ভারতীয় একাদশে পরিবর্তন হতে চলেছে তৃতীয় টেস্টে

Eng Vs Ind 3rd Test: ইংল্যান্ডের লর্ডসে ঐতিহাসিক জয়ের পরে ক্রিকেটমহলে প্রশংসিত হয়েছে ভারতীয় দল। লিডসে তৃতীয় টেস্টের পূর্বে ভারতীয় দলে পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। সাধারণত বিরাট কোহলি জয়ী একাদশে পরিবর্তন করে না। কিন্তু রবীন্দ্র জাদেজার পারফরম্যান্স নিয়ে ভারতীয় দল খুশি নয়। দুটো টেস্ট মিলিয়ে একটিও উইকেট সংগ্রহ করতে পারেননি তিনি।

প্রথম ও দ্বিতীয় টেস্টে রবীন্দ্র জাদেজা কে নেওয়ার প্রধান কারণ হলো ব্যাটিংয়ে শক্তিশালী করা। লর্ডসে জাদেজাকে নেয়ার পর প্রশ্ন উঠেছিল ক্রিকেটমহলে, কারণ ভারতের রিজার্ভ বেঞ্চে রবি অশ্বিন ছিলেন। স্পিন বোলার হিসেবে তার গ্রহণযোগ্যতা সবচেয়ে বেশি। ব্যাট হাতে রবীন্দ্র জাদেজা প্রথম টেস্টে ৫৬ ও দ্বিতীয় টেস্ট ম্যাচে ৪০,৩ রান করেন। কিন্তু বোলিংয়ে তিনি চূড়ান্ত ব্যর্থ হন।

আরো পড়ুন- টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ অস্ট্রেলিয়ার দল ঘোষণা হল

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী লিডসে শুকনো আবহাওয়া থাকবে ফলে রবি অশ্বিনের প্রথম একাদশে থাকা এক প্রকার পাকা। এছাড়া প্রথম একাদশে যে জাদেজা কে রাখা হবে না সেটাও বলা যাচ্ছে না। কারণ ভারত যদি তিনজন ফাস্ট বোলার ও দু’জন স্পিনার খেলায় তবে ইশান্ত শর্মার বাদ যাওয়ার সম্ভাবনা রয়েছে এবং সেই স্থানে জাদেজাকে রাখা হবে। কিন্তু যদি চারজন ফাস্ট বোলার ও একজন স্পিনার খেলায় তবে রবীন্দ্র জাদেজা প্রথম একাদশ থেকে বাদ পড়বেন।

তৃতীয় টেস্টে ভারতের সম্ভাব্য প্রথম একাদশ

রোহিত শর্মা, কেএল রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঋষভ পান্ত, রবি অশ্বিন, ইশান্ত শর্মা/রবীন্দ্র জাদেজা, জসপ্রিত বুমরা, মোহাম্মদ সামি ও মোহাম্মদ সিরাজ।

“ভারতীয় একাদশে পরিবর্তন হতে চলেছে তৃতীয় টেস্টে”-এ 1-টি মন্তব্য

Leave a Reply