বড় ধাক্কা ভারতীয় শিবিরে এবার এই খেলোয়াড় ছিটকে গেল অস্ট্রেলিয়া সফর থেকে

ভারত অস্ট্রেলিয়া সফর 2021

ভারতীয় দল থেকে ছিটকে গেলেন বাঁ-হাতি অলরাউন্ডার স্পিনার ব্যাটসম্যান রবীন্দ্র জাদেজা। অস্ট্রেলিয়া সফর শুরু হবার পর থেকেই চোট আঘাতে জর্জরিত ভারতীয় দল। একদিনের সিরিজ পরাজয়ের পর টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দল জয়লাভ করে অস্ট্রেলিয়ার মাটিতে। কিন্তু টেস্ট সিরিজ শুরু হবার পর থেকে একের পর এক খেলোয়াড় বিভিন্ন চোটের কারণে সফর থেকে বেরিয়ে গেছে।

এবার তৃতীয় টেস্ট চলাকালীন ভারতের প্রথম ইনিংসে ব্যাটিং করার সময় চোট পেলেন রবীন্দ্র জাদেজা, ব্যাটিং করার সময় রবীন্দ্র জাদেজা তার বাঁ হাতের বুড়ো আঙ্গুলে আঘাত পান। যার ফলে তাকে এই টেস্ট ম্যাচ সহ অস্ট্রেলিয়ায় চতুর্থ টেস্ট এবং ভারতে সংঘঠিত হওয়া ইংল্যান্ডের সঙ্গে প্রথম দু’টি টেস্ট ম্যাচ পর্যন্ত দলের বাইরে থাকতে হবে।

অস্ট্রেলিয়ায় তৃতীয় টেস্ট ম্যাচ চলাকালীন মিচেল স্টার্কের বলে বাঁ-হাতের বুড়ো আঙ্গুলে আঘাত পান তিনি এবং তৎক্ষণাৎ তাকে মেডিকেল টিমের তত্বাবধানে নিয়ে আসা হয়। আজকে অর্থাৎ রবিবার বিসিসিআই সূত্রে ভারতীয় সংবাদমাধ্যম কে দেওয়া খবর অনুযায়ী জাদেজার সুস্থ হতে সময় লাগবে কম করে ছয় সপ্তাহ। যার ফলে ৫ই ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া ভারতে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজে তিনি অনিশ্চিত হয়ে পড়েন।

তৃতীয় টেস্ট ম্যাচে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস সম্পন্ন হয় ৩৩৮ রানে। যেখানে জাদেজা চারটি উইকেট সংগ্রহ করেন। চোটের কারণে তিনি দ্বিতীয় ইনিংসে বল করতে পারেনি, যার ফলে ভারত অনেকটাই চাপের মধ্যে চলে আসে। অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে ডিক্লিয়ার দেয় ৩১২ রানে। যার ফলে ভারতের জয়ের লক্ষ হয় ৪০৭ রান। এই ম্যাচেই জাদেজা ছাড়া উইকেট কিপার ব্যাটসম্যান রিষভ পন্থ হাটুতে চোটের কারণে মাঠের বাইরে রয়েছে। যার জায়গায় উইকেটরক্ষকের ভূমিকা পালন করছেন বাংলার ঋদ্ধিমান সাহা।

আরো পড়ুন- কোন খেলোয়ার গুলিকে ছেড়ে দেওয়া হচ্ছে, কাদের কে পুনরায় দলে রাখা হচ্ছে আইপিএল ২০২১ নিলাম

চতুর্থ দিনের শেষে ম্যাচের ফলাফল এরকম, 

প্রথম ইনিংস: 

অস্ট্রেলিয়া-৩৩৮ ভারত-২৪৪ 

দ্বিতীয় ইনিংস: 

অস্ট্রেলিয়া-৩১২-৬ dec ভারত-৯৮-২*

পঞ্চম দিনে ভারতের জয়ের জন্য লাগবে ৩০৯ রান, ভারতের দুজন ওপেনার ব্যাটসম্যান আউট হয়ে গিয়েছে রোহিত শর্মা-৫২ শুভমান গিল-৩১ রানে। ক্রিজে ব্যাট করছেন অজিঙ্কা রাহানে চেতেশ্বর পুজারা

এছাড়া চলতি টেস্ট সিরিজে বোলার মোহাম্মদ সামি উমেশ যাদব চোটের কারণে সফর থেকে বেরিয়ে গেছেন। ট্রেনিং চলাকালীন ব্যাটসম্যান লোকেশ রাহুল চোটের কারনে ছিটকে গেছেন। তবে সুখবর একটাই প্রত্যেকটি খেলোয়াড়ের আঘাত গুরুতর নয় খুব শীঘ্রই তারা ভারতীয় দলে যোগ দেবেন

“বড় ধাক্কা ভারতীয় শিবিরে এবার এই খেলোয়াড় ছিটকে গেল অস্ট্রেলিয়া সফর থেকে”-এ 1-টি মন্তব্য

Leave a Reply