IPL 2021 CSK VS DC: 12 লক্ষ টাকা জরিমানা করা হলো MS Dhoni কে। কিন্তু কেন

IPL 2021 CSK VS DC

আইপিএল 2021 খবর: আইপিএলের দ্বিতীয় ম্যাচে জরিমানা দিতে হল MS Dhoni কে। শনিবার, 10 এপ্রিল চেন্নাই সুপার কিংস বনাম দিল্লি ক্যাপিটাল ম্যাচে খুব স্বাচ্ছন্দ্যে জয় তুলে নেয় ঋষভ পন্তের দল। 2020 সালের মতো শুরুটা ভালো হলো না ধোনি ব্রিগেডের।

টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় DC। এরপর 20 ওভারের 188/7 রান করে CSK, এমএস ধোনি খাতা খুলতে না পারলেও মঈন আলী, রাইনা ও শ্যাম কারেন্ট ব্যাটে ভালো প্রদর্শন করেন। জবাবে ব্যাট করতে নেমে অপ্রতিরোধ্য হয়ে ওঠে পৃথ্বী শ ও শিখর ধবনের জুটি। দুজনে যথাক্রমে 72(38) ও 85(54) রান করেন। 7 উইকেটে ম্যাচ পকেটে ভরে DC।

কিন্তু দিল্লির ব্যাটিং চলাকালীন স্লো ওভার রেটের কারণে 12 লক্ষ টাকা জরিমানা করা হয় এমএস ধোনি কে। আইপিএলের অফিশিয়াল ওয়েবসাইটে খবরটি প্রকাশ হয়েছে।

আরো পড়ুন- বিরাট কোহলি কে কোলে তোলার চেষ্টা করলেন অনুষ্কা শর্মা। দেখুন সেই ভিডিও

আইপিএলে স্লো-ওভার রেটের নিয়ম:

আইপিএলের নিয়ম অনুসারে দুটি দলের ক্ষেত্রেই তাদের 20 ওভারের ইনিংস 90 মিনিটে সম্পন্ন করতে হবে। প্রতি ঘন্টায় 14.1 ওভার হওয়া জরুরী, স্ট্র্যাটেজিক টাইম আউট এর মধ্যে গণ্য করা হয়।

  1. প্রথমবারের যদি কোন দল স্লো ওভার রেটের জন্য গণ্য হয় তবে সেই দলের অধিনায়ক কে 12 লক্ষ টাকা জরিমানা করা হয়।
  2. প্রতিযোগিতায় দ্বিতীয় বার একই ভুল করলে জরিমানার পরিমাণ 24 লক্ষ টাকা এবং সহ খেলোয়াড়দের 6 লক্ষ টাকা জরিমানা বা 25% ম্যাচ-ফ্রি কাটা যায়।
  3. তৃতীয়বার হলে জরিমানা হয় 30 লক্ষ টাকা ও অধিনায়কের একটি ম্যাচ ব্যান করা। এছাড়া সহ খেলোয়ারদের 12 লক্ষ টাকা জরিমানা বা 50% ম্যাচ-ফ্রি কাটা হয়।

আইপিএলের প্রথম ম্যাচে স্লো ওভাররেটের জন্য জরিমানা হওয়ায় সমস্যায় পড়ল CSK। কারণ এখন থেকে সমগ্র আইপিএলে চাপে থাকবে MS ধোনি ও CSK ম্যানেজমেন্ট।

“IPL 2021 CSK VS DC: 12 লক্ষ টাকা জরিমানা করা হলো MS Dhoni কে। কিন্তু কেন”-এ 1-টি মন্তব্য

মন্তব্য করুন