TVS Metro Plus 110: বাংলাদেশের লঞ্চ হল TVS এর নতুন ১১০ সিসি বাইক

TVS Metro Plus 110: ভারতের অন্যতম জনপ্রিয় স্টার সিটি প্লাস এর বাংলাদেশিও রিব্যাজড ভার্সন লঞ্চ করলো TVS। নতুন এই বাইকটির নাম দেওয়া হয়েছে টিভিএস মেট্রো প্লাস ১১০ (TVS Metro Plus 110)।

বাংলাদেশে লঞ্চ হল tvs এর নতুন বাইক। টিভিএস এর লেটেস্ট এই বাইকটির নাম TVS Metro Plus 110। মডেলটি শুধুমাত্র বাংলাদেশের জন্যই তৈরি। ভারতের অন্যতম জনপ্রিয় স্টার সিটি প্লাস বাইক এর রিব্যাজড ভার্সন হল এই মেট্রো প্লাস ১১০। টিভিএস মোটর কোম্পানি তরফ থেকে জানানো হয়েছে বাংলাদেশের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে এই বাইকটি। এর দাম রাখা হয়েছে ১ লক্ষ ২৫ হাজার টাকা (এক্স শোরুম) যা ভারতীয় মুদ্রায় এক লক্ষ টাকা।

টিভিএস এর নতুন টিভিএস মেট্রো প্লাস ১১০ বাইকটিতে দেয়া হয়েছে ১০৯.৭cc সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল, ফোর স্ট্রোক ইঞ্জিন। এই ইঞ্জিনটি ৮.২৮ bhp পাওয়ার জেনারেট করবে ৭,০০০ আরপিএম-এ এবং ৮.৭ nm টর্কের সাথে ৫,০০০ আরপিএম পর্যন্ত পাওয়ার জেনারেট করবে। গিয়ার এর জন্য দেয়া হয়েছে ৫ স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স। ব্রেকিং এর জন্য ফ্রন্ট হুইলে ব্যবহার করা হয়েছে ডিস্ক ব্রেক এবং রিয়েল হুইলে ড্রাম ব্রেক্।

আরো পড়ুন -Ducati Superbikes: ৯টি নতুন সুপার বাইক ভারতে লঞ্চ করছে Ducati

টিভিএস মোটর কোম্পানির ভাইস প্রেসিডেন্ট রাহুল নায়ক জানিয়েছেন বাংলাদেশের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে tvs metor plus 110। বাংলাদেশের বাইক চালকদের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে এটি। তিনি আরো জানিয়েছেন, বাংলাদেশের জন্য এই বাইকটি তৈরি করতে পেরে তারা খুশি, তার কারণ হলো বাংলাদেশ তাদের কাছে একটি আন্তর্জাতিক বাজার হিসেবে খুবই গুরুত্বপূর্ণ। অন্যদিকে টিভিএস অটো বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর  জানিয়েছেন টিভিএস মেট্রো প্লাস ১১০ বাইকটি দেশের সবচেয়ে জনপ্রিয় মোটর বাইক হতে চলেছে। এই বাইকটিতে থাকা বিশেষ কিছু ফিচার বাংলাদেশিদের কাছে বেশ আকর্ষণীয় হয়ে উঠবে বলে মনে করছেন তিনি।

Leave a Reply