বিশ্বের সেরা ৫০ ইউটিউব চ্যানেল ২০২৪

বিশ্বের সেরা ৫০ ইউটিউব চ্যানেল ২০২৪: বর্তমান সময়ে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ভিডিও প্ল্যাটফর্ম হল ইউটিউব যেখানে প্রত্যেকদিন কোটি কোটি মানুষ নিজেদের মূল্যবান সময় অতিবাহিত করে। কেউ শিক্ষার জন্য, কেউ বিনোদনের জন্য, কেউবা আবার পরীক্ষার প্রস্তুতির জন্য ইউটিউব কে ব্যবহার করে থাকেন। এছাড়া বর্তমান সময়ের প্রায় প্রত্যেকটি প্রশ্নের practical উত্তর ইউটিউবে পাওয়া যায়। ২০০৫ সালের ১৪ ফেব্রুয়ারি ইউটিউব লঞ্চ করা হয় এরপর দীর্ঘ সময় পেরিয়ে গেছে এবং বর্তমান সময় ইউটিউব প্রত্যেক মানুষের মোবাইলে জায়গা করে নিয়েছে। ইউটিউবের আধিপত্য বাড়ার সঙ্গে youtube চ্যানেলগুলি তাদের সাবস্ক্রাইবার ক্রমাগত বৃদ্ধি করে চলেছে।

আজকের এই নিবন্ধে আমরা বিশ্বের সেরা ৫০ ইউটিউব চ্যানেল ২০২৪ সালে যেগুলি রয়েছে, চ্যানেলের রেঙ্ক, নাম, সাবস্ক্রাইবার ও কোন দেশের চ্যানেল তার বিস্তারিত তালিকা নিচে উল্লেখ করা হলো। যেহেতু এই ইউটিউব চ্যানেলগুলি বর্তমানে সক্রিয় রয়েছে সেই কারণে চ্যানেলগুলো সাবস্ক্রাইবার সংখ্যা হয়তো আপনি যখন এই নিবন্ধন পড়ছেন তখন কিছুটা ভিন্ন হতে পারে। এই চ্যানেলগুলির মধ্যে কোম্পানি, ব্র্যান্ড এবং ব্যক্তিগত সমস্ত ধরনের চ্যানেল উল্লেখ করা হয়েছে। উল্লেখযোগ্য ভাবে সবচেয়ে বেশি সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল গুলির মধ্যে ভারতের সবচেয়ে বেশি চ্যানেল রয়েছে।

সবচেয়ে বেশি সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল

বিষয়বিশ্বের সেরা ৫০ ইউটিউব চ্যানেল
বিভাগআন্তর্জাতিক
কোম্পানিইউটিউব
ইউটিউব চ্যানেলব্যান্ড, কোম্পানি, ব্যক্তিগত চ্যানেল
তথ্যসূত্রইন্টারনেট
সাল২০২৪
শেষ আপডেটজুলাই, ২০২৪

এবার আমরা সরাসরি নিচের তালিকায় দেখে নেব বিশ্বের সবচেয়ে বেশি সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল গুলি, যেখানে ১ থেকে ৫০ টি youtube চ্যানেলের নাম Rank এর আকারে দেওয়া আছে,

বিশ্বের সেরা ৫০ ইউটিউব চ্যানেল

RANKইউটিউব চ্যানেলসাবস্ক্রাইবারদেশ
1T-Series246 মিলিয়নভারত
2MrBeast169 মিলিয়নঅমেরিকা
3Cocomelon162 মিলিয়নঅমেরিকা
4Sony Entertainment India159 মিলিয়নভারত
5Kids Diana Show112 মিলিয়নইউক্রেন
6PewDiePie111 মিলিয়নসুইডেন
7Like Nastya106 মিলিয়নরাশিয়া
8Vlad and Niki99.1 মিলিয়নরাশিয়া
9Zee Music Company97 মিলিয়নভারত
10WWE96.2 মিলিয়নঅমেরিকা
11Blackpink90.1 মিলিয়নদক্ষিণ কোরিয়া
12Goldmines87.1 মিলিয়নভারত
13Sony SAB83.4 মিলিয়নভারত
145-Minute Crafts80.1 মিলিয়নসাইপ্রাস
15BangtanTV75.8 মিলিয়নদক্ষিণ কোরিয়া
16Hybe Labels71.8 মিলিয়নদক্ষিণ কোরিয়া
17Justin Bieber71.6 মিলিয়নকানাডা
18Zee TV70.8 মিলিয়নভারত
19Pinkfong68.4 মিলিয়নদক্ষিণ কোরিয়া
20Canal KondZilla66.5 মিলিয়নব্রাজিল
21ChuChu TV66 মিলিয়নভারত
22Shemaroo Entertainment65.7 মিলিয়নভারত
23Colors TV65 মিলিয়নভারত
24T-Series Bhakti Sagar61.3 মিলিয়নভারত
25Tips Official59.6 মিলিয়নভারত
26Dude Perfect59.5 মিলিয়নঅমেরিকা
27Movieclips59.5 মিলিয়নঅমেরিকা
28El Reino Infantil58.6 মিলিয়নআর্জেন্টিনা
29Wave Music58.1 মিলিয়নভারত
30Aaj Tak58 মিলিয়নভারত
31Sony Music India57.3 মিলিয়নভারত
32Eminem56.9 মিলিয়নঅমেরিকা
33Marshmello56.5 মিলিয়নঅমেরিকা
34Yash Raj Films54.8 মিলিয়নভারত
35LooLoo Kids54.3 মিলিয়নরোমানিয়া
36Infobells54 মিলিয়নভারত
37Ed Sheeran53.5 মিলিয়নগ্রেট ব্রিটেন
38Taylor Swift53.1 মিলিয়নঅমেরিকা
39Ariana Grande52.7 মিলিয়নঅমেরিকা
40BillionSurpriseToys52.5 মিলিয়নঅমেরিকা
41JuegaGerman48.2 মিলিয়নচিলি
42Billie Eilish48.1 মিলিয়নঅমেরিকা
43Get Movies47.7 মিলিয়নরাশিয়া
44Shemaroo47.6 মিলিয়নভারত
45Badabun46.9 মিলিয়নমেক্সিকো
46SonyMusicIndiaVEVO46.7 মিলিয়নভারত
47A446.4 মিলিয়নবেলারুশ
48Fernanfloo46.2 মিলিয়নএল সালভাদর
49Bad Bunny46.2 মিলিয়নঅমেরিকা
50Voot Kids45.6 মিলিয়নভারত

বিশ্বের সবচেয়ে বড় ইউটিউব চ্যানেল

বর্তমানে বিশ্বের সবচেয়ে বড় youtube চ্যানেল হল টি সিরিজ, এই কোম্পানির সাবস্ক্রাইবার সংখ্যা ২৪৬ মিলিয়ন। এটি ভারতের একটি মিউজিক বিনোদন কোম্পানি, ভারতের বেশিরভাগ বলিউড সং, সিনেমার গান, মিউজিক ভিডিও টি সিরিজ ইউটিউব চ্যানেলের মাধ্যমে ইন্টারনেটে প্রকাশিত হয়ে থাকে। টি সিরিজ তার ইউটিউব চ্যানেল শুরু করে ২০০৬ সালে যদিও এই কোম্পানিটি ১৯৮৩ সাল থেকে ভারতীয় বাজারে রয়েছে। গান রেকর্ডিং থেকে শুরু করে, সিডি ক্যাসেট বিক্রি এবং বর্তমানে হিন্দি সিনেমার গান গুলির কপিরাইট টি সিরিজের অধীনে থাকে। বিশ্বের সবচেয়ে বড় ইউটিউব চ্যানেল ও ইউটিউবার সম্বন্ধে বিস্তারিত জানতে নিচের নিবন্ধটি পড়ুন।

বিস্তারিত পড়ুন, বিশ্বের এক নম্বর ইউটিউবার ও ইউটিউব চ্যানেল

বিশ্বের এক নম্বর ইউটিউবার কে

ব্যক্তিগত ইউটিউব চ্যানেলের বিচারে বিশ্বের এক নম্বর ইউটিউবার হলেন মিস্টার বিষ্ট। তিনি বিশেষত বিনোদন জগতের ভিডিও তৈরি করে থাকেন এছাড়া তার চ্যানেলে বিভিন্ন এক্সপেরিমেন্ট ভিডিও তৈরি করেন। ২০১২ সাল থেকে মিস্টার বিস্ট তার ইউটিউব চ্যানেল শুরু করেন, মিস্টার বিস্টের আসল নাম হল জেমস ডোনাল্ডসন। তার চ্যানেলে বর্তমান সাবস্ক্রাইবার সংখ্যা ১৬৯ মিলিয়ন, তিনি আমেরিকার বাসিন্দা। উপরের দেওয়া লিঙ্ক থেকে আপনারা বিস্তারিত মিস্টার বিস্টের সম্বন্ধে জানতে পারবেন।

ইউটিউবে সবচেয়ে বেশি ভিউ পাওয়া ভিডিও

Baby Shark Dance হল এখনো পর্যন্ত youtube এ সবচেয়ে বেশিবার দেখা ভিডিও, এই ভিডিওতে বর্তমান ভিউ সংখ্যা ১৩ বিলিয়ন, ভিডিওটি ইউটিউবে পাবলিশ হয়েছে ১৭ জুন ২০১৬ সালে। এটি একটি বাচ্চাদের মজার ভিডিও এবং এই চ্যানেলের নাম হলো Pinkfong Baby Shark। এই চ্যানেলে বাচ্চাদের মজার শিক্ষার ভিডিও পাবলিশ করা হয়ে থাকে। ভিডিওটি আপনারা নিজের অপশন থেকে দেখতে পারেন।

ইউটিউবে সবচেয়ে বেশি ভিউ পাওয়া Baby Shark Dance ভিডিও, দেখুন

কোন ধরনের ইউটিউব চ্যানেল বেশি জনপ্রিয়

এই প্রশ্নের উত্তর বিভিন্নভাবে দেওয়া যেতে পারে youtube এ বিভিন্ন বিভাগ রয়েছে যেমন এডুকেশন, মিউজিক, তথ্য সংক্রান্ত বিষয়, Funny ভিডিও, ভ্রমণের চ্যানেল ইত্যাদি। প্রত্যেক বিভাগে আপনি শীর্ষ স্থানীয় চ্যানেলগুলি লক্ষ্য করে থাকবেন কিন্তু আমরা যদি পৃথিবীর সেরা ৫০ ইউটিউব চ্যানেল এর তথ্য বিচার করে দেখে তবে মিউজিক চ্যানেল ইউটিউবে সবচেয়ে বেশি জনপ্রিয় এবং সবচেয়ে বেশি ভিউ এইসব চ্যানেলগুলোতেই আসে। তবে এখানে মিস্টার বিস্টের ইউটিউব চ্যানেল আপনাকে অবশ্যই মনে রাখতে হবে যেখানে তিনি ব্যক্তিগতভাবে বিনোদনের ভিডিও, এক্সপেরিমেন্টাল ভিডিও প্রকাশিত করে থাকেন। সুতরাং মিউজিক এবং বিনোদন ইউটিউব এর সবচেয়ে জনপ্রিয় দুটি বিভাগ দর্শকদের বিচারে।

১ লক্ষের বেশি সাবস্ক্রাইবার ইউটিউব চ্যানেল সংখ্যা

প্রায় ৩২ লক্ষের বেশি ইউটিউব চ্যানেল বর্তমানে রয়েছে যেগুলির মোট সাবস্ক্রাইবার সংখ্যা ১ লাখের বেশি। অবশ্যই এখানে মনে রাখতে হবে প্রতিনিয়ত এই সংখ্যাটা বেড়ে চলেছে।

কতগুলি ইউটিউব চ্যানেল বর্তমানে আছে

প্রায় ১১৪ মিলিয়ন এর বেশি ইউটিউব চ্যানেল বর্তমানে সক্রিয় অবস্থায় রয়েছে, অর্থাৎ এই চ্যানেলগুলিতে ক্রমাগত ভিডিও আপলোড করা হয়। এই চ্যানেলগুলির মধ্যে ব্যক্তিগত চ্যানেল, ব্যান্ড কোম্পানির চ্যানেল, নিউজ চ্যানেল, খেলাধুলার চ্যানেল সবই বর্তমান।

Youtube কত লোক দেখে প্রতি মাসে

২.৬ বিলিয়ন মানুষ প্রতিমাসে ইউটিউবে ভিডিও দেখে থাকেন এবং তারা প্রত্যেকেই সক্রিয় ব্যবহারকারী। বিভিন্ন সময়ে এই তথ্য কম-বেশি হতে পারে তবে বর্তমানে স্মার্টফোনের দৌলতে ইউটিউব ব্যবহারকারীর সংখ্যা প্রতিদিন বেড়ে চলেছে।

মানুষ প্রতিদিন ইউটিউবে কত সময় অতিবাহিত করে

সারা বিশ্বের ইউটিউব ব্যবহারকারীর সংখ্যা অনুসারে গড়ে প্রত্যেকদিন ১৯ মিনিট করে মানুষ ইউটিউব ব্যবহার করে থাকে। এছাড়া প্রত্যেক দিন ইউটিউবে প্রায় ১ বিলিয়ন ঘন্টা ভিডিও দর্শকরা উপভোগ করে থাকে।

YouTube Shots বিভাগে প্রত্যেকদিন কত ভিউ আসে

২০২০ সাল থেকে YouTube Shots বিভাগ জনপ্রিয় হতে শুরু করে দর্শকদের কাছে এবং বর্তমানে প্রায় প্রত্যেকদিন 30 বিলিয়ন মানুষ YouTube Shots উপভোগ করে থাকে।

প্রতি মিনিটে ইউটিউবে কত ভিডিও আপলোড হয়

প্রায় ২৫০০ এর বেশি ভিডিও ইউটিউবে আপলোড করা হয় প্রত্যেক মিনিটে এবং এই প্রত্যেকটা ভিডিওর গড় দৈর্ঘ্য ৪-৫ মিনিটের হয়ে থাকে। এছাড়া প্রত্যেক দিনের তথ্য অনুসারে ৩.৭ মিলিয়ন নতুন ভিডিও ইউটিউবে আপলোড করা হয়।

এই ধরনের বিনোদন সংক্রান্ত আরো অন্যান্য সংবাদের জন্য আমাদের ওয়েবসাইট, ফেসবুক পেজ, টুইটার পেজ, ইন্সটাগ্রাম ইত্যাদি প্লাটফর্মে ফলো করতে পারেন। ধন্যবাদ।

Leave a Reply