ভ্যাকসিন নিলেই মিলবে গাঁজা। অফার চলছে, দেখুন কোথায়

আমেরিকা: মার্কিন যুক্তরাষ্ট্রের অভিনব উদ্যোগ জনগণকে ভ্যাকসিন প্রদান করার জন্য। ৪ জুলাই মার্কিন যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস, এই তারিখের পূর্বে আমেরিকার সরকারের লক্ষ্য যে তারা ৭০% জনগণকে ভ্যাকসিন প্রদান করবে। সেই কারণে তারা এই জুন মাস কে অতিরিক্ত বেশি গুরুত্ব দিচ্ছে।

৭০% জনগণকে ভ্যাকসিন প্রধানের লক্ষ্যমাত্রা কে সাফল্যমন্ডিত করার জন্য আমেরিকার সরকার বিভিন্ন রকম পরিকল্পনা গ্রহণ করেছে তার মধ্যে একটি হলো ‘গাঁজা’। হ্যাঁ আপনি হয়তো শুনলে অবাক হতে পারেন কিন্তু ভারতে এই বস্তুটি নিষিদ্ধ হলেও, আমেরিকায় ২০১২ সাল থেকে এটি আইনসম্মত। আমেরিকার ওয়াশিংটনে এখনো পর্যন্ত ৫৪ শতাংশ মানুষ কে ভ্যাকসিন দেওয়া গেলেও বহু মানুষ এই ভ্যাকসিনের প্রতি অনীহা প্রকাশ করেছে।

আরো পড়ুন- ১০ লক্ষ বছরের পুরানো ম্যামথের DNA-এর হদিশ, উন্মোচন ঘটবে প্রাচীন রহস্যের

এই অনীহা দূর করার জন্যই ভ্যাকসিন কে আকর্ষণীয় করতে এই উদ্যোগ। এছাড়া আমেরিকার বিভিন্ন জায়গায় ভ্যাকসিন দেওয়ার সাথে লটারি, কর্মচারীদের সবেতন ছুটি ও খেলার টিকিট পর্যন্ত দেওয়া হচ্ছে। যার ফলে লোকেদের ভ্যাকসিন এর প্রতি আগ্রহের সংখ্যা বাড়বে বলে তারা আশা করছে।
খবর সূত্র- ভারতীয় সংবাদমাধ্যম

(Disclaimer- ভারতে গাঁজা আইনগতভাবে নিষিদ্ধ, যা স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। আমাদের ওয়েবসাইট কোনমতেই এর প্রচার করে না। নিবন্ধটি শুধুমাত্র খবরের উদ্দেশ্যে লেখা হয়েছে।)

“ভ্যাকসিন নিলেই মিলবে গাঁজা। অফার চলছে, দেখুন কোথায়”-এ 1-টি মন্তব্য

মন্তব্য করুন