PUBG New State: ভারতে শুরু হল PUBG-এর নতুন গেমের প্রি-রেজিষ্ট্রেশন

পাবজি এর নতুন গেম পাবজি নিউ স্টেট (PUBG New State) অবশেষে লঞ্চ হতে চলেছে ভারতে। দীর্ঘ সাত মাস গেমারদের জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে Krafton ঘোষণা করল তাদের নতুন গেম পাবজি নিউ স্টেট-এর লঞ্চের বিষয়ে। দক্ষিণ কোরিয়ার গেমিং সংস্থা ক্রাফটন ভারতে পাবজী নিউ স্টেট এর প্রি-রেজিস্ট্রেশন শুরু করে দিয়েছে ইতিমধ্যেই। যদিও কোম্পানির তরফ থেকে গেমটি কবে প্রকাশ পাবে সেই বিষয়ে এখনো কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

এই বছরের শুরুর দিকে ফেব্রুয়ারি মাসে ক্রাফটন তাদের নতুন গেম পাবজি নিউ স্টেট লঞ্চ করার ঘোষণা করেছিল। তবে নতুন এই গেমটি ভারতে প্রকাশ পাবে কিনা সে নিয়ে উঠেছিল নানান প্রশ্ন। অবশেষে সেই জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ভারতে লঞ্চ হতে চলেছে পাবজি নিউ স্টেট। এই গেমটি পাবজি মোবাইল গেম এর মতই তবে এই গ্রামের পরিবেশ ২০৫১ সালকে কেন্দ্র করে। অত্যাধুনিক প্রযুক্তি, উন্নত মানের আগ্নেয়াস্ত্র এবং নতুন ম্যাপ যুক্ত করা হচ্ছে এই গেমটিতে। পাবজি মোবাইল গেমটির মতোই পাবজি নিউ স্টেট এর গ্রাফিক্স হবে অবিশ্বাস্য বাস্তবসম্মত, সাথেই থাকবে আগ্নেয়াস্ত্রের কাস্টমাইজেশন, অত্যাধুনিক যানবাহন এবং ড্রোন যেগুলি ব্যবহার করে গেমাররা গেমটি খেলতে পারবেন।

ক্রাফটন একটি বিবৃতিতে জানায়, ভারতে পাবজি মোবাইল এর জনপ্রিয়তার কথা মাথায় রেখেই নয়া এই গেমটি ভারতে লঞ্চ করার কথা ভাবছেন তারা। সাথেই ভারতীয় গেমারদের কে যুদ্ধের রাজকীয় অভিজ্ঞতা দেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করছেন। বর্তমানে ভারতে নতুন এই গেমটির প্রি-রেজিষ্ট্রেশন শুরু হয়েছে। যে সকল গেমার গেমটি খেলার জন্য উৎসাহিত তারা প্রি-রেজিস্ট্রেশন করতে পারবেন গুগল প্লে-স্টোর থেকে। প্রি-রেজিষ্ট্রেশন করার পর গেমটি স্বয়ংক্রিয়ভাবেই ডাউনলোড হয়ে যাবে লঞ্চ হওয়া সঙ্গেই। ক্রাফটন কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয় যে সমস্ত খেলোয়াড়রা গেমটি রেজিস্টার করবেন তাদের ক্ষেত্রে বিশেষ কিছু সুবিধা প্রদান করা হবে, ঠিক যেমনটা ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমটির লঞ্চের সাথে দেওয়া হয়েছিল। এই গেমের ক্ষেত্রেও থাকবে কিছু অসাধারণ রিওয়ার্ড। যে সমস্ত গেমাররা গেমটি রেজিস্টার করবেন তাদের জন্য থাকবে একটি পার্মানেন্ট ভয়েহিকেল স্কিন।

আরো পড়ুন-Call Of Duty: Vanguard- প্রকাশ পেল লঞ্চের তারিখ ও ট্রেলার

কিভাবে প্রি-রেজিস্ট্রেশন করবেন জেনে নিন:

প্রথম ধাপ: অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসে পাবজি নিউ স্টেট রেজিস্ট্রেশন করার জন্য ইউজারদের গুগল প্লে-স্টোর অথবা অ্যাপেল অ্যাপ স্টোর খুলতে হবে। প্লে-স্টোর অথবা অ্যাপ স্টোরে গিয়ে পাবজি নিউস স্টেট গেমটি সার্চ করতে হবে।

দ্বিতীয় ধাপঃ পাবজি নিউ স্টেট গেমটির পেজ খোলার পর সেখানে pre-order অথবা pre-registration-এ ক্লিক করতে হবে।

তৃতীয় ধাপঃ পরবর্তী ধাপ হল ইউজারদের নিজস্ব ডিভাইসে পর্যাপ্ত পরিমাণে স্টোরেজ রয়েছে কিনা তা নিশ্চিত করা। পাবজি নিউ স্টেট গেমটি মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গেই আপনার ডিভাইসে সেটি স্বয়ংক্রিয়ভাবেই ডাউনলোড হয়ে যাবে। সেক্ষেত্রে যদি আপনার ডিভাইসে স্টোরেজ না থাকে তবে গেমটি ডাউনলোড করতে সমস্যা হবে। সে ক্ষেত্রে অন্তত ২ থেকে ৩ জিবি জায়গা ফাঁকা রাখা অত্যন্ত প্রয়োজনীয়। ক্রাফটন এর তরফ থেকে জানানো হয়েছে গেমটির সাইজ ভবিষ্যতে বাড়তে পারে।

“PUBG New State: ভারতে শুরু হল PUBG-এর নতুন গেমের প্রি-রেজিষ্ট্রেশন”-এ 1-টি মন্তব্য

মন্তব্য করুন