মোবাইল ফোনে দ্রুত ইন্টারনেট ব্যবহার করার উপায়

মোবাইল ফোনে দ্রুত ইন্টারনেট ব্যবহার করার উপায়

মোবাইল ফোনে দ্রুত ইন্টারনেট ব্যবহার করার উপায়: ফোনে ইন্টারনেট চলছে না এই উপায়ে গুলির মাধ্যমে বারান ইন্টারনেট স্পিড।

বর্তমান দৈনন্দিন জীবনে আমাদের একটি স্মার্টফোন ও দ্রুতগতির 4G ইন্টারনেট পরিষেবা যথেষ্ট গুরুত্বপূর্ণ। কিন্তু দিনের কিছু সময় বা হঠাৎ আপনার মোবাইলে ইন্টারনেট স্পিড কমে গেলে কি করবেন। কি করে তৎক্ষণাৎ দ্রুতগতির ইন্টারনেট ব্যবহার করা সম্ভব, আসুন জেনে নিই কিছু উপায়।

Airplane mode:

মোবাইলে ইন্টারনেট যদি হঠাৎ স্লো হয়ে যায় তবে প্রথমে যে কাজটি করবেন সেটি হল Airplane mode একবার অন করে অফ করা। এটি বিশেষত নেটওয়ার্ক রিফ্রেশমেন্টের কাজ করে।

Auto update:

অনেকেই মোবাইলে গুগল প্লে-স্টোরে অটো আপডেট অপশন অন থাকে। ইন্টারনেট স্লো হলে অবশ্যই একবার চেক করবেন এবং প্লে স্টোরে গিয়ে অটো আপডেট বন্ধ করে দেবেন। কারণ আপনার অজান্তেই ফোনের ব্যাকগ্রাউন্ডে এটি internet consume করতে থাকে।

Auto backup:

মোবাইল ফোনে থাকা ফটো বা ভিডিও গুগল ড্রাইভে আপলোড করার জন্য অনেকেই মোবাইলে অটো ব্যাকআপ অপশনটি অন করে রাখে। অবশ্যই এটি সব সময় manual mode থাকা জরুরি।

Call to other phone:

যদি আপনি বাড়িতে রয়েছেন এবং আপনার ইন্টারনেট স্পিড একদম স্লো কাজ করে তবে আপনার ফোন থেকে আপনার পরিবারের কারোর মোবাইলে কল করে তারপর ইন্টারনেট ব্যবহার করুন। তবে অনেকের মোবাইলে কল করে ইন্টারনেট টাওয়ার উড়ে যায়, তাদের ক্ষেত্রেও এটি প্রযোজ্য হবে না। তবে এখনো পর্যন্ত টেস্ট করা এটি সবচেয়ে সফল ঘরোয়া পদ্ধতি।

Use chrome browser:

অবশ্যই গুগল ক্রোম ব্রাউজার টি ব্যবহার করুন গুগলের ভালো পরিষেবা পাওয়ার জন্য।

Remove Un-uses apps:

মোবাইলে থাকা অপ্রয়োজনীয়’ APPS গুলি কে রিমুভ করুন বা অ্যাপের সেটিং-এ গিয়ে clear data ও force stop অপশন টি ক্লিক করে রাখুন।

আরো পড়ুন- ChatGPT in Bengali | ChatGPT কি? ChatGPT কিভাবে কাজ করে?

Clear cache file:

আমাদের মোবাইলে প্রত্যেকটি অ্যাপ তাদের নিজস্ব cache ফাইল স্টোর করতে থাকে প্রতিদিন। যেগুলি কিছুদিন পরপর প্রত্যেকটি অ্যাপের সেটিং অপশনে গিয়ে আমাদের মুছে ফেলা উচিত।

Check network setting:

আপনার মোবাইলে সঠিকভাবে 4G নেটওয়ার্ক পরিষেবা চলছে কিনা সেটি Network setting অপশনে গিয়ে একবার চেক করবেন।
Sim card and mobile data> sim 1/sim 2> preferred network type> 4G 3G 2G (auto)

Update your apps:

আপনার প্রতি নিয়ত ব্যবহারকৃত অ্যাপগুলি অবশ্যই আপডেট রাখুন। (Like Facebook, WhatsApp, chrome, YouTube etc.)

Restart phone:

উপরের কোন পদ্ধতিতে যদি আপনি উপকার না পান তবে মোবাইলটি একবার Restart করে দেখতে পারেন।

Previous articleআইপিএল ২০২৩ নিলাম | Tata ipl 2023 auction in bengali
Next articleগরুর রচনা বাংলা (Cow essay in bengali 2023)
আমরা Extra Gyaan এর সদস্যরা পেশাগতভাবে ব্লগিং এর সঙ্গে যুক্ত। আমরা ইন্টারনেট, প্রযুক্তি, নাসা, মহাকাশের বিভিন্ন তথ্য, শিক্ষাগত দিক ও খেলাধুলার বিষয়ে নিবন্ধ লিখে থাকি সম্পূর্ণ বাংলা ভাষায়। আমাদের উদ্দেশ্য হলো বাংলা ভাষায় আপনাদের সামনে সেরা তথ্য তুলে ধরা।