শেষ দিনের Team huddle-এ বিশেষ বার্তা দিয়েছিলেন বিরাট কোহলি

ইংল্যান্ড বনাম ভারত দ্বিতীয় টেস্ট ম্যাচের শেষ দিনে ঊর্ধ্বশ্বাস জয় ছিনিয়ে নিয়েছে কোহলি ব্রিগেড। বর্তমানে প্রশংসার বন্যায় ভাসছে ভারতীয় ক্রিকেট দল। এবার ধীরে ধীরে শেষ দিনে ভারতের কি স্ট্র্যাটেজি ছিল সেগুলি প্রকাশিত হচ্ছে। মোহাম্মদ সামি ও জসপ্রীত বুমরার ব্যাটিং এর সুবাদে ভারত দ্বিতীয় ইনিংসে ২৯৮/৮ রান করে ইনিংস ডিক্লেয়ার দেয়। ইংল্যান্ডের হাতে ছিল মাত্র ৬০ ওভার, ফলে ম্যাচ ড্র করা ছাড়া ইংল্যান্ডের হাতে আর কোনো রাস্তা ছিল না।

ভারতীয় বোলারদের দাপটে মাত্র ৫২ ওভারে সমাপ্ত হয় ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস (১২০/১০)। ১৫১ রানে ভারত লর্ডস টেস্ট ম্যাচ জয়লাভ করে। কিন্তু ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস শুরু হবার পূর্বে ভারতীয় দলের Team huddle-এ কী বার্তা দিয়েছিলেন বিরাট কোহলি। ভারতীয় সংবাদমাধ্যম অনুসারে Team huddle-এ বিরাট কোহলির অনুপ্রেরণা মূলক বার্তা ছিল যে, “আমরা তাদের অল আউট করি বা না করি, কিন্তু আমাদের এই ৬০ ওভার ইংল্যান্ড ব্যাটসম্যানের যেনো নরকের মতো মনে হয়। আমি যেনো তাদের খেলোয়াড়দের সামনে কাউকে হাসতে দেখিনা, বুঝতে পেরেছ?”

আরো পড়ুন- ভারতের বিরুদ্ধে কোন বিপক্ষ দল তাদের ঘরের মাঠে, তাদের খেলোয়াড় সবচেয়ে বেশি বার শূন্য রানে আউট হয়েছেন একটি টেস্ট ম্যাচে

অবশ্যই কোহলির এই অনুপ্রেরণা মূলক বার্তা ভারতীয় দলের মধ্যে আলাদা উদ্দীপনা তৈরী করে দিয়েছিল। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস শুরু হওয়ার প্রথম বল থেকে ভারতীয় দল যথেষ্ট আক্রমণাত্মক ছিল। যার ফলস্বরূপ রূপে ইংল্যান্ড শুরুতেই ১ রানে ২ উইকেট হারায় এবং সমগ্র ইনিংসে তারা ক্রমাগত উইকেট ফেলতে থাকে। লর্ডস টেস্ট ম্যাচ জয়ী হবার সাথে ভারত অধিনায়ক বিরাট কোহলির মুকুটে নতুন পালক যুক্ত হল।

অধিনায়ক রূপে টেস্ট ম্যাচ জয়ের নিরিখে ৪ নম্বর স্থানে উঠে আসলো বিরাট কোহলি,
১. গ্র্যাম স্মিথ (দক্ষিণ আফ্রিকা)- ৫৩ ম্যাচ
২. রিকি পন্টিং (অস্ট্রেলিয়া)- ৪৮ ম্যাচ
৩. স্টিভ ওয়াহ (অস্ট্রেলিয়া)- ৪১ ম্যাচ
৪. বিরাট কোহলি (ভারত)- ৩৭ ম্যাচ
৫. ক্লাইভ লয়েড (ওয়েস্ট ইন্ডিজ)- ৩৬ ম্যাচ

“শেষ দিনের Team huddle-এ বিশেষ বার্তা দিয়েছিলেন বিরাট কোহলি”-এ 1-টি মন্তব্য

Leave a Reply