Video: ওভাল টেস্ট জেতার পর সাজঘরে ভারতীয় দলের সেলিব্রেশন

Eng Vs Ind 4th test: প্রথম টেস্ট ম্যাচ ড্র, দ্বিতীয় টেস্ট ম্যাচ জয়, তৃতীয় টেস্ট ম্যাচে হারের পর চতুর্থ টেস্ট ম্যাচে পুনরায় জয়ের ছন্দে ফিরল ভারতীয় ক্রিকেট দল। ইংল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত জয়ের পর সাজঘরে ভারতীয় দলের সেলিব্রেশনের ভিডিও টুইটারে প্রকাশ করলো বিসিসিআই, যা নিচে দেওয়া আছে।

চতুর্থ টেস্ট ম্যাচে ভারত প্রথম ইনিংসে ১৯১ রান করে, দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড ২৯০ রান করে। কিন্তু ম্যাচের মোড় পরিবর্তন করে ভারতের দ্বিতীয় ইনিংস যেখানে ভারত ৪৬৬ রান করে এবং জেতার জন্য ইংল্যান্ডের লক্ষ্যমাত্রা হয় ৩৬৮। যেখানে ইংল্যান্ড মাত্র ২১০ রান করে। এই টেস্ট ম্যাচে বোলিংয়ে সর্বোচ্চ উইকেট নেন উমেশ যাদব দুই ইনিংস মিলিয়ে তার সংগ্রহ ৬ টি উইকেট। এছাড়া ম্যাচের সেরা নির্বাচিত হন রোহিত শর্মা যিনি দ্বিতীয় ইনিংসে ১২৭ রান করেন।

কিন্তু রোহিত শর্মা ছাড়াও এই টেস্ট ম্যাচে যে অলরাউন্ড পারফর্ম করেছে তার নাম শার্দুল ঠাকুর দুটি ইনিংসেই অর্ধশতরান সহ ৩ উইকেট সংগ্রহ করেছেন তিনি। আট নম্বরে ব্যাটিংয়ে নেমে তার গুরুত্বপূর্ণ রান ভারতীয় দলকে জয়ের জন্য যথেষ্ট সাহায্য করেছে। ওভালে ভারত শেষবার টেস্ট ম্যাচ জিতেছিল ১৯৭১ সালে, যার এত বছর পর পুনরায় টেস্ট ম্যাচ জিতল ভারত। এই টেস্ট ম্যাচ জেতায় ভারত ২-১ ব্যবধানে সিরিজে এগিয়ে গেল। এখন পঞ্চম তথা শেষ টেস্ট ম্যাচে সিরিজের ভাগ্য নির্ধারিত হবে।

আরো পড়ুন- বিশ্ব রেকর্ড গড়লেন বিরাট কোহলি, ভাঙলেন শচীনের রেকর্ড

বিসিসিআইয়ের শেয়ার করা ভিডিও

Twitter source- bcci

Leave a Reply