল্যে ব্যবহার করতে ইচ্ছুক তারা তাদের স্টেডিয়া একাউন্টের নিচে নতুন একটি জায়গা দেখতে পাবেন। যেটিকে মাত্র একবার ক্লিক করলেই এই ফ্রি ট্রায়ালের আনন্দ উপভোগ করতে পারবেন সকলেই। নতুন এই ফ্রি ট্রায়াল নিতে গেলে আগের মত কোন অর্থ প্রদানের ধাপগুলি পার হওয়ার বা এই সম্পর্কিত কোন তথ্য প্রদানের মধ্যে দিয়ে যেতে হবে না কাউকে। একেবারে বিনামূল্যেই খেলতে পারবেন স্টেডিয়া প্রো এর গেম গুলি।

গুগোল দ্বারা প্রদত্ত এই বিনামূল্যের স্টেডিয়া প্রো ব্যাবহার এর সময়সীমা টা যদিও গুগোল বেঁধে দিয়েছে। এই ট্রায়াল’ ব্যবহারের সময় সীমা ৩০ মিনিটের জন্য বৈধ থাকবে। ৩০ মিনিটের পর যদি আপনি এটি আরো বেশি সময় বিনামূল্যে ব্যবহার করতে চান তবে আপনাকে নিতে হবে এক মাসের ফ্রি ট্রায়াল; যেটি পেতে গেলে সামান্য কিছু অর্থ আপনাকে দিতে হতে পারে।

গুগল থেকে জানানো হয়, তাদের এই স্টেডিয়া প্রো গেম স্ট্রিমিং এর প্ল্যাটফর্মটি আইওএস ডিভাইস গুলোর জন্য ওয়েব এপেও উপলব্ধ। যারা আইওএস ডিভাইস ব্যবহার করেন তারা ওয়েব অ্যাপের সাহায্যে এর গেম গুলি খেলতে পারবেন। এছাড়া আইপ্যাড ও আইফোনে স্টেডিয়া প্রোয়ের গেমগুলি খেলার জন্য সাফারি ব্রাউজার থেকে ওয়েব অ্যাপ এর একটি শর্টকাট তৈরি করে নিলে নিলে আপনি এর আনন্দ উপভোগ করতে পারবেন। এক্ষেত্রে আপনার আইফোন বা আইপ্যাড এর আইওএস ভার্সনটি অবশ্যই ১৪.৩ এর উপরে এবং একটি স্টেডিয়া প্রো অ্যাকাউন্ট থাকা আবশ্যক।

Leave a Reply