মহাকাশ থেকে হিমালয়ের অত্যাশ্চর্য ছবি তুললেন নাসার একজন নভশ্চর, দেখুন সেই ছবি

পৃথিবীর সবথেকে উচ্চতম পর্বত শৃঙ্গ হিমালয়ের ছবি আমরা প্রায় সকলেই দেখেছি, অনেকে আবার হিমালয় গিয়ে খুব কাছ থেকে প্রত্যক্ষও করেছেন। তবে মহাকাশ থেকে এই হিমালয় কে দেখতে কেমন লাগে তা হয়তো অনেকেরই অদেখা। আর এই অদেখা ছবি নেট মাধ্যমে প্রকাশ করেছে নাসার একজন নভশ্চর, যা দেখে অবাক প্রায় সকল নেটিজেনরা।

মহাকাশে থাকা নাসার ইন্টারন্যাশনাল স্পেস স্টেশন (international space station- ISS) মাঝে মাঝেই আমাদের গ্রহের শ্বাসরুদ্ধকর ছবি টুইটারে প্রকাশ করে থাকে। আর ঠিক তেমনই একটি ছবি নাসার ইন্টারন্যাশনাল স্পেস স্টেশনের নভশ্চর এবং ফ্লাইট ইঞ্জিনিয়ার Mark T. Vande Hei তার টুইটার হ্যান্ডেল শেয়ার করেছেন। তুষার আচ্ছাদিত হিমালয় অত্যাশ্চর্য ছবিটি শেয়ার করে তিনি ক্যাপশনে লিখেছেন: “somewhere on a clear, bright day in the Himalayas. I can’t get enough views like this.”

ISS থেকে তোলা পৃথিবীর অত্যাশ্চর্য ছবিগুলির মধ্যে Mark এর শেয়ার করা এই ছবিটি একমাত্র ছবি নয়। নাসার আরো এক নভশ্চর, Kimbrough সম্প্রতি ইতালিতে অবস্থিত তুরিন শহরের রাত্রেবেলার অত্যাশ্চর্য একটি ছবি শেয়ার করেছেন।

আরও পড়ুন-মিল্কিওয়ে গ্যালাক্সির DOWNTOWN এর অত্যাশ্চর্য ছবি শেয়ার করেছে নাসা, দেখুন সেই ছবি

ছবিটির ক্যাপশনে Kimbrough লেখেন: “Turin, Italy – city with rich history and culture in Northern Italy is easy to spot from the space station. Buona notte Italia!”

Leave a Reply