ডিসেম্বর ২০২০ শীর্ষ স্থানীয় ৫ জন ইউটিউবার। শীর্ষ স্থানীয় পাঁচজন ভারতীয় ইউটিউবার

এখানে ভারতের ৫ জন ইউটিউবার এর বিষয়ে আলোচনা করা হল, যারা ২০২০ র ডিসেম্বর অনুযায়ী শীর্ষস্থান দখল করে রয়েছেন। 

অজয় নগর :-

ক্যারিমিনাটি নামের চ্যানেলটি বর্তমানে ইউটিউবের সবচেয়ে জনপ্রিয় একটি চ্যানেল। ক্যারিমিনাটির প্রকৃত নাম অজয় নগর। এই চ্যানেলটির বর্তমানে সাবস্ক্রাইবার সংখ্যা হল ২.৭ কোটি। মাত্র ১০ বছর বয়সে তিনি তার প্রথম ইউটিউব ভিডিও পোস্ট করেছিলেন। ইউটিউবার হিসেবে তার চেষ্টা তাকে সফলতা এনে দিয়েছে। তার চ্যানেলের আকর্ষণ হল তার রোস্টিং ভিডিও। অজয়ের তৈরী হাস্যরস যুক্ত রোস্টিং ভিডিও তাকে প্রচুর জনপ্রিয়তা দিয়েছে। ক্যারিমিনাটি নামের রোস্টিং চ্যানেল টি ছাড়াও তাঁর আরেকটি গেমিং চ্যানেল রয়েছে। এই চ্যানেলটির নাম হল ক্যারিজ লাইভ। যেখানে তিনি নানা ধরনের ভিডিও গেম লাইভ খেলে থাকেন। অজয় টম ক্রুজ এবং হেনরি ক্যাভিলের সঙ্গে সাক্ষাৎকার করেছিলেন। কিছু নিন্দুক থাকলেও তিনি প্রচুর মানুষের হৃদয়ে ভালোবাসার একটি নাম। 

অমিত ভাদানা :-

ভারতীয় একজন সফল ইউটিউবার এর তালিকায় বর্তমানে দ্বিতীয় স্থানে আছেন অমিত ভাদানা। দিন প্রতিদিন তার জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। ভারতীয় ইউটিউবার হিসেবে সবচেয়ে প্রথমে তিনি ২ কোটি সাবস্ক্রাইবার অর্জন করেছেন। তার বর্তমান সাবস্ক্রাইবার সংখ্যা হল ২.২ কোটি। তিনি স্থানীয় ভাষায় ভিডিও তৈরি করেন। কৌতুক  ও মজাদার ভিডিও এবং তার অভিনয় তাকে প্রচুর সফলতা দিয়েছে। তিনি বলিউডের খ্যাতনামা দুইজন অভিনেতা অক্ষয় কুমার এবং অজয় দেবগনের সাথেও তার ভিডিও তৈরি করেছেন। অমিত নিজের নামটিকে তার চ্যানেলের নাম বানিয়েছেন অর্থাৎ অমিত ভাদানা। 

আরও পড়ুন – জনপ্রিয় খেলা লুডোর ইতিহাস। প্রাচীনকাল থেকেই সর্বাধিক জনপ্রিয় খেলা লুডো

আশীষ চঞ্চলানি :-

২০২০ এর সেরা ইউটিউবার এর তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন আশীষ চঞ্চলানি। ভারতের মধ্যে একটি জনপ্রিয় নাম আশীষ চঞ্চলানি। তার চ্যানেলটির নাম হল আশীষ চঞ্চলানি ভাইনস। তার চ্যানেলে তিনি হাস্যরস যুক্ত মজাদার ভিডিও পোস্ট করেন। তিনি যেমন কৌতুকে দক্ষ তেমনি অভিনয়ে। তার অভিনয়ের প্রতি আগ্রহ তার ভিডিওর চরিত্র গুলির মধ্যে প্রকাশ পায়। আশীষের বর্তমানে সাবস্ক্রাইবার সংখ্যা হল ২.২ কোটি। তার কৌতুক ময় ভিডিও গুলি তাকে প্রচুর মানুষের মনে স্থান করে দিয়েছে। তার প্রত্যেকটি ভিডিও বেশ আলাদা ও সুন্দর হয়। তিনি তার কয়েকজন বন্ধুর সাথে তার ভিডিও গুলি বানিয়ে থাকেন। যাদের তার ভিডিওতে তার সঙ্গে দেখা যায়। 

ভুবন বাম :-

ভারতীয় শীর্ষ একজন ইউটিউবার এর নাম হলো ভুবন বাম। ভুবন বাম একজন অতি দক্ষ ও জনপ্রিয় ইউটিউবার। গত কয়েক বছরে তিনি ইউটিউবারের শীর্ষ তালিকায় ছিলেন। কিন্তু বর্তমানে তিনি শীর্ষ দের মধ্যে চতুর্থ স্থানে রয়েছেন। তিনি সবচেয়ে প্রথমে অধিক জনপ্রিয়তা পাওয়া খ্যাতনামা ইউটিউবার। যুব সমাজের কাছে তিনি একটি পরিচিত নাম। তার বর্তমানে সাবস্ক্রাইবারের সংখ্যা হল ১.৯ কোটি। ইউটিউবে তিনি কৌতুক এবং বেশ আকর্ষণীয় ভিডিও পোস্ট করেন। এর পাশাপাশি তিনি কিছু গানও গেয়েছেন। যার ভিডিও তিনি তার চ্যানেলে পোস্ট করেছেন। তার চ্যানেলটির নাম হল বিবি কি ভাইনস। 

সন্দীপ মাহেশ্বরী :-

এরপর যার নাম বলা যায় তিনি হলেন একজন শিঘ্র জনপ্রিয়তা বাড়তে থাকা ব্যক্তি সন্দীপ মাহেশ্বরী। তার ইউটিউব চ্যানেলটি তিনি তার নাম দিয়ে রেখেছেন। তিনি একজন প্রেরনা দায়ী বক্তা হিসেবে নিজের চ্যানেলটি বানিয়েছেন। ছোট থেকে বড় সবার কাছেই বেশ আকর্ষণীয় ও পছন্দের চ্যানেল এ পরিণত হয়েছে তার চ্যানেলটি। এর পূর্ববর্তী সময়ে তিনি একজন নামকরা ফটোগ্রাফার ছিলেন।সন্দীপ মহেশ্বরী হলেন ইমেজেস বাজারের কো ফাউন্ডার এবং সিইও। তিনি যেমন ফটোগ্রাফার হিসেবে সফল তেমনি ইউটিউবার হিসেবেও। তিনি বর্তমানে পঞ্চম স্থানে রয়েছেন। তার চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা হল ১.৭ কোটি। 

Leave a Reply