Tata Avinya: 500 কিলোমিটার যাবে মাত্র 30 মিনিট চার্জে

Tata Avinya: ভারতবর্ষে আগামী পাঁচ বছরে যে ইলেকট্রিক গাড়ির উদ্ভাবন হতে চলেছে তা আর বলার বিষয় না। প্রত্যেকদিন প্রায় খবরের শিরোনামে নতুন নতুন ইলেকট্রিক গাড়ির চমক দেখা যাচ্ছে। আজ আবারও এক নতুন ইলেকট্রিক সুপার গাড়ির চমক নিয়ে এলো টাটা মোটরস। গাড়িটির নাম দেওয়া হয়েছে ‘Tata Avinya’ (টাটা অভিন্ন)

Tata Avinya নতুন প্রজন্মের একটি সুপার ইলেকট্রিক গাড়ি, যার কনসেপ্ট টাটা মোটরস বর্তমানে প্রকাশ করেছে। ২০২৫ সালে মধ্যে গাড়িটি ভারতীয় বাজারে উপলব্ধ হবে বলে বলা হয়েছে সংস্থার তরফ থেকে। ভারতের ফোরহূইলার জয়েন্ট টাটা মোটরসের “টাটা প্যাসেঞ্জার ইলেকট্রিক মবিলিটি লিমিটেড” এই গাড়ি নির্মাণ করবে।

নতুন প্রজন্মের আর্কিটেকচার জেনারেশন-3 ব্যবহার করে গাড়ির আয়তন না বাড়িয়ে গাড়ির ভিতরে জায়গা বাড়ানো হয়েছে। গাড়ির মধ্যে বড়োসড়ো কেবিনের জায়গা, ৩৬০° ঘূর্ণায়মান সিট, সম্পূর্ণ কাচের গাড়ির ছাদ, এছাড়া গাড়ি সামনে ও পিছনের ডিজাইন সুপারকার গুলির ধাঁচের করা হয়েছে। গাড়িটির ডিজাইন অবশ্যই আপনার মন কেড়ে নেবে, এছাড়া টাটা মোটরসের পক্ষ থেকে বলা হয়েছে মাত্র 30 মিনিটের চার্জে এই গাড়ি 500 কিলোমিটার পর্যন্ত ছুটবে।

আরো পড়ুন- টাটা মোটরস: জানুয়ারি ২০২২ শে গাড়ি বিক্রিতে নতুন রেকর্ড গড়লো টাটা

“Tata Avinya” নামের পেছনের কারণ

গাড়িটির নামের বিশ্লেষণ সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, Avinya সংস্কৃত শব্দ থেকে নেওয়া হয়েছে। Avinya শব্দের অর্থ উদ্ভাবন বা নতুনত্ব।

Twitter Credit- @Tatamotorsev

Tata Avinya গাড়িটির ডিজাইন দেখে আপনার মনে হতেই পারে এটি কোন মডেলের গাড়ি অর্থাৎ SUV, MPV, নাকি হ্যাচব্যাক। গাড়িটির মধ্যে আপনি এই তিনটি বিভাগেরই কিছু না কিছু স্বাদ উপভোগ করবেন। গাড়ির ভিতরে বড়োসড়ো টাচস্ক্রিনের বদলে ছোট অনেকগুলি টাচস্ক্রিন রেখেছে টাটা, এছাড়া ভয়েস কমান্ড এর উপর জোর দেওয়া হয়েছে। ভবিষ্যতে আরও কিছু নতুন ফিচারস যুক্ত হয়ে মার্কেটে গাড়িটি আনা হবে।

“Tata Avinya: 500 কিলোমিটার যাবে মাত্র 30 মিনিট চার্জে”-এ 1-টি মন্তব্য

মন্তব্য করুন