দেশে ফিরলে জেল পর্যন্ত হতে পারে অস্ট্রেলিয়ান ক্রিকেটার দের। দেখুন বিশদে

সম্প্রতি অস্ট্রেলিয়ায় প্রকাশিত বিভিন্ন খবরের কাগজ অনুসারে ভারতে থাকা সমস্ত অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা যদি দেশে ফেরেন তবে তাদের চরম শাস্তির মুখে পড়তে হতে পারে।

ভারতে বর্তমানে করোনা অতিমারির দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। আর এই সময়ে দর্শকশূন্য মাঠে সম্পন্ন হচ্ছে সমগ্র আইপিএল। মোট ১৪ জন অস্ট্রেলিয়ান ক্রিকেটার এবার আইপিএলে খেলছেন, তাদের মধ্যে অ্যাডাম জাম্পা, কেন রিচার্ডসন, আন্দ্রে টাই ইতিমধ্যে আইপিএল খেলবে না বলে জানিয়ে দিয়েছে এবং তারা দেশে ফেরার প্রস্তুতি নিচ্ছে। বেশ কিছুদিন ধরেই কিছু অস্ট্রেলিয়ান খেলোয়াড় দেশে ফেরার ইঙ্গিত দিচ্ছিল। এবার অস্ট্রেলিয়ার সরকারের তরফ থেকে কড়া বার্তা দেওয়া হলো ভারতে থাকা সমস্ত অস্ট্রেলিয়ানদের জন্য।

আরো পড়ুন- এবার দিল্লির এই খেলোয়াড় দিলেন ২০ লক্ষ টাকা অক্সিজেন কেনার জন্য

ভারতে করোনা অতিমারির প্রভাব খারাপ হওয়ায়, ভারত থেকে আসা সমস্ত বিমানকে তারা নিষিদ্ধ করেছে। ফলে বর্তমানে ভারতের প্রায় ৯ হাজার অস্ট্রেলিয়ান নাগরিক আটকে রয়েছে। সংবাদমাধ্যম অনুসারে ভারতে থেকে অস্ট্রেলিয়ায় আসা এখন সাধারণ মানুষ থেকে শুরু করে ক্রিকেটার সবাইকে অপরাধের চোখে দেখা হবে। যার জন্য প্রায় ৬৬ হাজার অস্ট্রেলিয়ান ডলার জরিমানা বা ৫ বছরের জেলও হতে পারে।

প্রসঙ্গত ১৪ জন ক্রিকেটার ছাড়াও আইপিএলের ধারাভাষ্যকার রূপে ও বিভিন্ন দলে কোচ, সহ কর্মীর ভূমিকায় আরও অনেক লোক রয়েছে। অস্ট্রেলিয়া সরকারের এই সিদ্ধান্ত তাদের দেশে ফেরার ইচ্ছা কে প্রায় নাকচ করে দিল।

Leave a Reply